সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / চাঁদপুরে একদিনে করোনা পজিটিভ ৯১

চাঁদপুরে একদিনে করোনা পজিটিভ ৯১

মোহাম্মদ বিপ্লবসরকার :
বুধবার চাঁদপুরে একদিনে ২৪২ জনের রিপোর্ট এসেছে। আর এটিই হচ্ছে এ পর্যন্ত অর্থাৎ চাঁদপুরে করোনার চার মাসে একদিনে আসা সর্বোচ্চ রিপোর্ট। এই ২৪২টি রিপোর্ট দুই দফা এসেছে। প্রথম দফা রিপোর্ট দুপুরের দিকে আসে ১৯৪টি, আর বিকেলে দ্বিতীয় দফা আসে ৪৮টি। এই ২৪২টি রিপোর্টের মধ্যে করোনা পজিটিভ রিপোর্ট আসে ৯১ জনের।

রিপোর্টগুলো তিনটি প্রতিষ্ঠানের। সে প্রতিষ্ঠান তিনটি হচ্ছে : ঢাকা চাইল্ড হেলথ রিসার্চ ফাউন্ডেশন (১৪৭টি), ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট ল্যাবরেটরি (৭৪টি) এবং চাঁদপুর শহরে সদ্য চালু হওয়া ভাষাবীর এমএ ওয়াদুদ পিসিআর ল্যাব (২১টি)।

নতুন করে যে ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে, তার উপজেলাভিত্তিক সংখ্যা হচ্ছে : চাঁদপুর সদরে ৪৬, মতলব দক্ষিণে ৬, হাইমচরে ২, মতলব উত্তরে ৭, ফরিদগঞ্জে ১৪, হাজীগঞ্জে ৮ এবং শাহরাস্তিতে ৮ জন।

এদিকে নতুন আক্রান্ত ৯১ জনসহ এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত রোগী হচ্ছে ১৭৮৬ জন। এর মধ্যে মৃত হচ্ছে ৭৪ জন। গতকালকের রিপোর্টে পজিটিভ ৯১ জনের মধ্যে মৃত ছিলো দুইজন। তারা হচ্ছেন চাঁদপুর শহরের বকুলতলা এলাকার আইনুল ইসলাম (৬৫) ও শাহরাস্তি উপজেলার ফকরুল ইসলাম (৫৬)। চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে এ সব তথ্য জানা গেছে।

সূত্র থেকে আরো জানা যায়, গতকাল পর্যন্ত চাঁদপুর জেলায় স্যাম্পল সংগ্রহ করা হয়েছে ৬৬৩১ জনের। এর মধ্যে গতকালকের ছিলো ১০৭টি। রিপোর্ট এসেছে এ পর্যন্ত ৬৪৯৭ জনের। রিপোর্ট পেন্ডিং আছে ১৩৪ জনের। প্রাপ্ত রিপোর্টের মধ্যে পজিটিভ অর্থাৎ করোনায় আক্রান্ত হওয়াদের মধ্যে ইতিমধ্যে সুস্থ হয়ে গেছেন ১০৯৫ জন। আর মারা গেছেন ৭৪ জন। এই সুস্থ হওয়া এবং মৃত সংখ্যা বাদ দিয়ে অবশিষ্ট ৬১৭ জন চিকিৎসাধীন রয়েছেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

দোকানপাট খোলা ও যানবাহন চলাচল নিয়ে নতুন আদেশ জারি

স্টাফ রিপোর্টার : মহামারি করোনা ভাইরাসের কারণে ৩১ আগস্ট পর্যন্ত নিয়ন্ত্রিত চলাচলের ...