সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / বিশ্বে করোনা শনাক্ত সাড়ে ১৫ কোটি ছাড়াল

বিশ্বে করোনা শনাক্ত সাড়ে ১৫ কোটি ছাড়াল

ক্রাইম এ্যাকশন ডেস্ক
মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত গোটা বিশ্ব। ভারতসহ বিভিন্ন দেশে বাড়ছে সংক্রমণ ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে ১৩ হাজার ৯৭৯ জনের মৃত্যু হয়েছে। আর করোনা শনাক্ত হয় ৮ লাখ ৫৮ হাজার ১৪৮ জনের।
আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শুক্রবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ১৫ কোটি ৬৬ লাখ ৯৬ হাজার ৮৩৩ জন। এর মধ্যে মারা গেছেন ৩২ লাখ ৬৯ হাজার ৬৬১ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৩ কোটি ৪০ লাখ ৬৯ হাজার ৬৩ জন।

বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যুর তালিকায় এক নম্বরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩৩ লাখ ৬৯ হাজার ১৯২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ৬ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৬১ লাখ ৫ হাজার ৪১১ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৪ লাখ ৮৫ হাজার ২৮৫ জনের। মোট মৃত্যু বেড়ে দাাঁড়িয়েছে ২ লাখ ৩৪ হাজার ৭১। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৭৫ লাখ ৯৭ হাজার ৪১০ জন।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ কোটি ৫০ লাখ ৯ হাজার ২৩ জন। এর মধ্যে মারা গেছেন ৪ লাখ ১৭ হাজার ১৭৬ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৩৫ লাখ ৯১ হাজার ৩৩৫ জন।

চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫৭ লাখ ২৮ হাজার ৯০ জন রোগী। এরমধ্যে মারা গেছেন ১ লাখ ৫ হাজার ৮৫০ জন। সুস্থ হয়েছেন ৪৭ লাখ ৮৬ হাজার ৭৫৪ জন।

রাশিয়াকে টপকে শনাক্তের দিক দিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে তুরস্কের নাম। দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪৯ লাখ ৭৭ হাজার ৯৮২ জন। এরমধ্যে মারা গেছেন ৪২ হাজার ১৮৭ জন। সুস্থ হয়েছেন ৪৬ লাখ ২৬ হাজার ৭৯৯ জন।

করোনাভাইরাস শনাক্তের তালিকায় ষষ্ঠ স্থানে নেমে গেছে রাশিয়া। এরপরে সপ্তম স্থানে যুক্তরাজ্য, অষ্টম স্থানে ইতালি, নবম স্থানে স্পেন এবং দশম স্থানে রয়েছে জার্মানি।

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। দেশে এখন পর্যন্ত ৭ লাখ ৬৯ হাজার ১৬০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এরমধ্যে মারা গেছেন ১১ হাজার ৭৯৬ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ২ হাজার ১৬৩ জন রোগী।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

স্থায়ীভাবে বন্ধ হলো ট্রাম্পের ব্লগ

আন্তর্জাতিক ডেস্ক উদ্বোধনের এক মাস হতে না হতেই যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ...