1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন ডি এ তায়েবের নামে সাইবার ক্রাইমে মামলার হুমকি নিপুণের! ঘূর্ণিঝড় নিয়ে সর্বশেষ যে তথ্য দিল আবহাওয়া অধিদপ্তর মাঠ চষে বেড়াচ্ছেন উড়োজাহাজ মার্কার প্রার্থী শাহ জালাল প্রধান আশুলিয়ায় ২৪ ঘন্টায় ৬ জনের মরদেহ উদ্ধার সাভারে ফেনসিডিলসহ চার মাদক কারবারি গ্রেপ্তার নবাবগঞ্জে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতঃ লেডি দেহলভী বালিকা বিদ্যালয়ে চর্যাপদ একাডেমির বই উপহার কর্মসূচি দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর প্যালেস্টাইনে ইসরায়েলি নৃশংসতা গণহত্যার প্রতিবাদে নওগাঁয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংহতি সমাবেশ

আজ সরস্বতি পূজা চাঁদপুর শহরের মন্দিরগুলোতে প্রতিমা স্থাপন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০
  • ১১৭ বার পঠিত হয়েছে
কালী বাড়ি মন্দিরে সরস্বতি প্রতিমা স্থাপন।

মানিক দাস ॥ হিন্দু সম্প্রদায়ের দ্বিতীয় বৃহৎ ধর্মীয় উৎসব বিদ্যার্চনায় দেবী সরস্বতির পূজা এ বছর দিন ক্ষণ গণনার বর্ষ পঞ্জিকার হিসাব অনুযায়ী ২ দিন হলেও চাদপুরে আজ ৩০ জানুয়ারি সরস্বতি পূজা উদ্যাপন হতে যাচ্ছে। ইতিমধ্যে পূজার আয়োজকগণ তাদের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

রাতে আয়োজকরা তাদের পূজা প্যান্ডেলে প্রতিমা স্থাপন করেছে। তাছাড়া পূজার আয়োজকগণ প্যান্ডেল থেকে শুরু করে মন্ডপগুলো বাহারি লাইটের ঝলকানিতে সাজিয়ে তুলেছে। চাঁদপুর শহরের গোপালজিউর আখড়া, শ্রী শ্রী কালী বাড়ি মন্দির ও পুরাণবাজার হরিসভা মন্দিরে প্রতিমা তৈরির কারিগররা গতকাল রাতেই আয়োজকদেরকে প্রতিমা বুঝিয়ে দিয়েছে।

অপরদিকে পুরাণবাজার হরিসভা মন্দিরে সরস্বতি পূজার আয়োজকগণ তথ্য প্রযুক্তির আদৌলে বিদ্যাশ্রমে বয়ঃবৃদ্ধ মা ও অপর প্রান্তে সন্তানদের প্রতিমূর্তি তৈরি করে প্যান্ডেল তৈরি করেছে। এমনিভাবে চাঁদপুর শহরের সরস্বতি পূজার আয়োজকরা নিত্য নতুন ডিজাইনের মাধ্যমে প্যান্ডেলগুলোকে দশনার্থীদের দৃষ্টি নন্দনের জন্য ফুটিয়ে তুলছে। পুরাণবাজর এলাকার নবতারা, দাসপাড়া, দাসপাড়া বড় বাড়ি, হরিসভা মন্দির, তান্ত্রিক সংঘ, নিতাইগঞ্জ, নতুন বাজার এলাকার কালী বাড়ি মন্দির, গোপাল জিউর আখড়া, রামকৃষ্ণ আশ্রম, পালপাড়া দূর্গা মন্দির, প্রতাপসাহা রোড মাতৃসংঘ, কদমতলা এলাকার উত্তরণ, লোকনাথ, পুরাতন আদালত পাড়ার ওঁ সংঘ, গাঙ্গুলি পাড়া মাতৃ আরাধনা সংঘ, গুয়াখোলা রোড, সাহা বাড়ি, চাঁদপুর সরকারি কলেজ, মধুসুদন উচ্চ বিদ্যালয়, গনি মডেল উচ্চ বিদ্যালয় এমনিভাবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও পাড়া মহল্লায় ব্যাপকভাবে সরস্বতি পূজার আয়োজন করা হয়েছে। গতকাল রাত ১০টার পর থেকে কালী বাড়ি ও গোপাল জিউর আখড়া থেকে আয়োজকরা ব্যান্ড পার্টি বাজিয়ে আনন্দ উদ্দীপনার মধ্য দিয়ে প্রতিমাগুলো তাদের স্ব স্ব প্যান্ডেলে নিয়ে স্থাপন করেছে। আজ বৃহস্পতিবার রামকৃষ্ণ আশ্রম, কালীবাড়ি মন্দির, গোপাল জিউর আখড়ায় সকাল ১০টায় অঞ্জলী প্রদান করা হবে। আর এই অঞ্জলীতে শিক্ষার্থী থেকে শুরু করে হিন্দু সম্প্রদায়ের সকল বয়সী মানুষ বিদ্যা দেবীর আরাধনায় ব্রত হবে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews