1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন ডি এ তায়েবের নামে সাইবার ক্রাইমে মামলার হুমকি নিপুণের! ঘূর্ণিঝড় নিয়ে সর্বশেষ যে তথ্য দিল আবহাওয়া অধিদপ্তর মাঠ চষে বেড়াচ্ছেন উড়োজাহাজ মার্কার প্রার্থী শাহ জালাল প্রধান আশুলিয়ায় ২৪ ঘন্টায় ৬ জনের মরদেহ উদ্ধার সাভারে ফেনসিডিলসহ চার মাদক কারবারি গ্রেপ্তার নবাবগঞ্জে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতঃ লেডি দেহলভী বালিকা বিদ্যালয়ে চর্যাপদ একাডেমির বই উপহার কর্মসূচি দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর প্যালেস্টাইনে ইসরায়েলি নৃশংসতা গণহত্যার প্রতিবাদে নওগাঁয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংহতি সমাবেশ

চাঁদপুরে নতুন কুঁড়ির আয়োজনে মেহেদী উৎসব প্রতিযোগিতা

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : সোমবার, ৯ অক্টোবর, ২০২৩
  • ৭৭ বার পঠিত হয়েছে

স্টাফ রিপোর্টারঃ

চাঁদপুরে আনন্দঘন ও উৎসবমূখর আয়োজনে ১০ম বারের মতো অনুষ্ঠিত হয়েছে ‘মেহেদী উৎসব ২০১৮। ‘মেহেদীর রঙে রাঙাবো হাত’ এই শ্লোগান সামনে রেখে নতুন কুঁড়ি ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনের ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ৯ অক্টোবর সোমবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমিতে এই উৎসব অনুষ্ঠিত হয়।

এবারের মেহেদী উৎসবে ৩টি গ্রুপে দেড় শতাধিক প্রতিযোগী অংশ নেয়। তিনটি গ্রু হলো, ৬ষ্ঠ থেকে দশম শ্রেণি ক-গ্রুপ, একাদশ থেকে মাষ্টার্স খ-গ্রুপ এবং গৃহিনীদের জন্য গ-গ্রুপ। প্রতিযোগীতায় অংশ নেয়া প্রতিযোগীরা মেহেদী দিয়ে নিজের হাত আলপনা করে। বিচারক মন্ডলী ৩টি গ্রুপ থেকে ৫জন করে মোট ১৫ জনকে সেরা নির্বাচিত করে তাদের ক্রেস্ট এবং সনদ প্রদান করেন।

বিকেল ৪টায় প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল।

তিনি বক্তব্যে বলেন, চাঁদপুর শিল্প-সাহিত্য ও সংস্কৃতি চর্চায় অনেক সমৃদ্ধ জেলা। এখানে প্রতিবছর অনেকগুলো উৎসব হয়ে থাকে। যার মধ্যে মেহেদী উৎসব অন্যতম। মেহেদী বাঙালীর সংস্কৃতির একটি অবিচ্ছেধ্য
অংশ। বাঙালী সমাজে বিয়ে, ঈদ, পূজাসহ সকল উৎসবেই নারীরা মেহেদীর আলপনা করে থাকেন।

তিনি আরো বলেন, মেহেদী আলপনা নিয়ে যে প্রতিযোগীতার আয়োজন করা হয়েছে তা প্রশংসার দাবী রাখে। আমি আয়োজক এবং অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ এবং অভিনন্দন জানাই। মেহেদীর আলপনার মতই আপনাদের সকলের জীবন রঙিন হোক, এই কামনা।

১০ম মেহেদী উৎসব উদযাপন কমিটির চেয়ারম্যান ও সংগঠনের উপদেষ্টা মো. জিতু মিয়া বেপারীর সভাপতিত্বে এবং নতুন কুঁড়ি’র প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাড. আবুল কালাম সরকারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, টিএমএসএস চাঁদপুর প্রধান সাজ্জাদুর রহমান, চাঁদপুর ড্রামার সাবেক সভাপতি তপন সরকার, নানুপর মডেল একাডেমীর প্রতিষ্ঠাতা ও সভাপতি বেলায়েত হোসেন বাবুল মিজি, বর্ণাচোরা নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, সজীব ওয়াজেদ জয় পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি উত্তম কুমার দেবনাথ, বার্ড চাঁদপুর এর উপ-পরিচালক মোহাম্মদ মাকসুদ হাসান, উপ-পরিচালক মো. তারেক হাসান, হাজী মনসুর আলী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মো. রতন বেপারী সেলিম।

এসময় উপস্থিত ছিলেন, সাবেক ফুটবলার সোহেল রানা, শিশু থিয়েটারের প্রতিষ্ঠাতা পিএম বিল্লাল, সাংবাদিক শেখ আল মামুন, কবির হোসেন মিজি, নতুন কুড়ির উপদেষ্টা অভিজিৎ আচার্যী, সহ-সভাপতি ইয়াকুব বিন সায়েদ লিটন, কবি ও লেখক আশিক বিন রহিম, নৃত্য পরিচালক কাজী শাকিল প্রমুখ।

প্রতিযোগীতায় বিচারকের দায়িত্বে ছিলেন, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য নাসরীন ইসলাম নিপা, আয়েশা রহমান শ্যামলী, অ্যাড. ফারহানা সেলিনা রিয়া, অ্যাড. সালমা আক্তার, চৈতী আচার্যী, মনির হোসেন মান্না।

মেহেদী উৎসবে আধুনিক নৃত্য পরিবেশন করেন নতুন কুঁড়ির নৃত্যশিল্পী রিচি, তানিয়া, টুম্পা, শাকিল, রুপু, আল আমিন। এছাড়াও নবরুপ সাংস্কৃতিক সংস্থা ও ফিউচার সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা নৃত্য পরিবেশন করে। আয়োজনের সার্বিক তত্বাবধানে ছিলেন নতুন কুঁড়ির সাধারণ সম্পাদক মানসুরা আক্তার কাগল।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews