1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
মতলব উত্তর উপজেলা যুবদলের সদ্য দায়িত্বপ্রাপ্ত কমিটির আলোচনা সভা নিখোঁজের ২১ ঘণ্টা পর নদী থেকে মাদরাসাছাত্রের লাশ উদ্ধার চাঁদপুর সরকারি হাসপাতালে অজ্ঞাত বৃদ্ধের মৃত্যু হাজীগঞ্জে খালে মিলল অজ্ঞাত নারীর মরদেহ ছেংগারচর পৌর ৫নং ওয়ার্ড লীগের কমিটি গঠন সুবিধাবঞ্চিত শিশুদের সুরক্ষা ও অধিকার শীর্ষক এ্যাডভোকেসি সম্মেলন নির্বাচনি আচরণবিধি লঙ্গন চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলামের সমর্থকে ৫ হাজার টাকা জরিমানা। অ্যাড. জসীম উদ্দিন পাটওয়ারী ও অ্যাড. জাহিদুল ইসলাম রোমানের নেতৃত্বেঘোড়া মার্কার সমর্থনে চাঁদপুরে বিশাল মিছিল ও গণসংযোগ মতলব উত্তরে চরাঞ্চলে রাসেল ভাইপার আতঙ্কে মিলছে না ধানকাটার শ্রমিক! হংকং বেকারী ও চাঁদপুর সরকারি হাসপাতালের ক্যান্টিনে জরিমান 

ঈদে ঘর মুখো যাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা দিতে নৌ-পুলিশের আলোচনা সভা

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : রবিবার, ২৭ আগস্ট, ২০১৭
  • ৭০ বার পঠিত হয়েছে

যাত্রীদের সেবা নিশ্চিত করেতে পল্টনকে হকার মুক্ত করা হবে

মরিয়ম আক্তার হিরা:  চাঁদপুর লঞ্চ ঘাটে নৌ-পুলিশের আয়োজনে আসন্ন ঈদুল আযহা উপলক্ষে লঞ্চ ঘাটের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখার লক্ষে লঞ্চ মালিক প্রতিনিধি, বিআইডাব্লিউটিএ ও সুশিল সমাজের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ১১ঘটিকায় চাঁদপুর নৌ-থানায় চাঁদপুর নৌÑপুলিশ সুপার সুব্রত হাওলদার এর সভাপত্তিত্বে বিআইডাব্লিটিএ বন্দর ও পরিবহন কর্মকর্তা মোস্তফিজুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন, জেলা ট্রাফিক পুলিশ পরিদর্শক দেলোয়ার হোসেন, চাঁদপুর নৌ-থানার অফিসার ইনর্চাজ মোঃ আবুল হামিদ, স্থানীয় কাউন্সিলর ফরিদা ইলিয়াস, পরিদর্শক রুহুল আমিন, পরিদর্শক মিজান, মডেল থানার পরিদর্শক রউপ, নৌ-যান শ্রমিকলীগের সভাপতি মোঃ বিপ্লব সরকার, মোঃ ফারুক, জিল্লুর রহমান বেপারী, রুহুল আমিন হাওলাদার, পরিদর্শক ফেরদাউস, দেলোয়ার হোসেনসহ আরো অনেকে।

এই সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, চাঁদপুরের মানুষ অত্যান্ত শান্তি প্রিয়। চাঁদপুর শহরটি একটি শান্তিপূর্ণভাবে বসবাস যোগ্য শহর তাই আমি আমার পরিবার নিয়ে চাঁদপুরে বসবাস করি। এখনকার জনগণ পুলিশকে তার কাজে সর্বোচ্চ সহযোগিতা করে। গত ঈদে চাঁদপুর লঞ্চ ঘাটে যাত্রী পারাপারে বিআইডাব্লিটিএ, জেলা পুলিশ, কমিউনিটি পুলিশ, কোস্ট গার্ড, স্কাউট, ফায়ার সার্ভিস, স্থানীয় কমিশনার, লঞ্চ মালিক প্রতিনিধি ও বিভিন্ন শ্রমিক সংগঠনের নেত্রীবৃন্দরা আমাদের কাজে যথেষ্ট সহযোগীতা করেছে। তাই গত ঈদুল ফিতরে কোন রকম দুঘটনা ছাড়াই আমরা ভালোভাবে যাত্রী সেবা দিতে পেরেছি। আমি আশা করবো ঈদুল আযহাতেও আমারে অনুরূপভাবে সহযোগীতা করবেন যাতে করে সঠিকভাবে যাত্রী সেবা দিতে পারি যাত্রী সেবা নিশ্চিত করতে আমরা ইতি পূর্বে পল্টনকে হকার মুক্ত করেছি। যাতে করে যাত্রীরা পল্টনে দাড়াতে পারে।

বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন বলেন, জেলা পুলিশের পক্ষ থেকে যাত্রী সেবায় সব ধরণের সহযোগীতা থাকবে। গত ঈদুল ফিতরে আমরা সবার সম্মেলিত প্রচেষ্টায় ভালোভাবে যাত্রী সেবা দিয়েছি কিন্তু কিছু কিছু সিএনজি ড্রাইভার নির্ধারিত ভাড়ার চেয়ে কয়েক গুণ বেশি নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। আমি আশা করব ঈদুল আযহাতে যেন এরুকুম ভুল না হয়। আপনারা চাঁদপুরবাসি জেলা পুলিশকে তার কাজে সব ধরণের সহযোগীতা করেছেন। সেই জন্যে আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে আপনারেকে ধন্যবাদ জানাই। মাননীয় পুলিশ সুপারের পক্ষ থেকে আপনাদেরকে এতুটুকু আসস্ত করতে চাই ভালোভাবে যাত্রী সেবার প্রয়োজনে জেলা পুলিশ সব রকম ব্যবস্থা গ্রহণ করবে।

স্থানীয় কাউন্সিলর ফরিদা ইলিয়াস বলেন, পৌরসভার পক্ষ থেকে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হবে। খারাপ রাস্তাগুলো মেরামত করা বিকল লাইটগুলো সচল করা সিএনজি ড্রাইভররা যাতে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া নিতে না পারে সার্বিক ব্যবস্থা গ্রহণ করা। রেলওয়ে স্টিশন, রকেট ঘাট ও চাঁদপুর লঞ্চ ঘাট আমাদের পক্ষ থেকে স্কাউট সদস্যরা কাজ করবে এবং আমি মনিটরিং করবো।

জেলা ট্রাফিক পুলিশ পরিদর্শক দেলোয়ার হোসেন বলেন, আমার জনবল অত্যান্ত কম মাত্র ১৩ জনবল দিয়ে চাঁদপুর শহরের ট্রাফিক নিয়ন্ত্রন করতেছি। আমার পক্ষ থেকে সর্বোচ্ছ চেষ্টা থাকবে যানজন নিয়ন্ত্রনে রাখা। ড্রাইভারদের কাছে অনুরোধ তারা নিয়ম মেনে গাড়ি চালালে যানজট অনেক কমে যাবে।
নৌ-যান শ্রমিক লীগের সভাপতি মোঃ বিপ্লব সরকার বলেন, লঞ্চে অতিরিক্ত যাত্রী যাতে না নিতে পারে সেই জন্য জেলা পুলিশ, নৌ-পুলিশ, বিআইডাব্লিটিএ, সমুদ্র পরিবহন অধিদপ্তর ও কোস্ট গার্ড এর সাথে সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করা হবে যাতে করে সুন্দরভাবে যাত্রী পারাপার করা সম্ভব হয়।

বন্দর ও পরিবহণ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, বিগত ঈদগুলো থেকে অভিজ্ঞতা অর্জন করেছি আপনারা সবাই সহযোগিতা করিলে এই ঈদুল আযহাও ভালোভাবে যাত্রী সেবা দিতে পারব। ঈদে সাধারণত লঞ্চে যাত্রী একটু বেশী থাকে তাই চাহিদা থাকলে অতিরিক্ত লঞ্চের ব্যবস্থা থাকবে। বিআইডাব্লিটিএ একটি সেবা মূলক প্রতিষ্ঠান তাই যাত্রী সেবা দিতে আমাদের সব ধরণের ব্যবস্থা রয়েছে।

নৌ-থানার অফিসার ইনর্চাজ মোঃ আবুল হাসেম বলেন, আমি এই থানায় নতুন যোগদান করেছি। আমি চাইবো আপনারা সবাই আমাকে যাত্রী সেবা দিতে সব ধরণের সহযোগী করিবেন। আপনাদের সহযোগীতা পেলে কোনো রকম সমস্যা ছাড়াই আমরা যাত্রী সেবা দিতে পারব।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews