সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / চাঁদপুর জেলা আ’লীগ-জেলা প্রশাসনের কর্মসূচি

চাঁদপুর জেলা আ’লীগ-জেলা প্রশাসনের কর্মসূচি

স্টাফ রিপোর্টার।।
ঐতিহাসিক ৭,১৭ এবং ২৬ মার্চ মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের প্রস্তুতি সভা হয়েছে। গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে :জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান,জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সকলের উপস্থিতি জাতির জনকের জন্মশতবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে। মুজিবর্ষের কর্মসূচি উপলক্ষে রয়েছে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে উপহার দিবে ৩টি পরিবারকে ঘর প্ওরদান করা হবে।

সংক্ষিপ্ত পরিসরে আলোচনা সভা জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে সকল কর্মসূচি পালন করা হবে ।

জেলা প্রশাসনের ঐতিহাসিক ৭ মার্চ দিবস উদযাপনে কর্মসূচি

১৯৭০ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের মাধ্যমে স্বাধীনতার ঘোষণা দেন এবং তাঁর আহবানে সাড়া দিয়ে এদেশের জনগণ তাঁরই নেতৃত্বে মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করে। জাতীয় জীবনে দিবসটি একটি গুরুত্বপূর্ণ অধ্যায় হয়ে রয়েছে।

‘ ঐতিহাসিক ৭ মার্চ দিবস’জাতীয়ভাবে পালনের লক্ষ্যে চাঁদপুর জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে।

১ মার্চ চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ এর সভাপতিত্বে সভায় বেশ কটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় কর্মসূচি বাস্তবায়নে একটি জেলা কমিটি ও তিনটি উপ-কমিটি ও ৯ টি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে ।

চাঁদপুর বিস্তারিত কর্মসূচির মধ্যে রয়েছে ৭ মার্চ সকাল দশটায় বঙ্গবন্ধুকে নিয়ে ডকুমেন্টারি প্রদর্শনী,জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৭ মার্চের ভাষণের ওপর আলোচনা ও বিভিন্ন প্রতিযোগিতা। জেলা শিল্পকলায় কবিতা আবৃতি, সাংস্কৃতিক অনুষ্ঠান , নাটক ধানমন্ডী ৩২ ’ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান থাকবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে ।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন’২০২১ আ’লীগের সাধারণ সম্পাদক পদে গাজী মুক্তারকে দেখতে চায় নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক : আসন্ন মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন’২০২১ সামনে রেখে ...