1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
সোমবার, ২০ মে ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: মিশা-ডিপজল দুজনই মূর্খ বললেন নিপুণ আক্তার চাঁদপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান কালু ভূঁইয়া ঘোড়া মার্কার প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের সংবাদ সম্মেলন হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে টাকা বিলি করার সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ দুই নেতা আটক চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি) উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত সাভারে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার হাইমচরের চরভাঙ্গা গ্রামে চা দোকানে আগুন ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন

করোনায় আক্রান্ত নারী গার্মেন্টকর্মী উধাও!

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ৩১০ বার পঠিত হয়েছে

স্টাফ রিপোর্টার :
ময়মনসিংহের পিসিআর ল্যাব থেকে গতকাল বৃহস্পতিবার রাতে নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসা জামালপুরের ইসলামপুর উপজেলার গার্মেন্টকর্মী এক নারী উধাও হয়েছেন। জেলায় নতুন করে করোনায় আক্রান্ত চার ব্যক্তির মধ্যে তিনিও একজন। আক্রান্ত বাকি তিন ব্যক্তির মধ্যে এক নারীর বাড়ি জামালপুর সদরে এবং দুই ব্যক্তির বাড়ি সরিষাবাড়ী উপজেলায়। এ নিয়ে জেলায় মোট করোনার রোগী শনাক্ত হলো ৬৫ জন।

ইসলামপুরের ওই নারী গার্মেন্টকর্মী উধাও হওয়ায় উপজেলা প্রশাসন, উপজেলা ও জেলার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বেশ উদ্বেগে রয়েছেন। করোনাঝুঁকির হটস্পটে পরিণত হতে শুরু করায় স্থানীয় ১৬টি ডায়াগনোস্টিক সেন্টার বৃহস্পতিবার রাত থেকে বন্ধ ঘোষণা করেছেন সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।

সূত্র জানায়, ময়মনসিংহের করোনা পিসিআর ল্যাব থেকে বৃহস্পতিবার রাতে দুই দফায় আসা ৮৩ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদনে চারজনের করোনা পজেটিভ আসে। বাকি ৭৯ জনের নমুনায় করোনা নেগেটিভ আসে। নতুন করে আক্রান্ত চারজনের মধ্যে সরিষাবাড়ী পৌরসভার ধানাটা গ্রামের ২৫ থেকে ২৬ বছর বয়সের দুই ব্যক্তি, যাদের মধ্যে একজন সরিষাবাড়ী উপজেলা হাসপাতাল সংলগ্ন মাতৃছায়া ডায়াগনোস্টিক সেন্টারের মালিক এবং আরেকজন বিসমিল্লাহ ঔষধ বিতানের কর্মী।

এছাড়া জামালপুর শহরের খামাবাড়ি এলাকায় একজন গৃহিনী (২৮) এবং ইসলামপুর উপজেলার উত্তর দরিয়াবাদ গ্রামের ঢাকাফেরত এক নারী গার্মেন্টকর্মীর (৩০) করোনা শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার শনাক্ত হওয়া নতুন চারজনের মধ্যে ইসলামপুরের গার্মেন্টকর্মী ব্যতীত বাকি তিনজন নিজ নিজ বাড়িতে রয়েছেন এবং উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ তাদেরকে আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করেছেন। কিন্তু ইসলামপুর উপজেলা প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা বৃহস্পতিবার রাত ১০টার দিকে করোনা শনাক্ত হওয়া ওই গার্মেন্টকর্মীর বাড়িতে গিয়ে তাকে এবং তার স্বামী ও পরিবারের অন্যান্য নিকটাত্মীয়দের কাউকে খুঁজে পাননি।

সূত্র আরো জানায়, করোনার উপসর্গ থাকায় গত মঙ্গলবার ইসলামপুর উপজেলা হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা তার বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করেন। নমুনা সংগ্রহের দিন ওই নারী যে মোবাইল ফোন নম্বর দিয়েছিলেন সেই ফোন নম্বরটি সচল থাকলেও যারা ফোন ধরছেন তারাও ওই নারী সম্পর্কে কিছুই বলতে পারছেন না।

