সর্বশেষ সংবাদ
Home / শিক্ষা ও সাহিত্য / কচুয়ায় দরবেশগঞ্জ উচ্চ বিদ্যালয়ের এসএসসি’র ফলাফলে সাফল্য অর্জন

কচুয়ায় দরবেশগঞ্জ উচ্চ বিদ্যালয়ের এসএসসি’র ফলাফলে সাফল্য অর্জন

কচুয়া প্রতিনিধিঃ
সদ্য প্রকাশিত ২০২০ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় (এসএসসি) উপজেলা ঐতিহ্যবাহী দরবেশগঞ্জ উচ্চ বিদ্যালয়’ ভালো ফলাফল করার পাশাপাশি ১৮ জন জিপিএ-৫ পেয়ে ম্যানেজিং কমিটি, অভিভাবক ও শিক্ষকদের মাঝে জাগ্রত করেছেন শিক্ষার্থীরা। জিপিএ-৫ প্রাপ্তদেরকে অভিনন্দন জানিয়েছেন বিদ্যালয় ম্যানেজিং কমিটি সভাপতি আবু বকর উজ্জল মজুমদার ও বিদ্যোৎসাহী সদস্য মো. বোরহান উদ্দিন, বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবকসহ এলাকার বিভিন্ন গুণীজনরা।

রবিবার (৩১ মে) সারাদেশে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। এ বছর এসএসসি ও সমমান পরীক্ষায় গড় পাসের হার ৮২.৮৭ শতাংশ। অন্যান্য বিদ্যালয় থেকে প্রতিবছরের ন্যায় এবারো দরবেশগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ভালো ফলাফল অর্জন করে অভিভাবক শিক্ষক ও পরিচালনা পর্ষদের কমিটির মুখে হাসি ফুটেছেন শিক্ষার্থীরা। ২০২০সালে পরীক্ষায় ৭৪জন শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন, এবং কৃতকার্য হয়েছে ৭২জন শিক্ষার্থী। সবচে আনন্দের বিষয় হচ্ছে ৭৪জন শিক্ষার্থীদের মাঝে ১৮জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।এর মধ্যে ২জন গোল্ডেন পেয়েছেন।


দরবেশগঞ্জ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আজিজ উল্লাহ বলেন, শিক্ষকদের প্রচেষ্টা, শিক্ষার্থী-অভিভাবকদের সচেতনতা এবং সর্বোপরি পরিচালনা পর্ষদের সব সদস্যদের সঠিক দিক-নির্দেশনার জন্য এ সাফল্য অর্জন সম্ভব হয়েছে।
এ বিষয়ে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আবু বকর উজ্জল মজুমদার বলেন, শিক্ষক ও অভিভাবকদের নিরলস প্রচেষ্টা ও শিক্ষার্থীদের কঠোর অনুশীলনের মাধ্যমে এ সাফল্য অর্জিত হয়েছে। ভবিষ্যতে আরও ভালো করতে হলে সবাইকে কঠোর পরিশ্রম করতে হবে।
বিদ্যোৎসাহী সদস্য মো বোরহান উদ্দিন বলেন,এই বিদ্যালয়ের শিক্ষকমন্ডলীরা অক্লান্ত পরিশ্রম ও আন্তরিকতার সাথে তাদের দায়িত্ব পালন করায় এবং অভিভাবকদের প্রচেষ্টায় আজকের সাফল্য অর্জন করা সম্বভ হয়েছে। আমি আশাবাদি আগামীতে এ প্রতিষ্ঠান থেকে আরো ভাল ফলাফল করা সম্ভব হবে বলে আমি আশাবাদী।
তিনি আরো বলেন, জিপিএ-৫ এর দিক থেকে কচুয়া উপজেলার মধ্যে দরবেশ গন্জ উচ্চ বিদ্যালয় পঞ্চম আনুপাতিক ফলাফলে যুগ্নভাবে প্রথম।
এই বছরের মত দরবেশগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ফলাফল স্কুল সৃষ্টিলগ্ন থেকে হয়নি।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

চাঁদপুর কলেজের প্রাক্তণ ছাত্র সত্য প্রসাদ বুয়েটের নতুন উপাচার্য

মানিক দাস//  চাঁদপুর সরকারি কলেজের প্রাক্তণ ছাত্র অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার বাংলাদেশ ...