সর্বশেষ সংবাদ
Home / স্বাস্থ্য / চাঁদপুরে করোনার চিকিৎসায় আরেকটি হাসপাতালের পরিকল্পনা চলছে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

চাঁদপুরে করোনার চিকিৎসায় আরেকটি হাসপাতালের পরিকল্পনা চলছে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

স্টাফ রিপোর্টার :

চাঁদপুরে সংক্রমণের হার বেড়ে যাওয়ায় সেখানে আরেকটি হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের জন্য চিকিৎসাসেবা চালুর পরিকল্পনা চলছে ।

১২ জুলাই সোমবার চাঁদপুর জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা শেষে এ তথ্য জানান জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

বর্তমানে জেলার করোনা আক্রান্তদের চিকিৎসা চলছে চাঁদপুর ২৫০ শয্যার সরকারি হাসপাতালে। যেখানে রয়েছে মাত্র ৬০টি শয্যা। তবে বর্তমানে জেলায় করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ১৫ জন।

জেলা প্রশাসক বলেন, জেলায় করোনা পরিস্থিতি যেভাবে উন্নতি হওয়ার কথা ছিলো তা হয়নি। বরং চাঁদপুরে শনাক্ত ও মৃতের হার বাড়ছে। মানুষকে আরও সচেতন হতে হবে। রোগীর সংখ্যা বৃদ্ধির পাওয়ায় স্থান সংকুলান না হওয়ায় বিষয়ে আরেকটি হাসপাতাল নির্ধারণ করার পরিকল্পনা চলছে।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বলেন, এটি করতে হলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতি লাগে। তাদের অনুমতি নিয়ে এ বিকল্প ব্যবস্থা করতে হবে। কারণ মানুষ অসুস্থ হয়ে হাসপাতালে এলে তাদেরকে সেবা দিতে হবে। সদর হাসপাতালে যে ক্যাপাসিটি আছে তার বাইরে এখানে রোগী নিতে পারবে না। তাহলে রোগী বাড়লে বাকিরা কোথায় যাবে? সেজন্যই এ বিকল্প ব্যবস্থা হিসেবে আরেকটি হাসপাতাল ঠিক করতে চাই।

তিনি আরও বলেন, ২৫০ শয্যার চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল করোনা ডেডিকেটেড হাসপাতাল। এটির শয্যা বাড়ানো হবে। বর্তমানে করোনা ইউনিটে ৬০টি শয্যা রয়েছে। এ হাসপাতালে আরও ৩০টি বেড বাড়ানো হবে। পাশাপাশি বেসরকারি কোনও একটি হাসপাতালকে ডেডিকেটেড করে দিতে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হবে।

সিভিল সার্জন আরও বলেন, আমরা চক্ষু হাসপাতালকে নিতে চেয়েছিলাম। চক্ষু হাসপাতালের দোতলায় বেড রেডি আছে। সেখানে প্রায় ৩০ জন রোগী ভর্তি করা যাবে। তাই এটিই প্রথম পছন্দ। হাসপাতাল কর্তৃপক্ষ রাজি থাকলে সেটিই হবে। আর যদি সেটি না হয়, তাহলে বিকল্প কোনও ফিল্ড হাসপাতাল করা যায় কি-না সেটি স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক দেখবেন।

সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, পৌর মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, ডিডি এনএসআই শেখ আরমান, মুক্তিযোদ্ধা জেলা কমান্ডার এম এ ওয়াদুদ, জেনারেল হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা. হাবিব উল, বীর মুক্তিযোদ্ধা সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী প্রমুখ।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

মতলব উত্তরে গণটিকায় একদিনে ৯ হাজার ডোজ প্রদান

সুমন আহমেদ : সারাদেশে একযোগে করোনাভাইরাসের সংক্রমন থেকে রক্ষা পেতে মতলব উত্তর ...