সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / চাঁদপুরের ছেংগার চর পৌর নির্বাচন; মনোনয়ন দৌড়ে এগিয়ে লায়ন আলহাজ্ব মোঃ আরিফ উল্যাহ সরকার

চাঁদপুরের ছেংগার চর পৌর নির্বাচন; মনোনয়ন দৌড়ে এগিয়ে লায়ন আলহাজ্ব মোঃ আরিফ উল্যাহ সরকার

স্টাফ রিপোর্টার :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আসন্ন ছেংগারচর পৌর নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীরা মাঠ দাপাচ্ছেন। মনোনয়ন প্রত্যাশী হিসেবে আলোচনায় আছে অনেকেই। মনোনয়ন দৌড় এগিয়ে আর জনপ্রিয়তায় শীর্ষে আছে লায়ন আলহাজ্ব মোঃ আরিফ উল্যাহ সরকারের নাম। রাজনৈতিক দক্ষতা, মেধা আর সাধারণের প্রতি সৌজন্যতায়ই সৎ আদর্শবাদন আরিফ উল্যাহ সরকার এগিয়ে আছেন বলে জানা যায়। আরিফ উল্যাহ সরকার আ.লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসাবে মাঠে আছেন।
সাবেক চেয়ারম্যান ও ছেংগারচর পৌর আওয়ামী লীগ এর সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম অলি উল্যাহ সরকারের ছেলে মোঃ আরিফ উল্যাহ সরকার ছাত্র জীবন থেকেই রাজনৈতিক ও বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে বাবার নির্দেশিত পথে মানুষের কল্যাণ কামনার ব্রত নিয়ে এগিয়ে চলেছেন তিনি। ছেংগারচর ডিগ্রি কলেজে ছাত্রলীগের সাবেক সভাপতির দায়িত্ব গ্রহনের মাধ্যমে নেতৃত্বের উন্মেষ ঘটে প্রজ্ঞাবান এ রাজনৈতিক নেতার। এরপর জগন্নাথ বিশ্ববিদ্যালয় কমিটির বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হিসাবে দায়িত্বরত ছিলেন। মতলবের এ কৃতি সন্তান বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রিয় সংসদ (লিয়াকত-বাবু কমিটি) এর সাবেক সহ-সম্পাদক এর দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগ এর ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন।
রাজনীতির পাশাপাশি আরিফ উল্যাহ সরকার বিভিন্ন সামাজিক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে নিজের যোগ্যতার স্বাক্ষর রেখেছেন। ঢাকাস্থ চাঁদপুর জেলা ছাত্রকল্যাণ পরিষদের সভাপতির দায়িত্ব পালন করছেন তিনি। যুগ্ম-সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন ঢাকাস্থ চাঁদপুর জেলা আওয়ামী ফোরামের। দূরদর্শী এ ছাত্রনেতা ছেংগারচর প্রাক্তন ছাত্র/ছাত্রী কল্যাণ সমিতিতে দায়িত্ব পালন করে চলেছেন সাংগঠনিক সম্পাদক হিসাবে। সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন লায়ন্স ক্লাব ঢাকা ভ্রাবো‘র। এছাড়া দায়িত্ব পালন করছেন রিজোন চেয়ারপার্সোন হেড কোয়ার্টারস লায়ন ইন্টার ন্যাশনাল ডিস্ট্রিক্স ৩১৫ এ/১।
লায়ন আলহাজ্ব মোঃ আরিফ উল্যাহ সরকার বলেন- মেয়র প্রার্থী হিসাবে আমি আমার ছেংগারচর পৌরবাসীর দোয়া কামনা করছি। সেই সাথে একটা মেসেজ দিতে চাই সবাইকে। জনগনই প্রকৃত মেয়র-আর মেয়র একজন সেবক মাত্র। দল যদি আমাকে নমিনেশন দেয় এবং জনরায় যদি আমার পক্ষে আসে তবে কাজের মাধ্যমে মানুষের ভালোবাসা অর্জনই হবে আমার প্রথম এবং প্রধান কাজ। তিনি আরো বলেন- আমার বাবা সাবেক চেয়ারম্যান মরহুম অলি উল্যাহ সরকার মানুষের সেবায় একজন নিবেদিত মানুষ ছিলেন। মানুষের মঙ্গল করার উদ্দেশ্যে আমাদের রাজনীতি। আমাদের পারিবারিক শিক্ষ সুখে-দুঃখে মানুষের পাশে থাকা। যদি আমি আমার পৌরবাসীর সেবা করার সুযোগ পাই তাহলে আমাদের সংসদ সদস্যের সহযোগিতা নিয়ে মাদক-সন্ত্রাস ও চাঁদবাজমুক্ত এবং উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিতকরনের মাধ্যমে আধিুনিক একটি পৌরসভা গঠনের জন্য নতুন নতুন প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন, রাস্তা-ঘাট মেরামত, বাল্য বিবাহ রোধ, করা হবে অন্যতম কাজ। গরিব, অসহায় মানুষের পাশে থেকে তাদের নাগরিক সেবা নিশ্চিত করার সাথে সাথে বয়স্ক ভাতা, বিধাব ভাতা, স্বামী পরিত্যক্ত ভাতা, প্রতিবন্ধী ভাতা পায় এমনসব মানুষগুলোকে এ ভাতার আওতায় নিয়ে আসা। পৌরবাসীর প্রতিটি ওয়ার্ডকে ধারাবাহিক উন্নয়নের আওতায় আনতে বিজ্ঞ ও এলিট শ্রেণির ব্যক্তিদের সমন্বয়ে টিম গঠন করে সকল উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাওয়া হবে বলে জানান তিনি।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

চাঁদপুরের ফরিদগঞ্জে এক রড মিস্ত্রি লাশ উদ্ধার

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি: চাঁদপুরের ফরিদগঞ্জে সেরু মিয়া(৫০) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার ...