সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৬৮ লক্ষাধিক

সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৬৮ লক্ষাধিক

আন্তর্জাতিক ডেস্ক
চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। দিনকে দিন অজানা এই ভাইরাসে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। তবে বিশ্বব্যাপী সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্য হারে। আজ বুধবার (৮ জুলাই) এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৬৮ লাখ ৯৫ হাজার ২৯০ জন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে। তাদের দেয়া তথ্যমতে, করোনায় বিশ্বব্যাপী এখন পর্যন্ত সংক্রমণের মোট সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ১৯ লাখ ৫০ হাজার ৪৪ জনে। অপরদিকে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৪৬ হাজার ৬২২ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৩০ লাখ ৯৭ হাজার ৮৪ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৩৩ হাজার ৯৭২ জনের। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৩ লাখ ৫৪ হাজার ৮৬৩ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৬ লাখ ৭৪ হাজার ৬৫৫ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৬৬ হাজার ৮৬৮ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ১৭ হাজার ৯২২ জন।

রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ৭ লাখ ৪৩ হাজার ৪৮১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ২০ হাজার ৬৫৩ জন এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৭ হাজার ৫৮ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণ হয়েছেন ৬ লাখ ৯৪ হাজার ২৩০ জন আর মৃত্যু হয়েছে ১০ হাজার ৪৯৪ জনের।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৮ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ১৫১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭৮ হাজার ১০২ জন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

করোনার ফলাফল জানা যাবে ৯০ মিনিটে

আন্তর্জাতিক ডেস্ক করোনা পরীক্ষায় দ্রুত সময়ের মধ্যে সঠিক ফলাফল দিতে কাজ করে ...