সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / সুনামগঞ্জের ৩ পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে বিজয়ী হয়েছেন যারা

সুনামগঞ্জের ৩ পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে বিজয়ী হয়েছেন যারা

মোজাম্মেল আলম ভূঁইয়া-হাওরাঞ্চল প্রতিনিধি,সুনামগঞ্জ:
সুনামগঞ্জে অনুষ্ঠিত ৩টি পৌরসভা নির্বাচনে ২টিতে নৌকার প্রার্থী ও ১টিতে বিএনপির বিদ্রোহী প্রার্থী জয়লাভ করেছেন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত লাইনে দাড়িয়ে শান্তিপূর্ণ ভাবে ভোট দিয়েছেন ৩ পৌরসভার ভোটাররা। কোথাও কোন অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নির্বাচন সম্পন্ন হয়েছে। তবে এই প্রথম বারের মতো জগন্নাথপুরে ইভিএম পদ্ধতিতে ভোট নেওয়া হয়েছে।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়- সুনামগঞ্জ পৌরসভায় মেয়র পদে এবার ৩জন নির্বাচন করেছেন। তাদের মধ্যে আওয়ামী লীগ প্রার্থী নাদের বখত ২য় বারের মতো নির্বাচিত হয়েছেন। তিনি ২১হাজার ৬শত ৮৬ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম বিএনপি প্রার্থী মুর্শেদ আলম পেয়েছেন ৫হাজার ৮শত ৭০ভোট। আর ইসলাম আন্দোলন প্রার্থী রহমত উল্লাহ পেয়েছেন ২হাজার ৩শত ১৪ভোট।
এই পৌরসভার বিজয়ী কাউন্সিলর প্রার্থীরা হলেন- ১নং ওয়ার্ডে আব্দুল হাসনাত কাউসার, ২নং ওয়ার্ডে ইয়াসিন নুর, ৩নং ওয়ার্ডে মোশারফ হোসেন, ৪নং ওয়ার্ডে চঞ্চল কুমার লৌহ, ৫নং ওয়ার্ডে গোলাম সাবেরীন, ৬নং ওয়ার্ডে আবাবিল নুর, ৭নং ওয়ার্ডে আহসান জামিল আনাছ, ৯নং ওয়ার্ডে গোলাম আহমদ। আর ৮নং ওয়ার্ডের ভোট গননা নিয়ে দুই প্রার্থীর অভিযোগ থাকার কারণে ফলাফল জানা যায়নি। তবে সুনামগঞ্জ পৌরসভার মোট ভোটার সংখ্যা হল- ৪৭হাজার ১৫জন। মোট ভোট কেন্দ্র ২৩টি।
অন্যদিকে জেলার প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর পৌরসভায় মেয়র পদে জয়লাভ করেছেন- বিএনপির বিদ্রোহী প্রার্থী আখতারুজ্জামান আক্তার। তিনি ৮হাজার ৩শত ৭৮ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র মিজানুর রশিদ ভূঁইয়া পেয়েছেন ৮ হাজার ১৮ভোট। এক কথায় বলা চলে তাদের দুজনের মাঝে কঠিন লড়াই হয়েছে।
আর পৌর কাউন্সিল পদে নির্বাচিত হয়েছেন- ১নং ওয়ার্ডে শাহীন মিয়া, ২নং ওয়ার্ডে জিতু মিয়া, ৩নং ওয়ার্ডে আলাল মিয়া, ৪নং ওয়ার্ডে কামাল হোসেন, ৫নং ওয়ার্ডে শফিকুল হক, ৬নং ওয়ার্ডে কৃষ্ণ চন্দ্র, ৭নং ওয়ার্ডে সুহেল আহমদ, ৮নং ওয়ার্ডে সাফরোজ ইসলাম মুন্না, ৯নং ওয়ার্ডে ছমির উদ্দিন। আর জগন্নাথপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা হল- ২৮হাজার ৬শত ৪২জন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১২টি।
অপরদিকে জেলার শিল্পনগরী হিসেবে পরিচিত ছাতক পৌরসভায় ৪র্থ বারের মতো মেয়র পদে নির্বাচত হয়েছেন- আওয়ামী লীগ প্রার্থী আবুল কালাম চৌধুরী। তিনি ১২হাজার ৮শত ২৩ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম বিএনপি প্রার্থী রাশিদা আহদম ন্যান্সি পেয়েছেন ৭হাজার ৯শত ৮ভোট।
আর কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন- ১নং ওয়ার্ডে হাজী নাজিমুল হক, ২নং ওয়ার্ডে আফরোজ মিয়া, ৩নং ওয়ার্ডে লিয়াকত আলী, ৪নং ওয়ার্ডে রশিদ আহমদ খছরু, ৫নং ওয়ার্ডে ইরাজ মিয়া, ৬নং ওয়ার্ডে জসিম উদ্দিন সুমেন, ৭নং ওয়ার্ডে তাপস চৌধুরী, ৮নং ওয়ার্ডে শফিকুল ইসলাম ও ৯নং ওয়ার্ডে হাজী ছালেক মিয়া সহ সংরক্ষিত আসনে- নুরেছা বেগম, তাসলিমা জান্নাত কাকলী ও রতœা মালাকার নির্বাচিত হয়েছেন। ছাতক পৌরসভার মোট ভোটার সংখ্যা হল- ৩০হাজার ২শত ৮জন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৯টি।
গতকাল শনিবার রাতে জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে রিটার্নিং কর্মকর্তা শরীফুল ইসলাম এই ফলাফল ঘোষনা করেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

চাঁদপুর শহরে প্রায় ৩ শতা‌ধিক বখাটে ও ইভটিজারদের বড় ও রঙ্গিন চুল কর্তণ

 মানিক দাস // চাঁদপুর শহরের ন পুরানবাজারে অভিভাবক, স্কুল কলেজ পড়ুয়া ছাত্রী ...