1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
বুধবার, ২২ মে ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
চাঁদপুরের তিন উপজেলায় চেয়ারম্যান হলেন অ্যাডঃ হুমায়ুন কবির সুমন,হেলাল উদ্দিন ও মুকবুল হোসেন ঘনীভূত হচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, যা জানাল আবহাওয়াবিদরা হাজীগঞ্জ উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জানাজা শেষে দাফন নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রোটারিয়ান মাহবুবুর রহমান সুমন কনভেনশনে যোগ দিতে সিঙ্গাপুর যাচ্ছেন সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ ও তার পরিবারের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা মতলব উত্তরে ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী ১৭ বছর পর আটক রাজধানীর শিশু ক্রয়-বিক্রয় চক্রের সদস্য চাঁদপুরে গ্রেফতার নবাবগঞ্জ উপজেলা নির্বাচন চেয়ারম্যান প্রার্থী নাইন্টির ঘোড়া মার্কার উঠান বৈঠক

চাঁদপুর থেকে লঞ্চগুলো অতিরিক্ত যাত্রী নিয়ে ছেড়ে যাচ্ছে ঢাকার উদ্দেশ্যে

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৭
  • ৫৮ বার পঠিত হয়েছে

চাঁদপুর থেকে লঞ্চগুলো অতিরিক্ত যাত্রী নিয়ে ছেড়ে যাচ্ছে ঢাকার উদ্দেশ্যে
ঘাটে এসে বিরম্ভনার শিকার হচ্ছে পরিবার-পরিজন নিয়ে সাধারণ যাত্রীরা

মরিয়াম আক্তার হিরা : ঈদের ৫দিন পার হয়ে গেলেও লঞ্চে যাত্রীদের উপচে পড়া ভীড় কমছে না। আজ দুপুর ১২টায় চাঁদপুর লঞ্চ ঘাটে গিয়ে এমন দৃশ্যই চোখে পড়ল। সকাল থেকে প্রায় সব লঞ্চেই ধারণ ক্ষমতার কয়েক গুণ বেশী যাত্রী নিয়ে চাঁদপুর লঞ্চ ঘাট ত্যাগ করেছে লঞ্চগুলো। নারীর টানে বাড়ি ফেরা ঈদের পরিবারের সাথে ঈদ কাটানোর জন্য দেশে আসা লোকজন এখনো পুরোপুরি কর্মস্থলে ফিরতে পারেনি। এই বিষয়ে চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ক্রাইম এ্যাকশন ২৪ কে জানায়, ঈদে আসা লোকজন পুরোপুরি কর্মস্থলে আরো কয়েক দিন সময় লাগবে। যাত্রীদের ভীড় থাকায় নির্ধারিত সময়ের পূর্বেই আমরা লঞ্চগুলো ছেড়ে দিচ্ছি যাতে কোনো দূর্ঘটনা না ঘটে। আগামী শুক্র ও শনিবারে যাত্রীদের ভীড় বাড়ার সম্ভাবনা আছে।

তাই লঞ্চ মালিক প্রতিনিধিদের সাথে সমন্বয় করে অতিরিক্ত লঞ্চের ব্যবস্থা করে রেখেছি। এই বিষয়ে চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল হাসিম ক্রাইম এ্যাকশন ২৪ কে জানায়, আমাদের নৌ-পুলিশের পক্ষ থেকে লঞ্চ ঘাটে যাত্রীদের নিরাপত্তার সব ধরণের ব্যবস্থা রয়েছে। ঘাটে আমাদের একটি কন্ট্রোল রুমে রয়েছে সেখানে আমাদের অফিসাররা নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। যাত্রীদের সুবিদার্থে পল্টনটি হকার মুক্ত রেখেছি যাতে করে যাত্রীরা নিরাপদে চলাচল করতে পারে ঘাটের গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসি টিভি ক্যামেরা স্থাপন করা আছে। সাধারণ যাত্রীদের চলাচলের গতিবিধি আমরা সবসময় দৃষ্টি রাখছি। এখনো পর্যন্ত কোনো রকমের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। লঞ্চে অতিরিক্ত যাত্রী দেখা মাত্রই লঞ্চে আর উঠতে না দিয়েই ঘাট ত্যাগ করাই। এই লক্ষীপুর থেকে পরিবারবর্গ নিয়ে আসা সাদিকুর রহমান ক্রাইম এ্যাকশন ২৪ কে জানায় আসার পথে ওয়ারলেছ থেকে লঞ্চ ঘাট পর্যন্ত দীর্ঘ গাড়ির যানজট পেয়েছি। যার কারণে ১২টার লঞ্চ পেলাম না। এখন ১টার লঞ্চে ঢাকায় যাব কিন্তু লঞ্চে এত যাত্রী যে দাড়াবার মতো জায়গা নেই তারপরও লঞ্চগুলো সময় মতো ছাড়ছে না।

তাই পল্টনে দাড়িয়ে পরবর্তী লঞ্চের জন্য অপেক্ষা করছি। এই বিষয়ে আরো জানায় বাংলাদেশ নৌ-যান শ্রমিক লীগের চাঁদপুর জেলা শাখা সভাপতি মোঃ বিপ্লব সরকার ক্রাইম এ্যাকশন ২৪ কে জানায়, ঈদ আসলে স্বাভাবিকের তুলনায় একটু যাত্রী বেশী হয়ে থাকে সবসময়। যেহুতু লঞ্চগুলো বর্তমানে ইচুলী ঘাট থেকে যাচ্ছে না সকল যাত্রী চাঁদপুর লঞ্চ ঘাটে আসে তাই যাত্রী অনেক বেশী মনে হচ্ছে। যাত্রী বেশী হওয়ার আরো একটি প্রধান কারণ সড়ক পথে দীর্ঘ যানজটের কারণে লক্ষীপুর, নোয়াখালী জেলার লোকজনও চাঁদপুর লঞ্চ ঘাট দিয়ে যাতায়াত করে তাই একটু যাত্রীদের ভিড় হচ্ছে। তবে কোনো চিন্তার কোনো কারণ নাই। এখন চাঁদপুরের সকল লঞ্চই অনেক মানসম্মত হয়েছে। ঘাটে জেলা প্রশাসন কর্তৃক নিযুক্ত ম্যাজিস্ট্রেড রয়েছে। বিআইডাব্লিটিএ, নৌ-পুলিশ, কোষ্টগার্ড, ফায়ার সার্ভিসসহ সুশিল সমাজের লোকজন যাত্রী নিরাপত্তার দায়িত্বে রয়েছে। কোনো লঞ্চেই দূর্ঘটনা ঘটার মতো যাত্রী নিয়ে যাচ্ছে না। আগামী দুই থেকে এক দিনের মধ্যেই অবস্থা স্বাভাবিক হয়ে যাবে।

 

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews