সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / নৌ দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৭

নৌ দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৭

নিজস্ব প্রতিবেদক
মাদারীপুরের শিবচরে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের কাঁঠালবাড়ি ঘাট সংলগ্ন এলাকায় বালুবোঝাই বাল্কহেডে স্পিডবোটের ধাক্কা লাগার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৭ জনে পৌঁছেছে। দুপুরের দিকে আহত একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এখনো চারজন চিকিৎসাধীন রয়েছেন।
সোমবার (৩ মে) সকাল ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। শিবচর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ইনচার্জ শ্যামল বিশ্বাস জানান, শিমুলিয়া ঘাট থেকে যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজারের দিকে যাচ্ছিল। কাঁঠালবাড়ি (পুরাতন ফেরিঘাট) ঘাটের কাছে পৌঁছালে স্পিডবোটটি একটি বাল্কহেডের (বালু টানা কার্গো) পেছনে ধাক্কা লেগে উল্টে যায়।

এ ঘটনায় ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়। জীবিত উদ্ধার হওয়া ৫ জনের মধ্যে একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ জনে। মরদেহগুলো পুরান কাঁঠালবাড়ি ঘাটে রাখা হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। তবে স্পিডবোটে ঠিক কতজন ছিল তা জানা যায়নি। ফায়ার সার্ভিস ও নৌপুলিশ উদ্ধার অভিযান চালাচ্ছে। উদ্ধার অভিযানে যোগ দিয়েছে কোস্টগার্ডও।

এ বিষয়ে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক গণমাধ্যমকে বলেন, সমন্বিত চেষ্টায় এখন পর্যন্ত একজনকে জীবিত এবং ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর বাইরে চারজনকে জীবিত উদ্ধার করেছেন স্থানীয়রা। জীবিত পাঁচ জনের মধ্যে একজন চিকিৎসাধীন অবস্থায় দুপুরে মারা গেছেন।

তিনি আরো বলেন, এখনও কতজন নিখোঁজ রয়েছেন তা নিশ্চিত হওয়া যায়নি। প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি ওই স্পিডবোটে যাত্রী ছিল ৪০ জনের মতো। ঘটনাস্থলে আমাদের ডুবুরি দল কাজ করছে। প্রয়োজনে আরো দক্ষ উদ্ধারকারী টিম পাঠানো হবে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

ঘরমুখো মানুষ ঠেকাতে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে বন্ধ রয়েছে আন্তঃজেলা যোগাযোগ। সরকারি ...