সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / চাঁদপুর শহরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

চাঁদপুর শহরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

মানিক দাস ॥ শরৎকালের হিন্দু সম্প্রদায়ের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পুজার বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন করেছেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। শনিবার দুপুরে তিনি চাঁদপুর শহরের নতুন বাজার ও পুরাণবাজারের বেশ কিছু পুজা মন্ডপ পরিদর্শন করেন। প্রথমেই তিনি শহরের শ্রীশ্রী কালী বাড়ি মন্দিরের দুর্গা পুজার মন্ডপ পরিদর্শন করেন। এ সময় তিনি ভক্তদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে বলেন, আমার নির্বাচনী এলাকা ও প্রিয় চাঁদপুর পৌরবাসীকে অভিনন্দন জানাই। শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশে ধর্ম যার যার, উৎসব সবার এবং ধর্ম যার যার, রাষ্ট্র সবার।

এখানে সবাই সমান অধিকার নিয়ে যার যার ধর্মীয় উৎসব পালন করবে। আচার অনুষ্ঠান পালন করবে স্বাধীনভাবে। আর সেটি নিশ্চিত করতে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সরকার বদ্ধপরিকর। চাঁদপুরে এমন কি বিভিন্ন রাজনৈতিক মতাদর্শীর লোকের মধ্যে কিন্তু আমরা সামাজিক সম্প্রীতি সৌহাদ্য সবসময় দেখেছি। আমরা চাই আমাদের সেই সামাজিক সৌহাদ্যপূর্ণ বন্ধ যেন অটুট থাকে। আমরা যেন সবাই মিলে আমাদের স্বপ্নের চাঁদপুর গড়ে তুলতে পারি। আমাদের চাঁদপুরের যে বিশাল ঐতিহ্য রয়েছে সেই ঐতিহ্যের ধারাবাহিকতায় আমাদের অনেক ঐতিহ্য হারিয়ে গিয়েছিল। তাকে যেন পুনরুদ্ধার করতে পারি। আমি বিশ^াস করি আমাদের নবনির্বাচিত মেয়র জিল্লুর রহমান জুয়েল তারুণ্যদিপ্ত। তার স্েঙ্গ তিনি এক ঝাঁক তরুণ কাউন্সিলর পেয়েছেন। তাদেরকে নিয়ে পৌরসভাকে আমাদের কাঙ্খিত জায়গায় পৌছে দিতে কাজ করবেন। আমি আপনাদের নির্বাচিত সংসদ হিসেবে সবসময় পৌর মেয়রকে তার যেখানে যে সহযোগিতা প্রয়োজন হবে আমি সবসময় সহায়তা করব।

আজকে এই পুজা উৎসবের তৃতীয় দিন। এটি ধর্মীয় ভাবগাম্ভেয্য ও উৎসাহ উদ্দীপনা দিয়ে উদযাপিত হওয়ার কথা সেভাবেই তা উদযাপিত হবে। আগামী ২টি দিনও আনন্দের মাঝে কাটবে। সমস্ত আয়োজনে কোথাও যেন কোন কিছুর সমস্যা না থাকে। সুন্দরভাবে যেন উদযাপিত হয় সেজন্য প্রশাসন, জেলা আওয়ামীলীগ, পৌরসভা এমনকি আমিও সহযোগিতা করব। দুর্গা দেবী সকল অন্যায় অপরাধ বিনাশ করে মঙ্গল বয়ে আনে। তেমনি আমাদের সবার জীবনে যেন তিনি মঙ্গল বার্তা বয়ে আনে এই আশাবাদ ব্যক্ত করছি। জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. রঞ্জিত রায় চৌধুরীর পরিচালনায় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডাঃ জে.আর ওয়াদুদ টিপু, নবনির্বাচিত মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল। এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন পাটওয়ারী এসডু, অ্যাড. মজিবুর রহমান ভুইয়া, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল সহ আরও অনেকে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

লোহাগাড়ায় বিনামূল্যে মাস্ক করলেন ইউএনও আহসান হাবীব জিতু

দেলোয়ার হোসেন রশিদী  দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি  করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপে সংক্রমণ প্রতিরোধে ...