সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / সুনামগঞ্জে জলমহাল নিয়ে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১,আহত ২৫,আটক ২৩

সুনামগঞ্জে জলমহাল নিয়ে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১,আহত ২৫,আটক ২৩

হাওরাঞ্চল প্রতিনিধি,সুনামগঞ্জ:
সুনামগঞ্জে জলমহাল দখল ও ভাগ ভাটোয়ারা নিয়ে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় ১জনের মৃত্যু হয়েছে। এঘটনায় আরো ২৫জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। সংঘর্ষের ঘটনার প্রেক্ষিতে অভিযান চালিয়ে ২৩জনকে আটক করেছে পুলিশ। নিহতের নাম- শ্যাম চরণ বর্মণ (৫৫)। তিনি জেলার ধর্মপাশা উপজেলার পাইকহাটি ইউনিয়নের সুনুই গ্রামের মৃত গঙ্গা চরণ বর্মণের ছেলে।
পুলিশ নিহতের লাশ গতকাল বৃহস্পতিবার রাত ১১টায় ঘটনাস্থল থেকে উদ্ধার করে আজ শুক্রবার সকাল ৯টায় ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। আর আহতদের মধ্যে গুরুতর অবস্থায় ১ম পক্ষের- সম্ভু বর্মন (৬০), রুবেল বর্মন (২৫), পাহারাদার জহর লাল (৬০), খলিল মিয়া (২৮), রতন মিয়া (৪০)সহ মোট ১৭জনকে নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
আর ২য় পক্ষের সাগর মিয়া (২৬)কে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করাসহ আরো ৭জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানাগেছে। তবে সংঘর্ষের ঘটনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। আর সংঘর্ষের ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার রাত ৮টায় জেলার ধর্মপাশা উপজেলার সুনুই জলমহালে।
এব্যাপারে পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়- জেলার ধর্মপাশা উপজেলার সুনুই নদীর জলমহাল ভূমি মন্ত্রণালয় থেকে ৬বছর মেয়াদে উন্নয়ন স্কীমে ইজারা আনেন সুনুই মৎসজীবি সমিতি পক্ষে চন্দ্র বর্মন। কিন্তু জলমহালটির মেয়াদ হয়ে যাওয়ার কারণে হিসাব-নিকাস সঠিক ভাবে না পাওয়ার কারণে মৎসজীবি সমিতির লোকজন দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে। এবং সুনুই জলমহালটি নিয়ে ২য় পক্ষ সুবল বর্মণ উচ্চ আদালতে মামলা দায়ের করেন। বর্তমানে উচ্চ আদালতে ওই জলমহালটি নিয়ে দুইগ্রপের পাল্টাপাল্টি মামলা চলছে। এমতাবস্থায় সম্প্রতি সুনুই নদীর জলমহাল দখল ও মাছের ভাগ ভাটোয়ারা নিয়ে সমিতির দুই গ্রুপের লোকজনের মধ্যে কথা কাটাকাটি হয়। তারই জের ধরে গতকাল বৃহস্পতিবার রাত ৮টায় মৎসজীবি সমিতির ১মপক্ষের লোকজন সুনুই নদীর জলমহালে মাছ ধরতে গেলে ২য়পক্ষের লোকজন এসে বাঁধা দেয়। এসময় দু’পক্ষের লোকজনের মধ্যে হাতাহাতি হয়। এঘটনার খবর তাৎক্ষনিক ভাবে এলাকায় জানাজানি হওয়ার পর মৎসজীবি সমিতির দুই গ্রুপের লোকজন দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। এবং একপক্ষ অন্যপক্ষের বাড়িঘরে অগ্নিসংযোগ করে। সংঘষের সময় দেশীয় অস্ত্রের আঘাতে ১ম পক্ষের বৃদ্ধ শ্যাম চরণ বর্মনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। এখবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। প্রায় ঘন্টাব্যাপী সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের ২৫জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।
এঘটনার সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার মিজানুর রহমান ও অতিরিক্ত পুলিশ সুপার হায়াত উন নবী সাংবাদিকদের জানান- ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এবং জলমহাল এলাকার পরিবেশ-পরিস্থিতি শান্ত রাখার জন্য ঘটনাস্থলে রাত থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এবং অভিযান চালিয়ে এপর্যন্ত ২৩জনতে আটক করা হয়েছে। এঘটনার প্রেক্ষিতে মামলার প্রস্তুতি চলছে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

ফরিদগঞ্জে এক ভিক্ষুকের প্রতিবন্ধী কিশোরীকে গণধর্ষন ĭ গ্রেফতার ৪

এম কে মানিক পাঠান : চা্দঁপুরের ফরিদগঞ্জে এক ভিক্ষুৃকের শ্রবণ প্রতিবন্ধী কিশোরীকে ...