1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন ডি এ তায়েবের নামে সাইবার ক্রাইমে মামলার হুমকি নিপুণের! ঘূর্ণিঝড় নিয়ে সর্বশেষ যে তথ্য দিল আবহাওয়া অধিদপ্তর মাঠ চষে বেড়াচ্ছেন উড়োজাহাজ মার্কার প্রার্থী শাহ জালাল প্রধান আশুলিয়ায় ২৪ ঘন্টায় ৬ জনের মরদেহ উদ্ধার সাভারে ফেনসিডিলসহ চার মাদক কারবারি গ্রেপ্তার নবাবগঞ্জে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতঃ লেডি দেহলভী বালিকা বিদ্যালয়ে চর্যাপদ একাডেমির বই উপহার কর্মসূচি দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর প্যালেস্টাইনে ইসরায়েলি নৃশংসতা গণহত্যার প্রতিবাদে নওগাঁয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংহতি সমাবেশ

চাঁদপুর বড়স্টেশনে যানবাহন পার্কিংয়ের নামে অতিরিক্ত টাকা আদায়

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪০ বার পঠিত হয়েছে

স্টাফ রিপোর্টার
চাঁদপুর বড়স্টেশনে যানবাহন পার্কিংয়ের নামে অতিরিক্ত চাঁদাবাজি বন্ধ হয়েছে না। পর্যটনকেন্দ্রে আসা লোকজনদের কাছ থেকে গাড়ি রাখার জন্য অতিরিক্ত টাকা আদায় করছে রেলওয়ে গাড়ি পার্কিং ইজারাদার গোলাম হোসেন জুয়েল। অথছ গত ১০ সেপ্টেম্বর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চাঁদপুর জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো বঙ্গবন্ধু পর্যটন কেন্দ্র (বড়স্টেশন মোলহেড) পার্কিংয়ের নামে বেশি টাকা নিলে আইনগত ব্যবস্থা নেওয়া। কে শোনে কার কথা। ইজারাদার গোলাম হোসেন জুয়েল নিজের ইচ্ছে মতো যানবাহন পার্কিংয়ের নামে অতিরিক্ত টাকা আদায় করছেন।

সেই আইনশৃঙ্খলা কমিটির সভায় জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, শহরের পর্যটন কেন্দ্র মোলহেডে কার পার্কিং এর টোল আদায় করা হচ্ছে। এটি রেলওয়ের জায়গা। যেহেতু তাদের সাথে কথা হয়েছে। তারা জানিয়েছে যে এটি তারা ইজারা দিয়েছে। আর ইজারার টাকা নির্ধারণ করা হয়েছে। যদি নির্ধারিত ইজারার টাকা থেকে তারা বেশি নেয়, তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শনিবার বঙ্গবন্ধু পর্যটন কেন্দ্র (বড়স্টেশন মোলহেড) গিয়ে দেখা যায়, মোটরসাইকেল থেকে ৩০ টাকা, সিএনজি/অটো থেকে ৬০ টাকা, প্রাইভেট কার, হাইচ/নোহা থেকে ১৫০ টাকা করে আদায় করছে। সারা বাংলাদেশে এমন কোন পর্যটন কেন্দ্র নেই, যেখানে এত টাকা পার্কিংয়ের জন্য নেয়। দেশের বিভিন্ন পর্যটন কেন্দ্রে ঘন্টায় ৫-১০ টাকা নেওয়ার নিয়ম রয়েছে। অথছ চাঁদপুর বঙ্গবন্ধু পর্যটন কেন্দ্র (বড়স্টেশন মোলহেড) এলাকায় যানবাহন পাকিংয়ের নামে সর্বনিন্ম ৩০ টাকা থেকে যানবাহনের প্রকারভেদে সর্বোচ্চ ১৫০ টাকা করে আদায় করা হয়।

