1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন

চাঁদপুরে পূবালী ব্যাংকের ৮ কর্মকর্তা বদলি // তদন্তে দুদক 

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ১২ বার পঠিত হয়েছে
মানিক দাস // চাঁদপুরে গ্রাহকের টাকা নিয়ে ব্যবস্থাপক শ্রীকান্ত নন্দী নিখোঁজ হওয়ার ঘটনায় পূবালী ব্যাংক পিএলসি নতুন বাজার শাখার ৮ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় পূবালী ব্যাংকের কুমিল্লা রিজিওনাল অফিসের (আরএম) জহিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, চাঁদপুর শহরের নতুন বাজার পূবালী ব্যাংক শাখা ব্যবস্থাপক শ্রীকান্ত নন্দীর এখনও খোঁজ মেলেনি। গ্রাহকের টাকা নিয়ে যাওয়ার ঘটনায় ব্যাংকের একাধিক তদন্ত টিম কাজ করছে। একই সঙ্গে পৃথকভাবে নিখোঁজ ডায়েরি (জিডি) ও গ্রাহক ওকে এন্টারপ্রাইজের করা মামলার তদন্ত কাজ করছে পুলিশ।
এদিকে ব্যাংকে থাকা নবাগত ব্যবস্থাপক মো. হুমায়ুন কবিরকে ঢাকা হেড অফিসে এবং বাকি কর্মকর্তাদের কুমিল্লা রিজিওনাল অফিসে বদলি করে নেওয়া হয়েছে। আগামী রোববার (২১ এপ্রিল) থেকে এসব কর্মকর্তারা গ্রাহক সেবা দেবেন।
ব্যাংকের নিখোঁজ ব্যবস্থাপক শ্রীকান্ত নন্দীর গত ৪ এপ্রিল বিকেল ৩টার পর আর খোঁজ মেলেনি। তিনি অধিক মুনাফার কথা বলে কচুয়ার আশ্রাফপুর এলাকার দলিল লেখক মারুফের নেওয়া নগদ ৭৫ লাখ টাকা এবং চাঁদপুর শহরের ব্যবসায়ী ও ঠিকাদার আকবর হোসেন লিটনের কাছ থেকে কয়েকভাগে নেওয়া নগদ ১ কোটি ৭৬ লাখ টাকা নিয়ে লাপাত্তা রয়েছেন।
ঘটনার পর থেকে চাঁদপুর  মডেল থানা পুলিশ ও দুদুক চাঁদপুর কার্যালয় এ ঘটনায় তদন্ত করছে। নিখোঁজ ব্যাংক ব্যবস্থাপক শ্রীকান্ত নন্দী জেলার কচুয়া উপজেলার ঘাগড়া গ্রামের বাসিন্দা। তবে তিনি সপরিবার কুমিল্লায় থাকতেন। সেই বাসায় এখন তালা ঝুলানো। তিনি গত ১৪ জানুয়ারি পূর্বালী ব্যাংকের নতুন বাজার শাখায় ব্যবস্থাপক হিসেবে যোগদান করেন।
 এদিকে পূবালী ব্যাংকের ম্যানেজার (বর্তমানে পলাতক) শ্রীকান্ত নন্দী গ্রাহকের আড়াই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ১৭ এপ্রিল বুধবার চাঁদপুর নতুন বাজার পূবালী ব্যাংক শাখায় এ অভিযান চালানো হয়। একইসঙ্গে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে দুদককে অবহিত করতে চারটি সরকারি দপ্তরকে চিঠি দেয়া হয়।
চাঁদপুর নতুন বাজার পূবালী ব্যাংক শাখার ম্যানেজার  শ্রীকান্ত নন্দী গ্রাহকের আড়াই কোটি টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ পায় দুদক। অভিযোগ পেয়ে দুদকের চাঁদপুর জেলা কার্যালয় থেকে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ব্যাংকের সংশ্লিষ্ট গ্রাহকদের সঙ্গে যোগাযোগ এবং রেকর্ডপত্র পর্যালোচনা করেন তারা। এছাড়া ব্যাংক কর্তৃপক্ষের বক্তব্য গ্রহণ করা হয়। সেখান থেকে সংগৃহীত তথ্যের আলোকে কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে বলে জানান তদন্ত টিম।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews