সর্বশেষ সংবাদ
Home / আইন/আদালত / সুনামগঞ্জে মামলা সংক্রান্ত বিষয়াদি নিয়ে ম্যাজিস্ট্রেটদের কনফারেন্স অনুষ্ঠিত

সুনামগঞ্জে মামলা সংক্রান্ত বিষয়াদি নিয়ে ম্যাজিস্ট্রেটদের কনফারেন্স অনুষ্ঠিত

মোজাম্মেল আলম ভূঁইয়া,সুনামগঞ্জ:
সুনামগঞ্জে মামলা সংক্রান্ত গ্রেফতারি পরোয়ানা জারী ও তামিল সংক্রান্ত সমস্যা সমূহ চিহ্নিতকরণ, দূরীকরণ, আদালতে সাক্ষীর হাজিরা নিশ্চিত করণ, তদন্ত প্রতিবেদন দ্রুত প্রেরণ, সাক্ষীদের প্রতি প্রেরিত প্রসেস জারী প্রতিবেদন ও মেডিকেল সার্টিফিকেট যথা সময়ে প্রেরণ করাসহ অন্যান্য বিষয়াদি নিয়ে পুলিশ, আইনজীবি ও মেডিকেল প্রতিনিধিদেরকে নিয়ে ম্যাজিস্ট্রেটদের মধ্যে কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বুধবার (৩রা মার্চ) বিকাল সাড়ে ৪টায় থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা দায়রা জজ আদালতের হল রুমে অনুষ্ঠিত এই কনফারেন্সে সুনামগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আমিরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কুদরত-এ-ইলাহী, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শ্যাম কান্ত সিনহা, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ইসরাত জাহান, মোঃ খালেদ মিয়া, রাগীব নুর ও শুভদীপ পাল।
এসময় আরো উপস্থিত ছিলেন- জেলা ম্যাজিস্ট্রেট এর প্রতিনিধি মোঃ রাশেদ ইকবাল চৌধুরী, পুলিশ সুপারের প্রতিনিধি সাহেব আলী খান পাঠান, সিভিল সার্জানের প্রতিনিধি মোঃ রফিকুল ইসলাম, আইনজীবি সমিতির সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আখতারুজ্জামান সেলিম, পিপি বেগম শাহানা রব্বানী প্রমুখ।
উক্ত কনফারেন্স সূত্রে জানা যায়- ২০১৯সালে সুনামগঞ্জ চীফ জুডিসিয়াল আদালতে মোট ৮১৩৩টি মামলা দায়ের হয়। তার মধ্যে নিস্পিত্তি হয়েছে ৭৬৯৭টি মামলা। ২০২০সালে মামলা হয়েছে ৮২৩৩টি। তার মধ্যে নিষ্পত্তি হয়েছে ৭৭৮৫টি মামলা। করোনা মহামারীর কারণে দীর্ঘ ৫মাস আদালতের বিচার কার্যক্রম বন্ধ থাকা সত্বেও ২০১৯সালের তুলনায় ২০২০সালে বেশি মামলা নিস্পত্তি হয়েছে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

মতলব উত্তরে পিকআপ থেকে ২ মেট্টিক টন জাটকা জব্দ আটক ৩ জনকে এক বছরের কারাদ-

মতলব উত্তর ব্যুরো : মতলব উত্তরে একটি পিকআপে অভিযান চালিয়ে ২ মেট্টিক ...