আদৌ তিনি ঢাকায় নাকি নারায়ণগঞ্জের গার্মেন্টে কাজ করেন তা নিয়েও ধোয়াশার সৃষ্টি হয়েছে। করোনায় আক্রান্ত অবস্থায় ওই নারী এলাকা ছেড়ে উধাও হওয়ায় স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা এ নিয়ে বেশ বিপাকে পড়েছেন।

ইসলামপুরের ইউএইচএফপিও ডা. এ এ এম আবু তাহের ক্রাইম এ্যকসান ২৪ডটকমকে জানান, ঢাকাফেরত গার্মেন্টকর্মী জানতে পেরে গত মঙ্গলবার ওই নারীর বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করা হয়েছিল। বৃহস্পতিবার রাত ৯টার পর পাওয়া প্রতিবেদনে তার করোনা পজেটিভ আসায় রাতেই তার বাড়িতে যাই। কিন্তু তিনি বাড়িতে নেই। তার মা, স্বামী ও অন্যান্য নিকটাত্মীয় কেউ বাড়িতে নেই। নমুনা সংগ্রহের দিন ওই নারী ঢাকায় মাদারটেক এলাকায় ভাড়াবাসায় থেকে গার্মেন্টে কাজ করেন বলে জানিয়েছিলেন। সেদিন যে ফোন নম্বর দেন সেই নম্বরে ফোন করেও তাকে পাওয়া যাচ্ছে না। তিনি ঢাকায় গার্মেন্টে কাজে যোগ দিয়েছেন কিনা তাও নিশ্চিত হওয়া যাচ্ছে না। তবে তিনি কোথায় আছেন তা নিশ্চিত হওয়ার জন্য চেষ্টা করা হচ্ছে।

এদিকে নমুনা সংগ্রহের সময় বাড়ি ও কর্মস্থলের সঠিক ঠিকানা, সঠিক ফোন নম্বর সংগ্রহ না করা এবং নমুনা পরীক্ষার ফল না আসা পর্যন্ত ওই নারীকে পর্যবেক্ষণে না রাখার কারণেই এমন ঘটনা ঘটে থাকতে পারে বলে এ নিয়ে স্থানীয় বিভিন্ন মহলে বেশ সমালোচনা চলছে।

এছাড়া সরিষাবাড়ী উপজেলায় আক্রান্ত দুই ব্যক্তি সম্পর্কে ইউএইচএফপিও ডা. গাজী মো. রফিকুল হক ক্রাইম এ্যকসান ২৪ডটকমকে জানান, এ উপজেলায় শনাক্ত হওয়া দুই ব্যক্তির স্থানীয় ধানাটা গ্রামের বাড়ি এবং মাতৃছায়া ডায়াগনোস্টিক সেন্টার ও বিসমিল্লাহ ঔষধ বিতান লকডাউন করা হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের জামালপুর সদর হাসপাতালের স্বতন্ত্র করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে।

এর আগেও স্থানীয় বিভিন্ন ডায়াগনোস্টিক সেন্টারের আরো তিনজন স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত হয়েছে। ফলে ডায়াগনোস্টিক সেন্টারগুলোয় করোনার ঝুঁকি বাড়ছে বিধায় হাসপাতাল সংলগ্ন ও আশপাশের ১৬টি ডায়াগনোস্টিক সেন্টার বৃহস্পতিবার রাত থেকে বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

জামালপুরের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো. মাহফুজুর রহমান সোহান ক্রাইম এ্যকসান ২৪ডটকমকে বলেন, ‘নতুন করে করোনা শনাক্ত হওয়া সদরের একজন গৃহিনীকে তার নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে এবং সরিষাবাড়ীর দুই ব্যক্তিকে জামালপুরে প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে। ইসলামপুরে শনাক্ত হওয়া ওই গার্মেন্টকর্মীকে খুঁজে বের করার জন্য সব রকমের প্রচেষ্টা চলছে।’

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews