সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / কুয়েতে এমপি পাপুলের মামলার শুনানি শুরু আজ

কুয়েতে এমপি পাপুলের মামলার শুনানি শুরু আজ

আন্তর্জাতিক
কুয়েতে মানব ও অবৈধ টাকা পাচার এবং ঘুষ লেনদেনের অভিযোগে আটক বাংলাদেশের সংসদ সদস্য কাজী সহিদ ইসলাম পাপুলের বিরুদ্ধে করা মামলার পূর্ণ শুনানি আজ বৃহস্পতিবার কুয়েতের আদালতে শুরু হচ্ছে।

পাপুলের সঙ্গে সম্পৃক্ততা থাকা এবং তাকে সহযোগিতা করার অভিযোগে কুয়েতের পার্লামেন্টের দুই সদস্য সাদাউন হামাদ ও সালাহ খুরশিদ, জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা মেজর জেনারেল শেখ মাজন আল-জারাহসহ মোট ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

মেজর জেনারেল শেখ মাজন আল-জারাহ এবং অন্য দুই সরকারি কর্মকর্তা হাসান আবদুল্লাহ আল খাদের ও নওয়াফ আলী আল শালাহিকে আজ আদালতে হাজির করা হবে বলে জানিয়েছে কুয়েতের দৈনিক আল কাবাস ও আল রাই।

অর্থ ও মানবপাচার এবং ঘুষ গ্রহণের অভিযোগে গত ৬ জুন রাতে কুয়েতের মুশরেফ আবাসিক এলাকা থেকে পাপুলকে গ্রেফতার করে দেশটির অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সর্বশেষ তার আটকের মেয়াদ ২২ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

এমপি পাপুলের ব্যবসাপ্রতিষ্ঠান মারাফিয়া কুয়েতিয়াকে এরই মধ্যে কালো তালিকাভুক্ত করেছে কুয়েত সরকার। প্রতিষ্ঠানটির সঙ্গে সরকারের কয়েকটি চুক্তি ও কাজের আদেশও বাতিল করা হয়েছে।

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী সহিদ ইসলাম পাপুল সাধারণ পাসপোর্ট নিয়ে কুয়েতে গিয়েছিলেন। বাংলাদেশেও পাপুল ও তার পরিবারের সদস্যদের বিষয়ে তদন্ত করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

পদত্যাগ করলেন জাপানের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক স্বাস্থ্যগত সমস্যার কারণ দেখিয়ে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন জাপানের ...