1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
রাত পোহালেই চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন  ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি থানায় ব্রিফিং প্যারেড  ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: মিশা-ডিপজল দুজনই মূর্খ বললেন নিপুণ আক্তার চাঁদপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান কালু ভূঁইয়া ঘোড়া মার্কার প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের সংবাদ সম্মেলন হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে টাকা বিলি করার সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ দুই নেতা আটক চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি) উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত সাভারে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার

চাঁদপুরে মানবতার ফেরীওয়ালা কনস্টেবল আবুল হোসেন মানিক

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩
  • ৬৫ বার পঠিত হয়েছে
মানিক দাস // চাঁদপুর শহরে মানবতার ফেরীওয়ালা কনস্টেবল আবুল হোসেন মানিক।তিনি চাঁদপুর পুলিশ লাইনন্সে কর্মরত থাকলেও জেলা ও দায়রা জজের দেহরক্ষি  হিসেবে দায়িত্ব পালন করছেন।
কনস্টেবল আবুল হোসেন মানিক নিজ উদ্যোগে রাস্তায় পরে থাকা, প্লাটফর্মে,লঞ্চ টার্মিনালে থাকা অসহায় ছিন্নমূল মানুষের সেবা দিয়ে যাচ্ছেন দীর্ঘদিন ধরে।
লক্ষ্মীপুর জেলার কৃতি সন্তান কনস্টেবল আবুল হোসেন মানিক ২০১৬ সালে পুলিশের চাকুরীতে যোগদান করেন। তিনি যে সব জেলায় চাকুরী করেছেন সে সব জেলায় এ ধরনের মানবিকতার কাজ করে এসেছেন নিজ উদ্যোগে।
তিনি জানান, মানুষ সামাজিক জীব। মানুষের প্রথম প্রতিষ্ঠান হল সমাজ। পারস্পরিক নির্ভরশীলতা সারা মানুষের জীবন সুখ কর হতে পারে না। তাই সামর্থবান মানুষ যদি তাদের কল্যাণের হাত প্রসারিত না করে তাহলে সমাজের অবহেলিত মানুষের দুঃখ কষ্ট দূরীভূত হবে না। যার যার অবস্থান থেকে সাধ্যমত সমাজসেবা করা আমাদের কর্তব্য। আমি ছোটবেলা থেকেই সমাজের অবহেলিত মানুষের দুঃখ কষ্ট আমার হৃদয় স্পর্শ করে। আমি সব সময় ভাবতে থাকি তাদের জন্য কি করা যায়? সেই ভাবনা থেকে অবহেলিত মানুষের জন্য ন্যূনতম ভালো কিছু করার উদ্দেশ্যে আমি নিজেকে নিবেদিত করি। ছোট্ট একটি চাকরি আমার। সীমিত আয়ের একটা অংশ আমি সবসময় সুবিধা বঞ্চিত মানুষের জন্য ব্যায় করে আসছি।
চাঁদপুরে এসে এ পর্যন্ত ৪৪ জন মানসিক রোগিকে নিজ খরচে  চিকিৎসা করে সুস্হ্য করেছি। তাদের মধ্য থেকে ২৩ জনকে তাদের পরিবারের কাছে হস্তান্ত করেছি।বাকীদের পরিবারের কোনো সন্দান না পাওয়ায় ছেরে দিয়েছি। গতকাল ৩ অক্টোবর মঙ্গলবার চাঁদপুর শহরের কোট স্টেশন ও বড় স্টেশন রেলওয়ে প্লাটফর্মের অসহায় ছিন্নমূল প্রায় দেড় শতাধিক মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ করেন। খাবারের মধ্যে ছিল রুটি কলা জুস। আমার বিতরণ করতে গিয়ে তিনি সাংবাদিকদের এসব তথ্য জানার। তাছাড়া পুলিশ কনস্টেবল আবুল হোসেন মানিক ঘরে ঘুরে ঘুরে ছিন্নমূল অসহায় মানুষদের খুঁজে বের করে তাদের তা থেকে শুরু করে পোশ কিনে দিয়েছে। তার সাথে কয়েকজন ব্যক্তি। তারা হলো কনস্টেবল রাব্বি, স্কাউট সদস্য মুসা, মুন্না, সাখাওয়াত, সুমন সহ বেশ কয়েক জন তরুন। খাবার বিতরণের সময় অনেক ব্যক্তি বলতে শোনা যায় পুলিশ কনস্টেবল এই লোকটি সত্যিই মানবতার ফেরিওয়ালা দৃষ্টান্ত ভূমিকা রাখছেন।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews