সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / রাত পোহালেই যুক্তরাষ্ট্রে নির্বাচন

রাত পোহালেই যুক্তরাষ্ট্রে নির্বাচন

আন্তর্জাতিক ডেস্ক : রাত পোহালেই যুক্তরাষ্ট্রে নির্বাচন। কে হবেন পরবর্তী প্রেসিডেন্ট? ডোনাল্ড ট্রাম্প নাকি জো বাইডেন? শেষ মুহূর্তে চলছে, তারই চুলচেরা বিশ্লেষণ। লড়াই যে হাড্ডাহাড্ডি হবে তা বোঝা যাচ্ছে রিপাবলিকান ও ডেমোক্র্যাট দুই প্রার্থীর নির্ঘুম প্রচারণায়। নির্বাচনের একদিন আগে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীই প্রচারণা চালিয়েছেন ঝুলন্ত অঙ্গরাজ্যগুলোতে।

দুই প্রার্থী থেকে শুরু করে দুই দলের সমর্থকরাও আছেন স্নায়ু চাপে। রোববার (১ নভেম্বর) নর্থ ক্যারোলাইনা ও মিশিগানসহ আরও কয়েকটি অঙ্গরাজ্যে প্রচারণায় অংশ নেন প্রেসিডেন্ট ট্রাম্প। সেখানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনী রাতে বিজয় ঘোষণার পরিকল্পনা তার নেই।

যদিও এর আগে তিনি বলেছিলেন, বাইডেন থেকে এগিয়ে থাকলেই তিনি বিজয় ঘোষণা করবেন। আর নির্বাচনের পর ব্যালট গণনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন।

এদিন নিজ জন্মস্থান পেনসিলভেনিয়ায় প্রচারণা চালিয়েছেন ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন। টেক্সাসে তার সমর্থকদের রিপাবলিকানরা নাজেহাল করায়, তাদের উৎসাহিত করে ট্রাম্পের টুইটের কড়া সমালোচনা করেন বাইডেন।

শনিবার ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, টেক্সাসের হাইওয়েতে ট্রাম্পের পতাকাবাহী অনেক গাড়ি বাইডেনের সাইনযুক্ত একটি বাসকে ঘিরে রেখে নাজেহাল করে। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের এ ঘটনার তদন্ত করছে গোয়েন্দা সংস্থা এফবিআই।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

করোনায় সুস্থ দুই কোটি ৮৫ লাখ

আন্তর্জাতিক ডেস্ক চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার ...