সর্বশেষ সংবাদ
Home / আইন/আদালত / চাঁদপুরের রাজরাজেশ্বরে পুলিশ জেলে সংঘর্ষে// হুকুমের আসামী রনি মেম্বার আটক

চাঁদপুরের রাজরাজেশ্বরে পুলিশ জেলে সংঘর্ষে// হুকুমের আসামী রনি মেম্বার আটক

 মানিক দাস // চাঁদপুরের মেঘনা নদীতে জেলেদের হামলায় ১৫ পুলিশ সদস্য আহত হয়ার ঘটনায় দায়েরকৃত মামলায় রাজরাজেশ্ব ইউনিয়নের ৩ নং ওয়ার্ড মেম্বার পারভেজ গাজী রনি কে আটক করেছে নৌ পুলিশ। গত ২৫ অক্টোবর চাঁদপুরের মেঘনা নদীতে মা ইলিশ রক্ষা অভিযানে আসা ঢাকা নৌ পুলিশ হেড কোয়াটারের শত সদস্যের একটি টিমের উপর রাজরাজেশ্বরে পুলিশের উপর জেলেদের হামলার ঘটনা ঘটেছে। শরিয়তপুরের জাজিরা এলাকায় জাহাজ, স্প্রীড বোর্ড ও হেলিকপ্টার নিয়ে অভিযান চালায়।

পরদিন রোববার সকাল ১০টায় চাঁদপুর থেকে ঢাকার উদ্দেশ্যে যাবার সময় সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের লক্ষ্মীরচর নামক স্হানে হামলায় স্বিকার হয় নৌ পুলিশের সদর দপ্তরের সহকারী দু পুলিশ সুপার সহ ১৫ জন নৌ পুলিশ সদস্য। এ ব্যাপারে চাঁদপুর নৌ থানার আহত উপ পরিদর্শক ইলিয়াস বাদী মামলা দ্বায়ের করে। রাতে চাঁদপুর মডেল থানার মসমলা নং ৪৮ তারিখ ২৬/১০/ ২০২০। পুলিশের উপর হামলা ও আহত করায় প্যানেল কোট ৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩৩২/৩৩৩/৩৫৩/১৪৭ /৩৪ দঃ বিঃ মামলা করা হয়।

এ ছাড়া মৎস আইনের ৫ /২ এর খ ধারায় মামলাটি করা হয়েছে।এ মামলায় রাজরাজেশ্বরের জেলে সর্দার আমির হোসেন দেওয়ান ও ইউপি সদস্য পারভেজ গাজী রনি কে হুকুমের আসামী করা হয়েছে।এ দুজন সহ ৩৯ জনের নাম প্রকাশ করে আরো ৫০০/৬০০ জনকে আসামী করা হয়েছে। আহত নৌ সদর দপ্তর অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভিন জানান, হেড কোয়াটার একটি টিম নিয়ে মা ইলিশ রক্ষা অভিযানে নামেন।অভিযানের শেষে টিমটি ঢাকায় ফেরার পথে চাঁদপুরের মেঘনা নদীর লক্ষ্মীচর নামক স্থানে আসলে ওই এলাকায় জেলেরা নদীতে নামতে দেখতে পেয়ে তাদের ধাওয়া করে ৭ জন জেলেকে আটক করে। এসময় জেলেরা সংঘবদ্ধ হয়ে পুলিশের উপর একজোটে হামলা চালায়।

ওই হামলায় আহত হয়েছিলেন ঢাকা নৌ পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার হেড কোয়াটার ফরিদা পারভীন (৩৬), অতিরিক্ত পুলিশ সুপার হেলাল উদ্দীন,ইন্সপেক্টর মুজাহিদুল ইসলাম,এস আই ইলিয়াস (৩০),নায়েক ইকবাল হোসেন,নায়েক শাহ জালাল, প্রসেনজিৎ (২৪), কনস্টেবল আল মামুন (২৮), ফেরদৌস শেখ (২৬), নীলয় দেব (২৫), আলামিন (২৫),কাউসার (৩০), মোনায়েম (২৬)। এছাড়াও আরো বেশ কিছু নৌ পুলিশ কমবেশি আহত হয়েছে বলে জানা গেছে। রবিবার রাত পৌনে ৯ টায় হুকুমের আসামী রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ড মেবার পারভেজ গাজী রনিকে শহীদ মুক্তিযুদ্ধা সড়কের হসকিম প্লাজার সামনে থেকে চাঁদপুর নৌ পুলিশের ইনচার্জ এস আই জহিরুল হক ও এস আই ইলিয়াস পারভেজ গাজী রনিকে আটক করেছে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

সুনামগঞ্জে ২টি অবৈধ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

হাওরাঞ্চল প্রতিনিধি,সুনামগঞ্জ: সুনামগঞ্জে ডেন্টাল কেয়ার ও সার্জারী সেন্টারের নামে অবৈধ ভাবে ব্যবসা ...