সর্বশেষ সংবাদ
Home / মুক্তমত / মতলব উত্তরে এনায়েত নগরের দ্যা সরকার কটেজ পর্যটন কেন্দ্র হতে পারে

মতলব উত্তরে এনায়েত নগরের দ্যা সরকার কটেজ পর্যটন কেন্দ্র হতে পারে

মানিক দাস//

গ্রামের পরিবেশে এরকম সুন্দর কটেজ বা বাংলো কেউ দেখেছে কিনা বলা বাহুল্য। এমন নয়নাভিরাম সুন্দর্য্য মন্ডিত দ্যা সরকার কটেজ মাথা উচু করে দাড়িয়ে আছে চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার এনায়েত নগর গ্রামে।
বিভিন্ন সুন্দর সুন্দর গাছপালা, বাহারিরঙের ফুল গাছ, ফলাদি বৃক্ষ দিয়ে বাংলোটি ফুটিয়ে তুলেছেন।ইতিমধ্যে বাংলোর এই জায়গাটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। ১৫৬.৬৫ হেক্টর জমির উপর দ্যা সরকার কটেজটি নির্মান করেছেন মাহমুদুল হাসান সরকার। দূর দূরান্ত থেকে মানুষ এখানে ঘুরতে আসে, পরিবারের সাথে মিলে মিশে একান্ত কিছু সময় কাটাতে আসে। বাংলো বাড়িটির অর্ধেককাজ শেষ হয়েছে বাকিটার কাজ চলমান রয়েছে।


চাঁদপুরের অজো পাড়া গায়ে গ্রামীন পরিবেশে এমন সুন্দর বাংলোটি তৈরি করছেন মতলব উত্তরের এনায়েত নগরের সরকার বাড়ির কৃতিসন্তান মাহমুদুল হাসান সরকার।তিনি বহু দিন যাবত পানি উন্নয়ন বোর্ডের ঠিকাদার হিসেবে কাজ করছেন।
এই এনায়েত নগরে রাজধানী ঢাকা থেকে গাড়ি যোগে মাত্র দুই ঘণ্টায় আপনি আসতে পারেন। চাদঁপুর শহর থেকে মাত্র ২০ /২৫ কি.মি. উত্তরে মতলবে গড়ে উঠেছে ১৫৬.৬৫ হেক্টরজুড়ে এই বাংলোটি তৈরি ককরা হচ্ছে।বাংলোটির চারপাশ জুড়ে বিভিন্ন গাছের সারি।একটা ছায়াসুনিবির গ্রামীণ পরিবেশ।ভিতরে আছে বড় মাছের ঘের।সঙ্গে আছে ধনাগোদা নদীর মহোনীয় দৃশ্য, নদীতে মাছ ধরা, গোসল করার নানা আধুনিক সুযোগ-সুবিধা।

পরিবারের সদস্যদের নিয়ে সেখানে আনন্দঘন সময় কাটিয়ে আসতে পারেন যে কোনো দিন।যেতে পারেন বন্ধুবান্ধবকে সঙ্গেনিয়ে ঘুরতে।বিকালে দূরে কোথাও না গিয়ে সময় কাটাতে পারেন এখানেও।নিজে না দেখলে বিশ্বাস করা যায় না এটা একটা গ্রামীণ বাংলো নাকি স্বপ্নের স্বর্গভূমি।
সারা দিন পাখির কলরব, সন্ধ্যায় বাড়ালের হাঁক, বিরল প্রজাতির বাঁদুড়, জোনাকি পোকার মিছিল ও আতশবাজি, ঝিঁঝিঁ পোকার ঝি ঝি ডাক । আর ভরা পূর্ণিমা হলে তো কথাই নেই।পূর্নিমার চচাঁদের আলোয় চারিদিক আলোকিত আপনাকে করবে মোহিত।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

প্রকৌশলী দেলোয়ার হোসেন : শ্রদ্ধা করার মানুষগুলি হারিয়ে যাচ্ছে

রফিকুজ্জামান রণি চোখ বন্ধ করলেই স্মৃতির আয়নায় ভেসে ওঠে কিছু প্রিয়মুখÑপ্রফেসর মনোহর ...