সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / বদলে গেছে চাঁদপুর লঞ্চ টার্মিনালের চিত্র

বদলে গেছে চাঁদপুর লঞ্চ টার্মিনালের চিত্র

স্টাফ রিপোর্টার :
একদিনের ব্যবধানে বদলে গেছে চাঁদপুর লঞ্চ টার্মিনালের চিত্র। আজ ২ জুন সকালে লঞ্চ টার্মিনাল ঘুরে দেখা যায়, টার্মিনাল থেকে প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে যাত্রীদের দীর্ঘ লাইন। প্রত্যেকে সামাজিক দূরত্ব বজায় রেখে লাইনে দাঁড়িয়েছেন।

রাজধানীর সদরঘাটগামী লঞ্চ যাত্রী বিল্লাল হোসেন বলেন, আমরা দূরত্ব বজায় রেখে লাইনে দাঁড়িয়েছি। এতে করোনাভাইরাসরোধে আমাদের মাঝে সচেতনতা বাড়ছে। এছাড়া জীবানুনাশক স্প্রে এবং হ্যান্ড স্যানিটাইজার মেখেই যাত্রীদের লঞ্চ টার্মিনালে প্রবেশ করানো হচ্ছে। এসব কাজে বিআইডব্লিউটিএ-কে সহযোগিতা করছে, নৌপুলিশ, জেলা ও গোয়েন্দা পুলিশ এবং চাঁদপুর জেলা প্রশাসন।

এদিকে সকাল ৬টায় এমভি রফ রফ-৭, সকাল ৭টায় এমভি সোনার তরী ও সকাল ৮টায় এমভি ঈগল-৭ ঢাকার উদ্দশ্যে ছেড়ে যায়।

এসব লঞ্চে প্রবেশের সময় প্রতিটি যাত্রীকে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। একই সাথে যাত্রীদের নিরাপত্তায় সামাজিক দূরত্ব বজায় রাখা হচ্ছে।

এদিকে দীর্ঘ দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর গতকাল সোমবার থেকে রাজধানী ঢাকা, নারায়ণগঞ্জসহ বিভিন্ন রুটে লঞ্চ চলাচল শুরু হয়। করোনাভাইরাসের কারণে গত ২৫ মার্চ থেকে এ রুটে লঞ্চ চলাচল বন্ধ হয়ে যায়।

৩১ মে রোববার লঞ্চ চলাচল শুরুর দিনে টার্মিনালে অব্যবস্থাপনার দায়ে বন্দর কর্মকর্তা আবদুর রাজ্জাককে সাময়িক বরখাস্ত করে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। একই সঙ্গে নতুন কর্মকর্তা হিসেবে যোগ দেন, আবুল বাশার মজুমজার।

যোগদানের পর সকালে তিনি বলেন, এর আগে আমি ঢাকায় প্রধান কার্যালয়ে কর্মরত ছিলাম। টার্মিনালের পরিবেশ সম্পর্কে তিনি জানান, করোনাভাইরাস সংক্রমণরোধে যাত্রীদের নিরাপত্তায় ব্যাপক ব্যবস্থা গ্রহণ করেছি। প্রতিটি লঞ্চে যাত্রীদের নিরাপত্তায় জীবাণুনাশক স্প্রে প্রদান করা হচ্ছে। এছাড়া লঞ্চে যাত্রীদের সামাজিক দূরত্ব বজায় রাখা হচ্ছে। লঞ্চে করোনাভাইরাস রোধে এক সিট ফাঁকা রেখে যাত্রীদের বসার ব্যবস্থা করা হয়েছে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

বীরগঞ্জ উপজেলা প্রকৌশলীর কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে রেইনকোট বিতরণ

বীরগঞ্জ দিনাজপুর প্রতিনিধি রনজিৎ সরকার রাজ ॥ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা প্রকৌশলীর কার্যালয়ের ...