সর্বশেষ সংবাদ
Home / অপরাধ / পাবনায় যৌন উত্তেজক সিরাপ তৈরি, কারখানা সিলগালা

পাবনায় যৌন উত্তেজক সিরাপ তৈরি, কারখানা সিলগালা

নিজস্ব প্রতিনিধি
পাবনায় অবৈধ যৌন উত্তেজক সিরাপ তৈরির কারখানায় অভিযান চালিয়ে ৫ লাখ টাকা জরিমানা ও কারখানাটি সিলগালা করে দিয়েছে গোয়েন্দা পুলিশ ও জেলা প্রশাসন।

বৃহস্পতিবার বিকেলে পৌর সদরে আফুরিয়া ফাস্টফুড ইন্ডাস্ট্রিজ প্রাঃ লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানে এই অভিযান চালানো হয়।

এ সময় আফুরিয়া ফাস্টফুড কারখানা থেকে বিপুল পরিমাণ অবৈধ এসএস পাউডার, তাদের উৎপাদিত সিরাপসহ বিভিন্ন কেমিক্যাল পাওয়া যায়। অভিযুক্ত আব্দুর রাজ্জাক শহরের আফুরিয়ার মৃত নিজাম উদ্দিন ওরফে তায়েম উদ্দিনের ছেলে।

অভিযানে নেতৃত্ব দেয়া পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম জানান, আফুরিয়া ফাস্টফুড ফ্যাক্টরিতে দীর্ঘদিন ধরে ‘হট ফিলিংস’সহ কয়েকটি আইটেমে সেক্সুয়াল সিরাপ তৈরি করা হচ্ছে, যা দেশের বিভিন্ন জেলা ও উপজেলার মুদির দোকানে বিক্রি হয়। ফ্যাক্টরির মালিক পাবনার প্রভাবশালী ব্যক্তিদের ছত্রছায়ায় থাকার কারণে এ বিষয়ে কেউ মুখ খুলতে সাহস পায় না।

তিনি বলেন, বিষয়টি আমাদেও নজরে এলে ঔষুধ প্রশাসন ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে একটি টিম অভিযান চালায়। অভিযানে বিপুল পরিমাণ এসএস পাউডারসহ বিভিন্ন উৎপাদিত পণ্য পাওয়া যায়। তবে কারখানার মালিক রাজ্জাক হাজী ও আরিফ অভিযানের আগেই পালিয়ে যায়। অভিযান শেষে সেখানে ৫ লক্ষ টাকা জরিমানা ও কারখানাটি সিলগালা করে দেয়া হয়।

একইসঙ্গে তাদের উৎপাদিত পণ্য ঢাকার একটি রাষ্ট্রীয় ল্যাবে পরীক্ষা নিরীক্ষার জন্যে পাঠান হয়েছে। টেস্টে বিএসটিআইয়ের অনুমোদিত পণ্যের সাথে মিল পাওয়া না গেলে পুনরায় মামলা করা হবে বলেও জানান পুলিশ কর্মকর্তা।

অভিযানের সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম মাহমুদুল হাসান, ঔষুধ প্রশাসন অধিদপ্তর পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুকর্ণ আহমেদসহ জেলা গোয়েন্দা পুলিশের একটি দল।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম আরও বলেন, জেলা পুলিশের উদ্যোগে শহরকে সব ধরণের মাদক, অপরাধ ও সন্ত্রাসমুক্ত করার কর্মসূচির অংশ হিসেবে এই অভিযান চালানো হয়। ভবিষ্যতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

চাঁদপুুরে পুলিশের পৃথক অভিযানে ইয়াবা সহ আটক ৪

মানিক দাস ॥ চাঁদপুর মডেল থানা কর্তৃক ৫০ পিস ইয়াবাসহ ৪ জন ...