1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
বিষ্ণুপুর, কল‌্যাণপুর ও বা‌লিয়া ইউ‌নিয়‌নে চেয়ারম‌্যান প্রা‌র্থি মিজানুর রহমান কালু ভূঁইয়ার গণসং‌যোগ হাজীগঞ্জে বিএনপি থেকে ২ জনকে বহিষ্কার ফরিদগঞ্জে ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী আটক মতলব উত্তরে সটাকী বাজার ব্যবসায়ী সমিতির কমিটি গঠন  ছেংগারচর স্কুলের সামনে ভাঙা সেতু, ভোগান্তিতে শিক্ষার্থীরা চাঁদপুরের পদ্মা-মেঘনায় ইলিশের আকাল// মাছ ঘাটে ইলিশ শূর্ণ শপথ নিলেন বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতি’র নব নির্বাচিত কমিটি শা‌ন্তি‌প্রিয় মতলববাসীর প্রতি শা‌ন্তির বার্তা নি‌য়ে যুদ্ধাহত বীর মু‌ক্তি‌যোদ্ধা এম এ ওয়াদুদ মুরাদনগরে অন্তসত্বা গৃহবধূ হত্যাকারী স্বামী আটক বাস কন্ডাক্টর থেকে জনপ্রিয় অভিনেতা রজনীকান্ত

“কৃষককেও দক্ষ করে বিদেশ পাঠানোর জন্য সরকার পদক্ষেপ গ্রহণ করেছে”…. ইমরান আহমদ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : রবিবার, ১১ জুন, ২০২৩
  • ৫১ বার পঠিত হয়েছে
আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিঃ
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, কৃষককেও দক্ষ করে বিদেশে পাঠানোর জন্য বর্তমান সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। বিদেশ যেতে আগ্রহী কৃষককে যে কাজে পারদর্শী তাকে সেই বিষয়ে কারিগরি প্রশিক্ষণ প্রদাণের মাধ্যমে সরকারি সনদপত্র প্রদান করা হবে। বিদেশে দক্ষ জনবল ছাড়া অদক্ষ জনবল পাঠিয়ে কোন লাভ নেই। তাই বিদেশে দক্ষ জনবল পাঠানোর লক্ষ্যে সরকার সারা দেশের প্রতিটি উপজেলাতে একটি করে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করছে। যাতে বিদেশ গমনে ইচ্ছুক ব্যক্তি খুব সহজেই বাড়ির কাছে কারিগরি প্রশিক্ষণ গ্রহণ করে দক্ষ হিসেবে বিদেশ গমন করতে পারেন।
রাণীনগর উপজেলা প্রশাসন কর্তৃক কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক শহীদুল আলম এনডিসির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে রোববার নওগাঁর রাণীনগর উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) উদ্বোধনকালে প্রধান অতিথি হিসেবে এই কথাগুলো বলেন। এর আগে মন্ত্রী ফিতা কাটে ফলক উন্মোচন করেন। পরে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে এবং প্রশিক্ষণ কেন্দ্রে গাছ রোপন করার মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল।
এছাড়াও বক্তব্য রাখেন ৪০টি টিটিসি ও ০১টি আইএমটি স্থাপন প্রকল্প পরিচালক ও যুগ্মসচিব সাইফুল হক চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, নওগাঁর গনপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন।
“থাকবো ভালো, রাখবো ভালো দেশ বৈধপথে প্রবাসী আয়-গড়বো বাাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দেশের ৪০টি উপজেলায় ৪০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের মধ্যে রবিবার রাণীনগর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসহ একযোগে ২৭টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করা হয়।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews