সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / চাঁদপুর লঞ্চঘাটে জীবানুনাশক টানেল স্থাপন করলো জিল্লুর রহমান জুয়েলের কিউআরসি

চাঁদপুর লঞ্চঘাটে জীবানুনাশক টানেল স্থাপন করলো জিল্লুর রহমান জুয়েলের কিউআরসি

স্টাফ রিপোর্টার ॥ চাঁদপুর লঞ্চঘাটে জীবানুনাশক টানেল স্থাপন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি, চাঁদপুর পৌর নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক এ্যাড. জিল্লুর রহমান জুয়েল প্রতিষ্ঠিত কিউআরসি। ১ জুন সোমবার চাঁদপুর লঞ্চঘাটে বিকেল ৪টায় জীবানুনাশক ডেসনিফিকশন টানেল স্থাপন করে দৃষ্টান্ত স্থাপন করলেন। চাঁদপুরের অনেক লঞ্চযাত্রী এ বিষয়টি দেখে জিল্লুর রহমান জুয়েলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে শুনা গেছে।
কিউআরসি টিম লিডার মোঃ মেহেদী হাসান ও নাজমুল হাসান বাঁধনের নেতৃত্বে আনুষ্ঠানিকভাবে টানেলের উদ্বোধন করেন চাঁদপুর নদী বন্দর ও পরিবহন কর্মকর্তা মোঃ আবুল বাসার মজুমদার। এ সময় উপস্থিত ছিলেন পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম, জেলা মৎস্যজীবী লীগের সহ-সভাপতি শাহআলম মল্লিক, সমাজসেবক ওয়াসিম মোল্লা, কিউআরসি সদস্য জিয়াউল হক পাটোয়ারী, সোয়েব আহমেদ, এ এম সাদ্দাম হোসেন, মাসুদ হোসেন, তানজির, তানিম, শামিম ও মোহাম্মদ।
গত ২৫ মার্চ থেকেই করোনা দুর্যোগ মোকাবেলায় প্রতিষ্ঠিত হয় কিউআরসি। প্রতিষ্ঠার পর থেকেই নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে সংগঠনের সদস্যরা। মানুষের পাশে দাঁড়াতে চালু করেছে কয়েক ধরণের সেবা। এরমধ্যে অসহায় ও মধ্যবিত্তদের খাদ্য সহায়তা, দরিদ্র কৃষকের ধান কেটে দেয়া, করোনা উপসর্গ নিয়ে মারা গেলে দাফনের ব্যবস্থা, জরুরী ঔষধ বিনামূল্যে সরবরাহ, রোগী পরিবহন, বাজার করে দেয়া, প্রিপেইড মিটারে লোড এবং সর্বশেষ চাঁদপুর লঞ্চঘাটে টানেল স্থাপন করে অন্যরকম নজির স্থাপন করলো কিউআরসি। খুব অল্পদিনে চাঁদপুরবাসীর প্রিয় সংগঠন হয়ে উঠেছে কিউআরসি।
কিউআরসি টিম লিডার মোঃ মেহেদী হাসান জানায়, লঞ্চে যাত্রীদের যাতায়াত নিয়ে অনেকেই আতঙ্কে ছিলেন। সেই পরিস্থিতি মোকাবেলায় কিউআরসি প্রতিষ্ঠাতা জিল্লুর রহমান জুয়েল ভাই চাঁদপুর লঞ্চঘাটে জীবানুনাশক টানেল স্থাপন করেন। শুধু লঞ্চ যাত্রীদের সুরক্ষাই নয়, তিনি করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের দাফন কার্য সম্পাদনের জন্য কিউআরসি সদস্যদের নিয়োজিত করেন। ইতোমধ্যে বেশ ক’জন করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারীকে কিউআরসি সদস্যরা ইসলামি শরীয়ত মোতাবেক দাফনের কাজ সম্পন্ন করেন। এছাড়াও আমাদের অনেক কার্যক্রম সম্পর্কেই আপনারা অবগত আছেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

চাঁদপুর শহরে সড়ক পরিবহন ও স্বাস্থ্যবিধি নামানায় ৭ জনের অর্থ দণ্ড

মানিক দাস// চাঁদপুর শহরে সড়ক পরিবহন আইনে ও স্বাস্থ্যবিধি না মানায় ৭ ...