সর্বশেষ সংবাদ
Home / শিক্ষা ও সাহিত্য / ইক্রা মডেল একাডেমির জুনিয়র হাই স্কুল হিসাবে পাঠদানের অনুমতি লাভ।

ইক্রা মডেল একাডেমির জুনিয়র হাই স্কুল হিসাবে পাঠদানের অনুমতি লাভ।

শিক্ষা মন্ত্রীর প্রতি আকুন্ঠ কৃতজ্ঞতা প্রকাশ এবং স্কুল শিক্ষা উন্নয়ন কমিটির সভাপতি এডভোকেট জিল্লুর রহমান জুয়েলকে ধন্যবাদ জ্ঞাপন।
বিশেষ প্রতিনিধিঃ চাঁদপুর সদরের ওয়্যালেছ বাজারের সন্নিকটে পরিচালিত ইক্রা মডেল একাডেমি প্রাথমিক বিদ্যালয়কে জুনিয়র হাই স্কুল হিসাবে পাঠদানের অনুমতি প্রদান করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, কুমিল্লার ২০/০৯/২০১৯ তারিখের স্মারক নম্বর- অনুমতি/৩১২/চাঁদ/৪৬৭ এর সুপারিশের প্রেক্ষিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, বেসরকারি মাধ্যমিক -২ শাখা, বাংলাদেশ সচিবালয়, ঢাকা’র ২৬/০৮/২০২০ তারিখের স্মারক নং ৩৭.০০.০০০০.০৭৩.৩৩.০০৬.১২-২৯০ মূলে ইক্রা মডেল একাডেমিকে জুনিয়র হাই স্কুল হিসাবে পাঠদানের অনুমতি প্রদান করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, কুমিল্লার ০৯/০৯/২০২০ তারিখের স্মারক নং অনুমতি/৩১২/চাঁদ/৩৭৭(১০) পত্র মূলে এ অনুমোদন দেয়া হয়েছে।
১৯৯৯ সালে প্রতিষ্ঠার পর হতে ইক্রা মডেল একাডেমি প্রাথমিক পর্যায়ে বেশ সুনামের সাথে পাঠদান করে আসছে। প্রতি বছর অনুষ্টিত প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষায় সেরা ফলাফল করে আসছে। ২০১৮ সালে ৬ষ্ঠ শ্রেণি থেকে ৮ম শ্রেণিতে পাঠদান শুরু করে জুনিয়র হাই স্কুল হিসাবে অনুমোদনের জন্য সরাকারের কাছে আবেদন করা হয়।
ইক্রা মডেল একাডেমিকে জুনিয়র হাই স্কুল হিসাবে পাঠ দানের অনুমতি প্রদান করায় প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা কমিটি, শিক্ষক মন্ডলী এবং অভিভবাকগন মাননীয় শিক্ষা মন্ত্রী ডাঃ দীপুমনির প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ এবং স্কুলের শিক্ষা উন্নয়ন কমিটির সভাপতি এডভোকেট জিল্লুর রহমান জুয়েল কে ধন্যবাদ জানান।
এ প্রসংগে স্কুলটির প্রতিষ্ঠাতা পরিচালক লায়ন মোঃ গোলাম হোসেন টিটো বলেন ১৯৯৯ সালে এই স্কুলটি প্রতিষ্ঠার পর হতে আমি আমার সারা জীবনের সকল অর্জন, আর্থিক, শারীরিক, মানসিক সমুদয় সামর্থ্য ব্যয় ও বিসর্জন করে এ স্কুলটিকে অত্র এলাকা তথা চাঁদপুরে একটি অন্যতম সেরা প্রাথমিক বিদ্যালয় হিসাবে পরিচালনে সক্ষম হতে পেরেছি। এজন্য আমি মহান আল্লাহর দরবারে অসংখ্য শুকরিয়া, শিক্ষক মন্ডলী এবং অভিভাবকগন তথা এলাকাবাসীদেরকে ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি। বর্তমান শিক্ষা বান্ধব সরকারের সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী বর্তমান স্বার্থক ও করিৎকর্মা শিক্ষামন্ত্রী, চাঁদপুরের উন্নয়নের রূপকার ডাঃ দীপুমনি এম পি’র সদয় দৃষ্টি ও পৃষ্ঠপোষকাতায় স্কুলের জন্য জমি বরাদ্দ পেয়েছি। বর্তমানে স্কুলকে জুনিয়র হাই স্কুলের অনুমতি প্রদান করে তিনি এলাকার ছাত্র-ছাত্রীদেরকে উচ্চ শিক্ষার পথ প্রশস্ত করেছেন এবং আমাদের শিক্ষা বিস্তারের ব্রতকে আরো বেগবান করেছেন। এজন্য আমরা তাঁর প্রতি গভীরভাবে কৃতজ্ঞ। স্কুলের যাবতীয় উন্নয়ন ও সাফল্যের পিছনে যার বিশাল ভূমিকা রয়েছে তিনি অত্র স্কুল শিক্ষা উন্নয়ন কমিটির সভাপতি একজন সৎ ও শিক্ষা বান্ধব জননেতা এডভোকেট জিল্লুর রহমান জুয়েল। তাঁর সহযোগীতায় আমরা এই স্কুলকে ধীরে ধীরে সাফল্যে শীর্ষে নিয়ে যেতে পারছি। তাঁকে আমরা আমাদের যাবতীয় সাফল্যের জন্য আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন পাওয়ায় শিক্ষামন্ত্রীকে আল মামুন পাটওয়ারীর শুভেচ্ছা

গাজী মোঃ ইমাম হাসানঃ চাঁদপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন পাওয়ায় শিক্ষামন্ত্রী ...