সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / লঞ্চ চালুর বিষয়ে সরকারি নির্দেশনা অনুসরণ করবে বিআইডব্লিউটিএ

লঞ্চ চালুর বিষয়ে সরকারি নির্দেশনা অনুসরণ করবে বিআইডব্লিউটিএ

স্টাফ রিপোর্টার :
যারা কোভিড-১৯ সংক্রমণ নিয়ে ভাবছেন তারা যদি ভালো মনে করেন এখন লঞ্চ চলাচলের সময় এসেছে অবশ্যই তারা ভেবে চিন্তে সে সিদ্ধান্ত দেবেন বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক।

তিনি বলেন, আমাদের লঞ্চগুলো গণপরিবহন হিসেবে চিহ্নিত।

সরকার যখন বুঝবেন এখন আমাদের গণপরিবহণ চালুর সময় এসেছে এবং যখন নির্দেশনা দেবেন আমরা তখন তাদের সহযোগিতা করবো।
শনিবার (২২ মে) রাজধানীর সদরঘাটস্থ বিআইডব্লিউটিএ টার্মিনাল ভবনের ৩য় তলায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ- চলাচল (যাত্রী পরিবহন) সংস্থা ২৪ তারিখ থেকে লঞ্চ চলাচলের সুযোগ দেওয়ার দাবি জানিয়েছে এ বিষয়টি আপনি কীভাবে দেখছেন জানতে চাইলে তিনি বলেন, গণপরিবহন চলাচল বিষয়ের সঙ্গে নৌ পরিবহন মন্ত্রণালয় বা বিআইডব্লিউটিএর কোনো সংশ্লিষ্টতা নেই। সরকার যে কোভিড-১৯ সংক্রমণ রোধে সিদ্ধান্ত ও বিধিনিষেধ দিচ্ছে তার একটি শর্ত হচ্ছে গণপরিবহণ বন্ধ রাখা। আপনারা দেখেছেন প্রতিবেশী দেশের থেকে অনেক বেশি কোভিড সংক্রমণ রোধ করতে পেরেছি। আমি মনে করি সরকার যেভাবে চিন্তা করছেন সেভাবে সবাইকে সহযোগিতা করা দরকার। সেক্ষেত্রে আমাদের লঞ্চগুলো গণপরিবহন হিসেবে চিহ্নিত। সরকার যখন বুঝবেন এখন আমাদের গণপরিবহণ চালুর সময় এসেছে এবং যখন নির্দেশনা দেবেন আমরা তখন তাদের সহযোগিতা করবো।

এর আগে সকালে ২৪ মে থেকে সারা দেশে স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চলাচলসহ বিভিন্ন ট্যাক্স ও চার্জ মওকুফের দাবি জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ- চলাচল (যাত্রী পরিবহন) সংস্থা।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

ফরিদগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে আনন্দ বাস উল্টে পড়েছে; আহত ৩০

এমকে মানিক পাঠান চাঁদপুরে ফরিদগঞ্জে দ্রুতগামী যাত্রীবাহী বাস সড়কের মোড় ঘুরতে গিয়ে ...