1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
রাত পোহালেই চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন  ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি থানায় ব্রিফিং প্যারেড  ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: মিশা-ডিপজল দুজনই মূর্খ বললেন নিপুণ আক্তার চাঁদপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান কালু ভূঁইয়া ঘোড়া মার্কার প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের সংবাদ সম্মেলন হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে টাকা বিলি করার সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ দুই নেতা আটক চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি) উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত সাভারে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার

চাঁদপুরে মুজিব বর্ষ উদ্যাপন উপলক্ষে প্রস্তুতি সভা

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : সোমবার, ১ জুলাই, ২০১৯
  • ৪৬ বার পঠিত হয়েছে

মানিক দাস।। মুজিববর্ষ ২০২০ উদযাপন উপলক্ষ্যে স্থানীয় পর্যায়ে বছরব্যাপী কর্মপরিকল্পনা প্রণয়ন সংক্রান্ত মতবিনিময় সভা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। ১জুলাই সোমবার বিকেল ৪টায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, আজকের সভায় কর্মপরিকল্পনা সুনির্দিষ্ট করে বলবেন তাহলে পুরো বছরের কর্মসূচি উদযাপনে সুবিধা হবে। জাতির কাছে জাতির পিতা প্রতিচ্ছবির মধ্যদিয়ে সকল কিছু ফুটিয়ে তোলার জন্য এ আয়োজন। দেশপ্রেম জাগিয়ে তুলতে জাতির পিতার জন্মশত বর্ষ পালন করা হবে। আমরা আপনাদের এ পরিকল্পনাগুলো আমরা ঢাকায় পাঠাবো জাতীয় কর্মসূচির জন্য।

তার বক্তব্যে বলেন, মুজিব আমার চেতনা, মুজিব আমার বিশ্বাস। আমাদের ঠিকানা দিয়েছেন বাঙ্গালী জাতি হিসেবে বিশ্বে পরিচিতি দিয়েছেন। বঙ্গবন্ধুকে জিয়াউর রহমান হত্যার মধ্য দিয়ে দেশের স্বাধীনতাকেও হত্যা করেছে। আমাদের সাথে যে অত্যাচার করেছে পাকিস্থান সেই পাকিস্থান আজ নিশ্চিন্ন হওয়ার পথে। ভাবগাম্ভীর্য ও উদ্দীপনার মধ্য দিয়ে আমরা জন্মশত বার্ষিকী পালন করবো। বঙ্গবন্ধুর কারনে আজকে আমরা দেশ পেয়েছি তাই ওনার প্রতি শ্রদ্ধা ও ভালবাসা রেখে কাজ করতে হবে।


অন্যান্য বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রাম হোক শহর, এখন এ জন্ম শতবার্ষিকীতে আমরা চাঁদপুরের একটি গ্রাম বেছে নিয়ে তার নামকরণ মুজিনগর করার দাবি জানাই। মুজিব বর্ষটাকে সুন্দরভাবে পালন করব। প্রতিটি প্রতিষ্ঠানের বিভাগগণ বিভাগীয় ব্যবস্থায় বিষয়গুলো যেনে মুজিব বর্ষে তুলে ধরতে হবে। মুজিব মঞ্চ করলে সেখানে কবিতা আবৃতি ও বক্তৃতা করা যাবে। পথসভায় কথা হবে, গান হবে। যা পরবর্তী প্রজন্মকে এগিয়ে নিবে। বিদ্যালয়গুলোতে জাতির পিতার যেসব গান আছে তা প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষার্থীদেরকে শিখাতে হবে। জাতির জনকের ছবি সম্বলিত কিছু একটা করা যেতে পারে। আমরা এই বর্ষে শহীদ মিনার প্রাঙ্গনে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করতে পারি। বঙ্গবন্ধুর শত বৎসরের যেসব ছবি আছে তা সংগ্রহ করে তা অ্যালবাম তৈরি করতে পারি। বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধু চাঁদপুরে কখন এসেছেন এবং কোথায় বক্তব্য দিয়েছেন সে স্থান চিহিত করে সেখানে আমরা অনুষ্ঠান করতে পারি। তার ভাষণ প্রচার করতে পারি। ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বর্তমান শের-ই-বাংলা হোস্টেলে এসেছেন। তখন এই হোস্টেলটির নাম ছিল শেখ মুজিব হোস্টেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবুজ বিপ্লবের যে ভাষণ দিয়েছেন আমরা তা সংগ্রহ করে প্রচার করতে পারি। মুক্তিযুদ্ধের সময় চাঁদপুরে অনেক ব্রীজ ভেঙ্গে দেওয়া হয়েছে। ওইসব স্থানে এই মুজিব বর্ষ উপলক্ষে আমরা অনুষ্ঠান করতে পারি।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমানের পরিচালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান,জেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ এস এম দেলওয়ার হোসেন, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, পুরান বাজার কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন, গণি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারী, সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, ডাঃ পিযূষ কান্তি বড়ুয়া, আক্কাছ আলী রেলওয়ে একাডেমীর প্রধান শিক্ষক মোঃ গোফরান হোসেন চৌধুরী, রুপালী চম্পক, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শরীফ চৌধুরী, ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামাল বাবুল।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল-মাহমুদ জামান, জেলা প্রশাসক (রাজস্ব) জামান হোসেন, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ.এস.এম দেলওয়ার হোসেন, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকি, কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলীমা আফরোজ, জেলা পাসপোর্ট কর্মকর্তা তাজ বিল্লাহ, শিশু বিষয়ক কর্মকর্তা কাউসার আহমেদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সফিউদ্দিন, পুরাণবাজার মধুসুদন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গনেশ চন্দ্র দাস, হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ইসমত আরা শাফি বন্যা সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ।

১৭ মার্চ ২০২০ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছর উদযাপনের লক্ষ্যে চক্ষু শিবির, জাতির পিতার স্বাধিকার আন্দোলন, আন্তর্জাতিক বিশ্বে জাতির পিতার ভাষণ, শেখ জামাল বেডমিন্টন, যুব মেলা, জাতির পিতা ফুটবল টুর্নামেন্ট, বৃক্ষ মেলা, সাইকেল রেস, কৃষি মেলা, নৌ মেলা, শিশু একাডেমীর, মুজিব কর্নার স্থাপন, উন্নয়ন মেলায় বঙ্গবন্ধু।

জেলা পরিষদ, সরকারি কলেজ, সিভিল সার্জন অফিস, ক্রীড়া সংস্থা, চাঁদপুর সরকারি মহিলা কলেজ, তথ্য অফিস, শিশু একাডেমী, সড়ক ও জনপথ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews