1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
অ্যাড. জসীম উদ্দিন পাটওয়ারী ও অ্যাড. জাহিদুল ইসলাম রোমানের নেতৃত্বেঘোড়া মার্কার সমর্থনে চাঁদপুরে বিশাল মিছিল ও গণসংযোগ মতলব উত্তরে চরাঞ্চলে রাসেল ভাইপার আতঙ্কে মিলছে না ধানকাটার শ্রমিক! হংকং বেকারী ও চাঁদপুর সরকারি হাসপাতালের ক্যান্টিনে জরিমান  চাঁদপুর জেলা পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর পদত্যাগ, অবসান হলো লি যুগের ‘কোরবানিতে চাহিদার চেয়ে পশু প্রায় ২৩ লাখ বেশি’ ফরিদগঞ্জে ঋণের ভারে বৃদ্ধার আত্মহত্যা মুরাদনগর উপজেলার প্রেসক্লাব  নির্বাচনে উপলক্ষে ৩ সদস্য বিশিষ্ট কমিশন গঠন ফসলি জমি খেকো আব্দুল লতিফ সিন্ডিকেটের দৌরাত্ম বাড়ছে পুঠিয়ায় জোর করে তিন ফসলি জমিতে চলছে পুকুর খনন ঘোড়াঘাটে কর্মসংস্থান কর্মসূচির( ৪০ দিনের)কাজে স্বজনপ্রীতি ও দুর্নীতির অভিযোগ

উপজেলা নির্বাহী কর্মকর্তার বোন পরিচয়ে কোটি টাকা হাতানো সেই প্রতারক আটক

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ৫৯ বার পঠিত হয়েছে

নিজস্ব প্রতিবেদক
উপজেলা নির্বাহী কর্মকর্তার বোন পরিচয়ে হতদরিদ্র নারীদের প্রশিক্ষণ ও চাকরিসহ বিভিন্ন সরকারি অনুদান পাইয়ে দেয়ার নামে প্রতারণা করে কোটি টাকা হাতিয়ে নেয়া সেই প্রতারক নাসিমা আক্তার স্বপ্নাকে আটক করেছে পুলিশ।
গতকাল বুধবার (৮ নভেম্বর) দুপুরে আদিতমারী হ্যালিপ্যাড এলাকায় নিজ বাড়ি থেকে তাকে আটক করে লালমনিরহাটের আদিতমারী থানা পুলিশ।

এর আগে মঙ্গলবার দুপুরে প্রতারক স্বপ্নাকে গ্রেপ্তারের দাবিতে আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে মানববন্ধন করে স্মারক লিপি প্রদান করেন ভুক্তভোগী হতদরিদ্র নারীরা।

আটক অভিযুক্ত প্রতারক নাসিমা আক্তার স্বপ্না আদিতমারী টিএনটি পাড়া হেলিপ্যাড এলাকার নুর ইসলামের মেয়ে।

ভুক্তভোগিরা জানান, গ্রামীণ হতদরিদ্র বেকার নারীদের স্বালম্বী করার প্রতিশ্রুতিতে শেলাইসহ নানান প্রশিক্ষণ ও মাসিক ১০ হাজার করে সম্মানি দেয়ার নাম করে জন প্রতি ২/৩ হাজার করে কয়েক শত নারীর কাছে টাকা নেন নাসিমা আক্তার স্বপ্না। একই সাথে নারীদের মহিলা বিষায়ক, সমাজসেবা, সমবায় ও যুবউন্নয়ন দপ্তরের বিভিন্ন সরকারি ভাতাসহ নানান সুবিধা পাইয়ে দেয়ার কথা বলে ৪/৫ হাজার করে টাকা আদায় করেন তিনি। নাসিমা আক্তার স্বপ্না নিজেকে আদিতমারী উপজেলা নির্বাহী অফিসারের বোন পরিচয় দিয়ে গ্রামীণ নারীদের সাথে প্রতারণা করে কোটি টাকার উপর হাতিয়ে নেন।

প্রথম দিকে নিজেকে ইউএনওর বোন পরিচয় দিয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের একটি কক্ষে ভাড়া নিয়ে আদিতমারী মহিলা উন্নয়ন সংস্থার ব্যানার ব্যবহার করে প্রশিক্ষণ চালু করেন। যা দেখে গ্রামীণ নারীরা সত্য বলে মেনে নিয়ে তার প্রতারণার ফাঁদে পা বাড়ায়। এভাবে পুরো উপজেলায় জাল বিস্তার করে কোটি টাকা হাতিয়ে নেন নাসিমা আক্তার স্বপ্না।

