সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / নওগাঁর সাপাহার উপজেলা নির্বাহী অফিসারের বিদায় সংবর্ধনা

নওগাঁর সাপাহার উপজেলা নির্বাহী অফিসারের বিদায় সংবর্ধনা

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধি:
নওগাঁ সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কল্যাণ চৌধুরী অতিরিক্ত জেলা প্রশাসক রাজশাহী পদমর্যাদায় অভিষিক্ত হওয়ায় বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত।

গত ১২ এপ্রিল ২০২১ সন্ধ্যা ৭ টায় সাপাহার উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে শিল্পকলা মিলনায়তনে স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে সল্পপরিসরে উপজেলা শিল্পকলা একাডেমীর সভাপতি ও সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা থেকে পদন্নতি পেয়ে রাজশাহী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে যোগদান করার প্রাক্কালে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত।

সংবর্ধনা আয়োজনে আলোচনা ও স্মৃতিকথন পর্বে উপস্থিত থেকে কল্যাণ চৌধুরী আরো যা বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা ও অর্জনসমূহকে রক্ষা করতে সরকারসহ দেশপ্রেমিক সর্বসাধারণ মানুষের সাংস্কৃতিক ও মানবিক আদর্শিক ঐক্যবদ্ধতায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে। সাপহারের মানুষের সরলতা, আবেগ ও ভালোবাসার পূর্ণতা আগামীর পথচলাকে সমৃদ্ধ করবে বলে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আলোচনা কথনপর্বে সাপাহারবাসীর অন্যতম অভিভাবক, জহির রায়হান নওগাঁ ট্রাস্টের চেয়ারম্যান ও নওগাঁর সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম প্রধান পৃষ্ঠপোষক সর্বজন শ্রদ্ধেয় বীরমুক্তিযোদ্ধা আলতাফুল হক চৌধুরী আরব তাঁর আলোচনায় মহান মুক্তিযুদ্ধের প্রকৃত স্বরূপ উন্মোচনে- সাম্য, ন্যায়বিচার ও সামাজিক মর্যাদাবোধ আগামী প্রজন্মের মাঝে সঠিকভাবে ছড়িয়ে দিতে না পারলে মানবিক মুক্তিরপথ রুদ্ধ থেকে যাবে। মহান মুক্তিযুদ্ধের মূলনীতি সমূহ গণতন্ত্র, বাঙালি জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতা ও সমাজতন্ত্র’র পথ অনুসরণ না করে উল্টোপথে অগোছালো পথ চলাতেই আমদের রাষ্ট্র খাদের কিনারে উপনিত হয়েছে।

এই অবস্থা থেকে উত্তরণের জন্য আগামী প্রজন্মকে বৈষম্যমূলক ও সাম্প্রদায়িক ঘুনেধরা সমাজ ব্যবস্হার বিপরীতে অবস্থান নেওয়ার জন্য মা, মাটি, মাতৃভূমি, মাতৃভাষা, মানবতা, মানবাধিকার ও মুক্তির যুদ্ধকে আঁকড়ে ধরে রাষ্ট্রকে উদ্ধারের আহবান জানান।

মহান মুক্তিযুদ্ধ, দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনের শহীদ, বঙ্গবন্ধুসহ জাতীয় চারনেতার স্মরণে শ্রদ্ধা স্বরূপ দাঁড়িয়ে একমিনিট নিরবতা পালন শেষে স্মৃতি ও বিদায় কথন আলোচনা পর্বে সাপাহার উপজেলা শিল্পকলা একাডেমির সহ সভাপতি, নারীনেত্রী ও উদ্যোক্তা, জয়িতা ইসফাত জেরীন মিনার সঞ্চালনায় উপস্হিত ছিলেন সাপাহার উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, চারণ সাংস্কৃতিক কেন্দ্র, নওগাঁ জেলার সংগঠক জয়নাল আবেদীন মুকুল, জহির রায়হান চলচ্চিত্র সংসদের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি – চারুবাউল রহমান রায়হান, সাপাহার থানার ওসি (তদন্ত) আব্দুল্লাহ আল মাহমুদ, সাপাহার উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কাওসার উল ইসলাম, সাপাহার উপজেলা জনস্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তর উপ সহকারী সন্তোষ কুমার কুন্ডু, সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তার সহধর্মিনী স্বর্ণা চৌধুরী, চারণ সাংস্কৃতিক কেন্দ্র নওগাঁর সদস্য ও শিল্পী আমিনুল ইসলাম লিপু, সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক প্রদীপ সাহা, সৃষ্টি একাডেমী রেসিডেন্সিয়াল মডেল স্কুল, সহকারী প্রধান শিক্ষক জুয়েল হক, সাংস্কৃতিক সংগঠক ও শিক্ষিকা মিতালী বর্মণ প্রমূখ।

সাপাহার উপজেলা শিল্পকলা একাডেমি ও সাপাহার বাসীর পক্ষে কল্যাণ চৌধুরী কে বিদায় সংবর্ধনায় ফুলেল শুভেচ্ছাসহ উত্তরীয়,স্মারক সন্মাননা, মুক্তিযুদ্ধ কেন্দ্রিক বই ও তাঁর অঙ্কিত প্রতিকৃতি উপহার হিসেবে প্রদান করা হয়।

সব শেষে তাঁর উত্তরোত্তর সাফল্য ও মঙ্গল কামনায় উপস্হিত সকলকে ফলাহার করনোর মধ্যদিয়ে আয়োজনে সমাপণী হয়।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

করোনায় আক্রান্ত তসলিমা নাসরিন

ক্রাইম এ্যাকশন ডেস্ক করোনায় আক্রান্ত হয়েছেন ভারতে অবস্থান করা বাংলাদেশি লেখক তসলিমা ...