সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / নওগাঁয় পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর মিথ্যাচারের প্রতিবাদে আ’লীগ প্রার্থীর সংবাদ সম্মেলন

নওগাঁয় পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর মিথ্যাচারের প্রতিবাদে আ’লীগ প্রার্থীর সংবাদ সম্মেলন

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিঃ
নওগাঁ পৌর নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী নজমুল হক সনির মিথ্যাচারের প্রতিবাদে নওগাঁয় আ’লীগ প্রার্থী নির্মল কৃষ্ণ সাহা সংবাদ সম্মেলন করেছেন। নওগাঁ পৌরসভা নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করতে বিএনপি অস্থিরতা তৈরি ও বিএনপি প্রার্থী হেরে যাবে, এটা জেনেই মিথ্যাচার করা শুরু করেছে বলে তিনি অভিযোগ করেন। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় শহরের জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

গত রোববার নওগাঁ জেলা বিএনপির আহবায়ক হাফিজুর রহমান সংবাদ সম্মেলন করে সংবাদিকদের ভূল তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করেছেন ওই সংবাদ সম্মেলন পরিপ্রেক্ষিতে পাল্টা সংবাদ সম্মেলন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা বলেন, মনোনয়ন পাওয়ার পর থেকে নির্বাচন কমিশনের নির্দেশনার প্রতি শতভাগ আস্থা রেখে নির্বাচনী প্রচারণা করে আসছি। বর্তমান সরকারের অভাবনীয় উন্নয়নে সাড়া দিয়ে ও সাবেক মেয়রের সীমাহীন ব্যর্থতার কারণে পৌরসভার জনসাধারণের নৌকা মার্কার প্রতি ব্যাপক গণজোয়ার সৃষ্টি হয়েছে। এমন গণজোয়ারে ভীত সন্ত্রস্ত্র হয়ে পরাজয়ের আশঙ্কা থেকে বিএনপির প্রার্থী ও তার দোসররা ভোটের পরিবেশ নষ্ট করতে অস্থিরতা তৈরি করছে।

বিএনপি নিজেরা নিজেদের সংগঠনের নেতাকর্মীদের সহায়তায় রাতের অন্ধকারে নির্বাচনী অফিস ভাঙচুর করে ও গত শনিবার রাতে নওজোয়ান মাঠে তাদের নিজেদের প্রচারণা শিবিরে হামলা চালিয়ে তার দায় চাপাচ্ছে আওয়ামী লীগের ওপরে। এসব ঘটনার সঙ্গে আমি বা আমার নেতা-কর্মী ও সমর্থকদের কোনো সংশ্লিষ্টতা নেই। ২০১২ সালে নওগাঁয় বিএনপি দলীয় কার্যালয়ে দলীয় লোকজন ন্যক্কারজনক হামলা ও মারপিট চালিয়ে ভাংচুর ও জেলা বিএনপির তৎকালীন সভাপতি শামছুজ্জোহা খানসহ দলীয় কয়েকজন নেতাকর্মীকে গুরুত্বর আহত করেন। এ ঘটনার পরই বিএনপির কয়েকজনকে দল থেকে বহিষ্কারসহ মামলা দায়ের করা হয়। সেই ন্যক্কারজনক হামলার ঘটনাতেও আওয়ামী লীগের উপর চাপানো হয়েছিল।

তিনি আরও বলেন, আমার নির্বাচন পরিচালনার অন্যতম নেতা শাহ পরান নয়নকে বিএনপির প্রার্থী ও তার সমর্থকদের ওপর হামলার ঘটনায় জড়িয়ে যে অভিযোগ ও তথ্য প্রতিপক্ষ প্রচার করছে তা সম্পূর্ণ মিথ্যাচার, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। এটা আমার নেতা-কর্মী ও সমর্থকদের মনোবল দূর্বল করার হীন অপচেষ্টা মাত্র। বিএনপির মিথ্যাচার ও কূট কৌশল বন্ধ না হলে পৌরবাসীকে সাথে নিয়ে আওয়ামী লীগ রাজনৈতিকভাবে তা প্রতিহত করবে। মিথ্যাচার ও ঘৃণ্য অপরাজনীতির বিরুদ্ধে আগামী ভোটের দিন নওগাঁ পৌরসভার সকল শ্রেণি পেশা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধভাবে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিভাস মজুমদার গোপাল, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল, সাধারণ সম্পাদক জালাল উদ্দীন, জেলা কৃষক লীগের আহ্বায়ক আব্দুল ওয়াহাব, আওয়ামী লীগ নেতা শাহ পরান নয়ন, পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান বাবলু প্রমুখ উপস্থিত ছিলেন।

আগামী ৩০ জানুয়ারি নওগাঁ পৌরসভায় ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মেয়র পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বিন্দ্বিতা করছেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

চাঁদপুর শহরে প্রায় ৩ শতা‌ধিক বখাটে ও ইভটিজারদের বড় ও রঙ্গিন চুল কর্তণ

 মানিক দাস // চাঁদপুর শহরের ন পুরানবাজারে অভিভাবক, স্কুল কলেজ পড়ুয়া ছাত্রী ...