সর্বশেষ সংবাদ
Home / আইন/আদালত / মতলব দক্ষিণে ৩ ড্রেজার মেশিন জব্দ

মতলব দক্ষিণে ৩ ড্রেজার মেশিন জব্দ

মতলব প্রতিনিধি: মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩টি ড্রেজার মেশিন জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার (২৩ সেপ্টেম্বর) উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমীন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
জানা যায়, মতলব দক্ষিণ উপজেলার প্রত্যন্ত অঞ্চলে বর্ষা মৌসুমে কৃষি জমিতে পানি জমে জলাশয়ের সৃষ্টি হয়েছে। এই সকল জলাশয়ে মিনি ড্রেজার ভাসিয়ে কৃষি জমি নষ্ট করে মাটি ও বালু উত্তোলণ করে আসছে প্রভাবশালী মহল। এতে যে জমির মাটি ও বালু উত্তোলণ করা হচ্ছে তার পাশাপাশি অন্য কৃষি জমিও নষ্ট হচ্ছে। আর এই সকল কৃষি জমি বিনষ্টকারী ড্রেজার মেশিন ও এর মালিকদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে আসছে উপজেলা প্রশাসন।
বুধবারের অভিযানে উপজেলার নারায়নপুর ইউনিয়নের বাগিচাপুর থেকে ২টি এবং বাড়ৈগাঁও গ্রামের বিল থেকে ১টিসহ মোট ৩টি ড্রেজার মেশিন জব্দ করা হয়। অভিযান চলার সময় এসব ড্রেজার মালিকদের পাওয়া যায়নি বলে জানান ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমীন।
অভিযানের বিষয়ে তিনি বলেন, এই অভিযান অব্যহত থাকবে, এই বিষয়ে আমারা ‘জিরো ট্রলারেন্স’ নীতি অবলম্বন করছি।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

চাঁদপুর জেলায় শতভাগ মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য মোবাইল কোর্টের সাড়াশি অভিযান // ২০১ মামলায় ২৯ হাজার ৫ শত ৬০ টাকা জরিমানা আদায়

 মানিক দাস // চাঁদপুরে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের নির্দেশে সমগ্র ...