সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / চাঁদপুর সদর ১২ নং চান্দ্রায় তথ্যকেন্দ্রের পক্ষে থেকে মহিলাদেরকে নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত।

চাঁদপুর সদর ১২ নং চান্দ্রায় তথ্যকেন্দ্রের পক্ষে থেকে মহিলাদেরকে নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত।

মোঃ ফাহাদ শেখ, চাঁদপুর সদর প্রতিনিধী। তথ্য আপাঃডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে তথ্য প্রযুক্তির মাধ্যমে মহিলা ও শিশু ক্ষমতায়ন করার লক্ষে দ্বিতীয় বার উঠান বৈঠক অনুষ্ঠিত। ২২ জুন মঙ্গলবার সকাল ১১ ঘটিকার সময় ১২নং চান্দ্রা ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত হয়ে থাকে। উক্ত অনুষ্ঠানে ১২ নং চান্দ্রা ইউপি চেয়ারম্যান জনাব মোঃখানজাহান আলী কালু পাটওয়ারীর সভাপতিত্বে ও তথ্যসেবা কর্মকর্তা জনাব ফাতেমা আক্তার এর পরিচালনায় অনুষ্ঠানটি শুরু হয়ে থাকে।

এসময় উঠান বৈঠক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলার নির্বাহী অফিসার, জনাব সানজিদা শাহনাজ,উপজেলা মেডিকেল অফিসার,প্রোগ্রাম অফিসার (ও.সি.সি), বীর মুক্তিযোদ্ধা, ইউনিয়নের চেয়ারম্যান, তথ্যসেবা কর্মকর্তা জনাব ফাতেমা আক্তার। তথ্যসেবা সহকারী লাবনী আক্তার ও রাজিয়া আক্তার, সদর উপজেলার যুবউন্নয়নের অফিসার মোঃ মনির হোসেন এবং আরো উপস্থিত ছিলেন ইউপি সচিব মোঃ বিল্লাল হোসেন পাটওয়ারী, ইউপি সদস্য জাহাঙ্গীর খান, মিজানুর রহমান,খলিল গাজী,আব্বাস পাটওয়ারী, ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজিনা বেগম, মনোয়ারা বেগম ও আরো গন্যমান্য ব্যাক্তি বর্গ। আলচনা শুরুতে প্রধান অতিথী সামাজিক দুরত্ব, মাস্ক, স্যানিটাইজার সহ সকল স্বাস্থ্য বিধি মেনে চাঁদপুর সদরের তৃণমূল নারীদের সচেতন করার লক্ষ্যে তথ্যকেন্দ্রের পক্ষ সচেতনামূলক আলোচনা করে থাকে।

তাছাড়া ইউপি চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটোয়ারী বক্তব্য বলেন আমাদের নারীর দৈনন্দিন স্বাস্থ্য সচেতনতা,গর্ভবতী মায়ের যত্ন, হাই প্রেসার ও লো প্রেসারে করনীয়, পিরিয়ড কালীন সচেতনতা, ব্রেস্ট ও জরায়ু ক্যানসারের সচেতনা এবং করোনা ভাইরাসের সংক্রমণের বাস্তব অভিজ্ঞতা থেকে সচেতনতা সৃষ্টি। উঠান বৈঠক. বিষয়ঃ নারী নির্যাতন প্রতিরোধ, যৌতুক, বাল্যবিবাহ, ধর্ষণ জাতীয় লিগ্যাল এইড সেবামূলক তথ্য ও সচেতনতা সৃষ্টি করা হয়েছে। বিশেষত্ব সকাল থেকে বৈরী আবহাওয়া প্রবাহিত ও হালকা বৃষ্টি পাত অব্যাহত থাকেলও প্রাকৃতিক দূর্যোগের মধো দিয়ে ইউনিয়ন পরিষদের আয়োজনে মহিলাদের ভির পূর্ণ সমাগম দেখে ইউপি চেয়ারম্যান জনাব মোঃখান জাহান আলী কালু পাটোয়ারীকে ধন্যবাদ জানান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শানজিদা শাহনাজ।।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

চাঁদপুরে মহামারি করোনাভাইরাসে আক্রান্তের আতঙ্ক নিয়েই ঈদ, উদযাপন করছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

মানিক দাস // মহামারি করোনাভাইরাসে আক্রান্তের আতঙ্ক নিয়েই আরও একটি ঈদুল কোরবানির ...