সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / ঘরে বসেই তারা উন্নত জাল টাকা বানান

ঘরে বসেই তারা উন্নত জাল টাকা বানান

নিজস্ব প্রতিবেদক
কামরাঙ্গীরচর থেকে জাল টাকা বানানো চক্রের সদস্যদের আটক করেছে পুলিশের গোয়েন্দা বিভাগ। এদের মধ্যে একজন এর আগেও জাল টাকা তৈরির দায়ে গ্রেপ্তার হয়েছিলেন। ছাড়া পেয়ে তিনি আবার জাল টাকা বানাতে শুরু করেছেন। তারা ঘরেই টাকা তৈরির কারখানা বানিয়েছিলেন। এই দলের দুজন ডিপ্লোমা ইঞ্জিনিয়ার। আর একজন একটি খ্যাতনামা ফোন কোম্পানিতে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিংয়ের কাজ করতেন।

রোববার এই চক্রের এক নারীসহ দলের ৪ সদস্যকে আটক করেছেন পুলিশের গোয়েন্দা (গুলশান) বিভাগ (ডিবি)।

পুলিশের গোয়েন্দা (গুলশান) বিভাগের উপকমিশনার মশিউর রহমান এই তথ্য নিশ্চিত করে বলেন, এই চক্রের দলনেতা জীবন এর আগেও জাল টাকা তৈরির দায়ে দুইবার গ্রেপ্তার হয়েছিলেন। বেরিয়ে আবার জাল টাকা বানাতে শুরু করেছেন। জীবনকে বেশ কিছুদিন ধরে পুলিশ অনুসরণ করছিল। অবশেষে তিনি ধরা পড়েন।

আটক ব্যক্তিদের কাছ থেকে জাল ৪৬ লাখ টাকা ও জাল টাকা তৈরির সামগ্রীও জব্দ করা হয়েছে জানিয়ে মশিউর রহমান বলেন, খাটের তলায়, জাজিমের নিচে এবং আলমারিতে কাপড়চোপড়ের ভেতর থেকে পুলিশ এই জাল টাকা বের করে আনে।

জাল টাকা বানানোর চক্রের আটক ব্যক্তিদের মধ্যে পিয়াস বরিশাল সরকারি পলিটেকনিক কলেজ থেকে পাওয়ারের ওপর ডিপ্লোমা করেন। দুজনই বেশি টাকা পাওয়ার লোভে ভালো চাকরি ছেড়ে দিয়ে জাল টাকা তৈরির অবৈধ কাজে জুটে যান। আর অপর আসামি পিয়াস ও ইমাম হোসেন বরিশাল পলিটেকনিক থেকে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং ও কম্পিউটার সায়েন্স বিষয়ে ডিপ্লোমা করেছেন। ইমাম নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করতেন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

রাজরাজেশ্বরে গরু ধান বিনষ্ট করাকে কেন্দ্র করে সংঘর্ষ মেম্বার হাসান আলী দেওয়ান ও জব্বার পাটওয়ারীর অবস্থা আশংকাজনক

মানিক দাস ॥ চাঁদপুর সদর উপজেলার ১৪নং রাজরাজেশ্বর ইউনিয়নে দেওয়ান কান্দিতে ধানের ...