গত ৩/৪ মাস আগে স্থানীয়রা বিষয়টি ইউএনওকে মৌখিক অবগত করলে তিনি মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে থেকে স্বপ্নার প্রশিক্ষণ বন্ধ করে দেন। পরে প্রতারক স্বপ্ন কৌশলে প্রশিক্ষণ কেন্দ্র নিজ বাড়ি আদিতমারী হ্যালিপ্যাড এলাকায় স্থান্তারত করেন। এরই মাঝে প্রথম দফায় প্রশিক্ষণ নেয়া নারীদের প্রশিক্ষণের ৩ মাস মেয়াদ শেষ হলেও সম্মানি পাননি। ফলে সম্মানি নিয়ে নারীদের সাথে কয়েক দফায় মারামারির ঘটনা ঘটে স্বপ্নার। প্রতিবাদকারী নারীদের সায়েস্তা করতে স্বপ্নার রয়েছে নিজেস্ব লাঠিয়াল বাহিনী।

এতেই শেষ নয়, অনেক বেকার নারীকে সরকারি চাকরি পাইয়ে দেয়ার নাম করে ৪/৫ লাখ করে টাকাও হাতিয়ে নিয়েছেন। চাকরি প্রত্যাশীদের কাছে স্বপ্না সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের নিকট আত্মীয় পরিচয় দিতেন বলেও ভুক্তভোগিরা অভিযোগ করেন।

চাকরি, সরকারি অনুদান বা প্রশিক্ষণের ভাতা না পেয়ে এক পর্যয়ে ভুক্তভোগীরা তার প্রতারণার বিষয়টি বুঝতে পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার বারাবরে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের দীর্ঘ দিন পেরিয়ে গেলেও প্রতারক স্বপ্নার প্রতারণা বন্ধ না হওয়ায় ফুসে উঠে নারীরা।

ভুক্তভোগী শত শত হতদরিদ্র নারী মঙ্গলবার(৭ নভেম্বর) সকালে প্রথমে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কে থানার গেটে মানববন্ধন করে প্রতারক স্বপ্নার গ্রেপ্তার দাবি করেন। ঘণ্টা ব্যাপী মানববন্ধন শেষে নারীরা বিক্ষোভ মিছিল নিয়ে আদিতমারী ইউএনও অফিস ঘেরাও করে দ্রুত প্রতারক স্বপ্নার গ্রেপ্তার দাবি করেন। এ সময় একই দাবিতে ইউএনও’কে স্মারকলীপি প্রদান করেন ভুক্তভগীরা।

ভুক্তভোগী হতদরিদ্র নারীদের এমন অভিযোগে মঙ্গলবার দেশের বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হলে প্রশাসনের নজরে পড়ে এবং প্রতারক স্বপ্নকে আটকে অভিযান চালায় আদিতমারী থানা পুলিশ। অবশেষে বুধবার দুপুরে নিজ বাড়ি থেকে প্রতারক নাসিমা আক্তার স্বপ্নাকে আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

মুলত হতদরিদ্র নারীদের টাকা হাতিয়ে নিতে ইউএনও’র বোন এবং সমাজকল্যাণ মন্ত্রীর আত্নীয় পরিচয় দিয়েছেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারক স্বপ্না পুলিশকে জানিয়েছে। স্বপ্নার প্রতিবেশীদের দাবি, স্বপ্না একজন প্রতারক। প্রতারণার আশ্রয় নিতে তিনি উচ্চ পদস্থ কর্মকর্তার আত্মীয় পরিচয় দেন। তার বিরুদ্ধে অনেক প্রতারণার অভিযোগ রয়েছে। প্রতারণা করাই তার পেশা। তার শাস্তি দাবি করেন প্রতিবেশীরা।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হক বলেন, হতদরিদ্র নারীদের সাথে প্রতারণা করার অভিযোগে নাসিমা আক্তার স্বপ্নাকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিআর সারোয়ার বলেন, স্বপ্না প্রতারণা করতে বোন পরিচয় দিয়েছে। হতদরিদ্র নারীদের অভিযোগে তাকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews