সর্বশেষ সংবাদ
Home / শিক্ষা ও সাহিত্য / চাঁদপুরে পুঁথি সরণি বই উৎসবের উদ্বোধন করেন পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল

চাঁদপুরে পুঁথি সরণি বই উৎসবের উদ্বোধন করেন পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল

স্টাফ রিপোর্টার :
চাঁদপুর শহরের ব্যস্ততম কাজী নজরুল ইসলাম সড়কে তখনো কর্মজীবী মানুষের পায়ের ছাপ পড়েনি। ফাল্গুনের শীত বাতাসে নিশব্দ ঝড়ে পড়ছেে বুড়ো পাতা। সকালের সোনারোদে ঝলমল করছে হাজার হাজার বই। এ যেনো বইময় সড়ক। বইঘ্রাণে মৌ মৌ করা তেমনই একটি ব্যস্তত সড়কে চলছে ‘পুঁথি সরণি উৎসব’।

শিক্ষার্থীসহ নানান বয়সের মানুষ লাইনে দাঁড়িয়ে কেউ বই হাতে নিয়ে নেড়েচেড়ে দেখছে, কেউ পড়ছে, কেউ আবার নিজের পড়া বইটি রেখে নতুন একটি বই নিচ্ছে। কেউ আবার স্বেচ্ছায় একাধিক বই রেখে আয়োজনে সহযোগিতা করছে।

চাঁদপুরে সম্পূর্ণ ব্যতিক্রমী চিন্তা-চেতনার আলোকে সকলকে বই পড়ার সুযোগ প্রদানের উৎসাহ নিয়ে ‘পূর্ণয়’ নামে সংগঠনের আয়োজনে এবং এনসিটিএফের সহযোগিতায় অনুষ্ঠিত হলো পুঁথি সরণি উৎসব।

৪ মার্চ বৃহস্পতিবার সকাল ১০টায় চাঁদপুর প্রেসক্লাব সংলগ্ন রাস্তায় অনুষ্ঠিত এ পুঁথি সরণি উৎসবের উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল।
সারাদেশের মানুষের মাঝে চাঁদপুর জেলাকে নতুন আঙ্গিকে তুলে ধরার লক্ষ্যে চাঁদপুরের উদীয়মান সাহিত্যপ্রেমী একঝাঁক তরুণ-তরুণী লিটারেচার ভার্সেস ট্রাপিকের আদলে এই পুঁথি সরণি উৎসবের আয়োজন করে। তাদের মূল লক্ষ্য সকলের মাঝে শর্তহীন বিনামূল্য বই তুলে দেয়া এবং সকলকে বই পড়ার সুযোগ করে দেয়া।
পূর্ণয়ের সভাপতি সিয়াম পাটোয়ারী বলেন, আমাদের মূল লক্ষ্য হলো মানুষের হাতে শর্তহীন বিনামূল্য বই তুলে দেয়া এবং সকলকে বই পড়ার সুযোগ করে দেয়া।

সংগঠনের সহ-সভাপতি তানজিলুল হামিম বলেন, বই মানুষের অন্যতম ভালো বন্ধু। বই ব্যক্তিকে আলোকিত করে। তাই বইয়ের সাথে মানুষের সম্পর্ক গাড় করতেই আমাদের এই আয়োজন।

স্মার্টার টিচিং ফর আল এর প্রতিষ্ঠাতা মো. তাওহিদুল ইসলাম বলেন, সারাদেশের মানুষের মাঝে চাঁদপুর জেলাকে নতুন আঙ্গিকে তুলে ধরার লক্ষ্যে এই আয়োজন। যারা আমাদের বই দিয়ে সহযোগিতা করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

এনসিটিএফ চাঁদপুর এর সভাপতি আঞ্জুমান আরা আফসা বলেন, এখান থেকে পাঠকের হাতে শর্তহীন বিনামূল্য বই তুলে দেয়া এবং সকলকে বই পড়ার
সুযোগ করে দিতে পেরে আমরা আনন্দিত।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

করোনাভাইরাস মহামারীর কারণে এসএসসির টেস্ট পরীক্ষা বাতিল, ফরম পূরণ ১ এপ্রিল শুরু

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাস মহামারীর কারণে এবারের এসএসসির টেস্ট পরীক্ষা বাতিল করা ...