সর্বশেষ সংবাদ
Home / স্বাস্থ্য / শনাক্তের হার বাড়ছে প্রতিদিনই

শনাক্তের হার বাড়ছে প্রতিদিনই

নিজস্ব প্রতিবেদক
দেশে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের সংখ্যা কমলেও একদিনের ব্যবধানে আক্রান্তের হার বেড়েছে প্রায় দুই শতাংশ। ঈদের ছুটি থাকায় নমুনা পরীক্ষা করা কম হয়েছে । পরীক্ষার তুলনায় শনাক্ত রোগীর সংখ্যা কমলেও সংক্রমণের হার কমেনি।
এর আগে বুধবার নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ছিল ৩০.৪৮ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় এই হার বেড়ে দাঁড়িয়েছে ৩২.১৯ শতাংশে। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে তিন হাজার ৬৯৭ জন আক্রান্ত হয়েছেন। যা গতকাল বা বুধবারের হিসাবের তুলনায় কম। বুধবার মোট ৭,৬১৪ জনের মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল।

সব মিলিয়ে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৪০ হাজার ২০০ জন। গত ২৪ ঘণ্টায় মোট ১১ হাজার ৯৪৮৬টি নমুনা পরীক্ষা করে আক্রান্তের এই সংখ্যা পাওয়া যায়। তবে নমুনা পরীক্ষার সংখ্যা ছিল বুধবারের তুলনায় অর্ধেকেরও কম।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৮৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শুধু ঢাকা বিভাগেই মৃত্যু হয়েছে ৭৫ জনের। ঢাকার পরই রয়েছে খুলনার অবস্থান। খুলনা বিভাগে মারা গেছেন ৪৪ জন। এ নিয়ে এ পর্যন্ত কোভিড-১৯-এ মোট ১৮,৬৮৫ জনের মৃত্যু হলো।শনাক্তের বিবেচনায় মৃত্যুর হার ১.৬৪ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮৭ জনের মধ্যে পুরুষ ১১৭ জন ও ৭০ জন নারী। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুইজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে আটজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২০ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে চার জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন এক হাজার ৬৮৬ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন এক হাজার ৭৭৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন দুই লাখ ৫৯ হাজার ৩৩৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ১ লাখ ৮১ হাজার ৭২৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৭৭ হাজার ৬০৯ জন।

পোস্টটি শেয়ার করুন
Share

Leave a Reply

x

Check Also

মতলব উত্তরে গণটিকায় একদিনে ৯ হাজার ডোজ প্রদান

সুমন আহমেদ : সারাদেশে একযোগে করোনাভাইরাসের সংক্রমন থেকে রক্ষা পেতে মতলব উত্তর ...