সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / রামচন্দ্রপুরে অগ্নিকান্ডে বসতঘর ভস্মীভূত

রামচন্দ্রপুরে অগ্নিকান্ডে বসতঘর ভস্মীভূত

মানিক দাস ॥ চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের রামচন্দ্রপুরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ঐ পরিবারের ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা শানজিদা সাহনাজ , পি আই ওমিজানুর রহমান, বাগাদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বেলায়েত হোসেরমন বিল্লাল, চাঁদপুর মডেল থানার উপ পরিদর্শক মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শানজিদা সাহনাজ বলেন,অগ্নিকান্ডে আপন দু সহোদর ভাইয়ের প্রায় ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারের ত্রাণ মন্ত্রণালয় থেকে সর্বোচ্চ সহায়তা করার চেষ্টা করা হবে।

সরজমিনে গিয়ে জানা যায়, হাফেজ মোঃ সাইফুল ইসলাম মিজি ও তার ভাই মোঃ আনুদ্দিন মিজি সেমি পাকা ঘর নির্মান করে মাঝে পাটিশন দিয়ে বসবাস করে আসছে। ২৪ ফেব্রুয়ারি সকাল ৮টায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ দু’ ভাইয়ের বসত ঘর অগ্নিকান্ডে পুরে ভষ্ম হয়ে যায়। এলাকার প্রায় দু শতাধিক নারী-পুরুষ দীর্ঘ সময় চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হলে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে ঘরের সকল কিছু পুড়ে যায়। এতে ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হাফেজ মোঃ সাইফুল ইসলাম মিজি ও মোঃ আইনুদ্দীন মিজি জানান, সকাল ৮টার সময় হঠাৎ বিদ্যুৎ থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। আমরা দু ভাই একই সেমিপাকা বিল্ডিং এ মাঝে দিয়ে পার্টিশন করে বসবাস করে আসছি। আমাদের বসতঘর নির্মাণ করার মতো জায়গা নেই। অগ্নিকান্ডে আমাদের দু ভাইয়ের ঘরের সকল কিছু পুড়ে চাই হয়ে যায়। বহু কষ্ট করে কৃষি কাজ করে কোনও রকমে সংসার চালিয়ে আসছি।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

করোনায় আক্রান্ত তসলিমা নাসরিন

ক্রাইম এ্যাকশন ডেস্ক করোনায় আক্রান্ত হয়েছেন ভারতে অবস্থান করা বাংলাদেশি লেখক তসলিমা ...