1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি) উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত সাভারে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার হাইমচরের চরভাঙ্গা গ্রামে চা দোকানে আগুন ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন ডি এ তায়েবের নামে সাইবার ক্রাইমে মামলার হুমকি নিপুণের! ঘূর্ণিঝড় নিয়ে সর্বশেষ যে তথ্য দিল আবহাওয়া অধিদপ্তর মাঠ চষে বেড়াচ্ছেন উড়োজাহাজ মার্কার প্রার্থী শাহ জালাল প্রধান আশুলিয়ায় ২৪ ঘন্টায় ৬ জনের মরদেহ উদ্ধার সাভারে ফেনসিডিলসহ চার মাদক কারবারি গ্রেপ্তার

চাঁদপুরে অর্গানিক খাদ্যপণ্য মেলার উদ্বোধন কৃষি প্রযুক্তি ব্যবহার করে অর্গানিক খাদ্য উৎপাদন ও প্রক্রিয়া জাত করবে ,,,, শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১১৮ বার পঠিত হয়েছে
মানিক দাস // ” সুজলা সুফলা শস্য  শ্যামলা আমার সোনার দেশ, ভেজাল খাদ্য পণ্য বিষে রস শোভা শেষ ” এ শ্লোগানকে নিয়ে  ৪ ফেব্রুয়ারী শনিবার সকাল ১০ টায় চাঁদপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দান মাঠে মাসব্যাপী  অর্গানিক খাদ্যপণ্য  মেলার উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের  শিক্ষামন্ত্রী ডাক্তারড় দীপু মনি এমপি।
এসময় তিনি বলেন, আমি আয়োজকদের বলে ছিলাম আপনারা এমন আয়োজন করেলে আমি আসবো। নিজেদের মধ্যে সমন্বয়ের কিছুটা অভাব থাকার করণে অনুষ্ঠানে কিছু ব্যপ্তয় হয়েছে।যদিও উপস্থিতি অনেক ভাল, কৃষির সাথে যুক্ত সকল ভাই বোনেরা এখানে এসেছেন। তাতের কে এ কর্মকান্ডের সাথে যুক্ত করা। কৃষি প্রযুক্তি ব্যবহার করতে অর্গানিক খাদ্য উৎপাদন ও প্রক্রিয়া জাত করনসহ সকল কাজে কৃষদের সচেতনা সৃষ্টি করবে। কৃষকদের কে এসব কর্মকাণ্ডে যুক্ত করতে হবে, তবেই আমরা ভাল ও সুষম  খাদ্য উৎপাদন করতে পারবো।  অর্গানিক খাদ্য পণ্যমেলা ২০২৩ আজকে তার উদ্ধোধনি অনুষ্ঠান। জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান কৃষি উন্নয়নের মাধ্যমে সোনার বাংলাদেশ গড়ে তুলার স্বপ্ন দেখে ছিলেন। আজ প্রধান মন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন পূরন করতে কৃষি খাতে জোর দিয়েছেন। তিনি চান কৃষি উন্নয়নের মাঝে সোনার বাংলাদেশ আর ২০৪১ সালের মধ্যে স্মাট বাংলাদেশ গড়ে তুল তে কাজ করছেন।
তিনি আরো বলেন, বাংলাদেশ অর্গানিক ফারমার্স এণ্ড রিটেইলার্স এ্যাসোসিয়েশন ( বোফরা) সব কাজের সাথে যুক্ত রয়েছেন। যারা কৃষির সাথে সম্পৃক্ত এ সংগঠন তাদের সাথে সব সময় থাকবে।গবেষকরা গবেষনা করে কৃষি পণ্য উৎপাদন করে। আমাদের স্বাস্হ্যের সাথে যুক্তিযুক্ত এমন সার ব্যবহার করেতে হবে।অনেক বড় বড় অর্গানিক নিয়ে তারা কাজ করছে। সারা বিশ্বে অর্গানিক খাদ্য পণ্যের বিষয়ে জানাতে হবে।রাসায়নিক সার ব্যবহার করে বিষ্ক্ত খাদ্য উৎপাদন করা হচ্ছে। অর্গানিক সারের মূল্য বেশি তবু সেই সার ব্যবহার করা প্রয়োজন। তিনি আরো বলেন, ফুড খাতে বিষাক্ত রং ব্যবহার করা হচ্ছে।তা থেকে আমাদের বিরত থাকতে হবে। যারা ধর্ম নিয়ে মিথ্যাচার করে তাদের কে প্রতিহত করতে হবে। তারাই আজকে কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে বই নিয়ে মিথ্যাচার করছে। আপনারা এ ধরনের কিছু দেখলে সামাজিক যোগাযোগ মাধ্যমে সত্যতা যাচাই করবেন। মানুষ থেকে মানুষ সৃষ্টিশীল হয়েছে, বানর থেকে সৃষ্টি হয়নি। বানর, সিপাঞ্জি মানুষের পূর্ব পুরুষ না। যারা এধরনের মিথ্যাচার করে তারা দেশের মানুষের সাথে বিশ্বাস ঘাতকতা করছে।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,  চাঁদপুর জেলা কমিটির সভাপতি আলহাজ্ব আলী আশরাফ।
চাঁদপুর জেলা কমিটির সিনিয়র সহ সভাপতি গিয়াস উদ্দিন নান্নুর সঞ্চালনায়
বিশেষ অতিথি ছিলেন  কেন্দ্রীয় কমিটির  সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম তুষার, সহ-সভাপতি মোঃ শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ মিজানুর  রহমান জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক বেদুইন হায়দার লিও,অর্থ সম্পাদক মুনায়েম খান, সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন মোল্লা, চাঁদপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক সিএম শফিউল আলম।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews