সর্বশেষ সংবাদ
Home / অর্থনীতি / মতলব উত্তরে সাড়ে ৭শ’ ইমাম ও মুয়াজ্জিনের হাতে প্রধানমন্ত্রীর চেক তুলে দিলেন স্থানীয় এমপি রুহুল

মতলব উত্তরে সাড়ে ৭শ’ ইমাম ও মুয়াজ্জিনের হাতে প্রধানমন্ত্রীর চেক তুলে দিলেন স্থানীয় এমপি রুহুল

খান মোহাম্মদ কামাল ঃ
চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসনের আয়োজনে এবং ইসলামী ফাইন্ডেশনের সহযোগিতায় করোনা সংক্রমণ পরিস্থিতিতে আর্থিক অস্বচ্চলতা দূর করার জন্য মসজিদগুলোতে প্রধানমন্ত্রীর প্রদত্ত নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত চেক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন স্থানীয় এমপি আলহাজ¦ অ্যাড.নুরুল আমিন রুহুল ।

বৃহস্পতিবার (৪ জুন) উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে ও ইসলামি ফাউন্ডেশনের সহযোগীতায় চেক বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াতের সভাপতিতে ও ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধি আ ন ম রাজিবুল আহসানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে এসময় উপস্থিত ছিলেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি সিরাজ লস্কর, মতলব উত্তর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আওরঙ্গজেব, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক অ্যাড.মোহসিন মিয়া মানিক, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইউম চৌধুরী, ছেঙ্গারচর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রতন ফরাজী, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আঃ মান্নান বেপারী, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আল মাহমুদ টিটু মোল্লা, প্যানেল মেয়র আবদুল মান্নান বেপারী, ছেংগারচর পৌরসভার কাউন্সিলর শাহাদাত হোসেন খোকন ঢালি, ছেংগারচর পৌর যুবলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আবুল হোসেন ফরাজী, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃ জামান সরকার, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক হারিস মাহমুদ দীপন, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য গাজী নিয়াজ মোর্শেদ ছোটন, উপজেলা পরিষদ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আক্তার হোসাইন খান,ইসলামী ফাউন্ডেশনের মাওলানা মোঃ ফয়েজসহ ইসলামী ফাউন্ডেশনের কর্মকর্তাসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগের নেতাকর্মী। এছাড়াও বক্তব্য রাখেন, ইসলামি ফাউন্ডেশনের কর্মকর্তা, বিভিন্ন মসজিদের ঈমাম ও মুয়াজ্জিনগণ এসময় উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের কারনে উপজেলার ছেংগারচর পৌরসভার ৭৫৮ টি মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের হাতে প্রত্যেকের মাঝে ৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে।

বিতরণকালে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ অ্যাড.নুরুল আমিন রুহুল বলেন, করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল সেক্টরের দিকে নজর রেখেছেন। সরকার ইমাম ও মুয়াজ্জিনের কল্যাণে কাজ করে যাচ্ছে। করোনা পরিস্থিতিতে সরকার সারাদেশের ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের জন্য দুইশত ২২ কোটি টাকা বরাদ্দ দিয়েছে।

সাংসদ অ্যাড.নুরুল আমিন রুহুল তিনি আরো বলেন, করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে দেশের সকল মসজিদে ১২২ কোটি ২ লাখ ১৫ হাজার টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বব্যাপী বিরাজমান করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণসহ নানাবিধ কারণে দেশের মসজিদগুলোতে মুসল্লীগণ স্বাভাবিকভাবে ইবাদত করতে পারছে না। এতে দানসহ অন্যান্য সাহায্য কমে যাওয়ায় মসজিদের আয় হ্রাস পেয়েছে। ফলে মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। বিরাজমান পরিস্থিতিতে মসজিদসমূহের আর্থিক অসচ্ছলতা দূরীকরণে প্রধানমন্ত্রী প্রত্যেক মসজিদের অনুকূলে অনুদান প্রদান করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এএম জহিরুল হায়াত বলেন, উপজেলার পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের ৭৫৮ টি মসজিদের ঈমাম ও মুয়াজ্জিনকে প্রধানমন্ত্রীর দেয়া ৫ হাজার টাকার চেক প্রদান করা হয়। যেসব মসজিদের ঈমাম ও মুয়াজ্জিন এ চেক পায়নি তাঁদেরকেও পর্যাক্রমে দেয়া হবে। এ সংকটে মসজিদের ইমাম- মুয়াজ্জিনদের জন্য নগদ অর্থ সহায়তা কার্যক্রম প্রধানমন্ত্রীর একটি যুগান্তকারী পদক্ষেপ। আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

সরকারি চাকুরে ছাড়া কেউ ভালো নেই

নিজস্ব প্রতিবেদক রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে চাকরি করেন মাহিদুল ইসলাম। বেতন পান ...