অথছ রেলওয়ে কতৃপক্ষ বগুড়া জেলার পাথরঘাট ৯নং কালমেঘা দক্ষিণ কুপদোনা গ্রামের মো. সগীর হোসের স্ত্রী সাদিয়ার নামের ব্যাক্তি বঙ্গবন্ধু পর্যটন কেন্দ্র (বড়স্টেশন মোলহেড) গাড়ি পাকিং স্থান ট্রেন্ডারে পায়। সেখানে বেশকিছু শর্ত আরোপ করা হয়। সেই শর্তের মধ্যে ছিলো- নির্ধারিত স্থানে অপেক্ষামান বেবীট্রাক্সি/অটোরিক্স, সিএনজিচালিত অটোরিক্স থেকে প্রতি ঘন্টায় ৫টাকা,  প্রাইভেটকার থেকে প্রতি ঘন্টায় ১০টাকা, মেক্সিকার ও মাইক্রোবাস থেকে প্রতি ঘন্টায় ১৫টাকা, মাইক্রোবাস, পিকআপ, মিনি কভার্ড ভ্যানসহ যে কোন হালকা যানবাহন থেকে প্রতি ঘন্টায় ২০টাকা, মটরসাইকেল/ট্যাক্সি ক্যাবসহ হালকা যাত্রীবাহী গাড়ির পাকিং ফি প্রতি ঘন্টায় ১০টাকা করে উঠানোর জন্য নির্দেশ প্রদান করা হয়। অথছ রেলওয়ে কতৃপক্ষের কোন নির্দেশনা মানছেনা গোলাম হোসেন জুয়েল বাহিনী।

চাঁদপুরের অনন্য পর্যটন কেন্দ্রে হচ্ছে বঙ্গবন্ধু পর্যটন কেন্দ্র (বড়স্টেশন মোলহেড)। এখানে চাঁদপুর জেলা এবং দেশের বিভিন্ন জেলা থেকে প্রতিনিয়ন হাজার হাজার দর্শনার্থীরা আসে। দূরদূরান্ত থেকে দর্শনার্থীরা মোটরসাইকেল ও মাইক্রো বাস নিয়ে এখানে আসেন। মোলহেডে আসা দর্শনার্থীদের বহনকৃত যানবাহন থেকে একদল অসাধু লোকজন রেলওেয়ের লিজের নামে প্রকাশ্যে চাঁদা আদায় করে। এখানে সর্বনিন্ম ৩০ টাকা থেকে যানবাহনের প্রকারভেদে সর্বোচ্চ ১৫০ টাকা করে আদায় করা হয়। দূরদূরান্ত থেকে আসা দর্শনার্থীরা যানবাহন পার্কিংয়ের টাকা বেশি জিজ্ঞেস করলে তাদের সাথে গালমন্দ করে টাকা আদায় করতো। তাদের ছাপানো রশিদে লেখা ছিলো বঙ্গবন্ধু পর্যটন কেন্দ্র রেলওয়ে গাড়ি পার্কিং ইজারাদার গোলাম হোসেন জুয়েলের নাম লেখা রয়েছে। তারা মোটরসাইকেল থেকে ৩০ টাকা, সিএনজি/অটো থেকে ৬০ টাকা, প্রাইভেট কার, হাইচ/নোহা থেকে ১৫০ টাকা করে আদায় করা হচ্ছে। তাদের মাধ্যমে প্রায়ই নারী পর্যটকদের নাজেহাল হওয়ার খবর পাওয়া যায়।

বঙ্গবন্ধু পর্যটন কেন্দ্র (বড়স্টেশন মোলহেড) এলাকায় আসা বেশ কয়েকজন দর্শনার্থী ও গাড়ি চালকরা জানান, আমরা দেশের বিভিন্ন জেলায় ভ্রমণ করি। গাড়ি পাকিংয়ের জন্য ৫ থেকে সর্বোচ্চ ৫০ টাকা অথবা ঘন্টায় ১০ টাকা করে রাখায় হয়। কিন্তু চাঁদপুর বড়স্টেশন এলাকায় এসে দেখলাম দর্শনার্থী ও গাড়ি চালকদের উপর জুলুম করা হচ্ছে। এখানে মোটরসাইকেল থেকে ৩০ টাকা, সিএনজি/অটো থেকে ৬০ টাকা, প্রাইভেট কার, হাইচ/নোহা থেকে ১৫০ টাকা করে আদায় করা হচ্ছে। এতো টাকা নেওয়ার বিষয়ে কোন কিছু বললে টাকা উঠানো লোকজন খারাপ আচরণ করে। দর্শনার্থী ও গাড়ি চালকদের দাবী রেলওয়ে কতৃপক্ষ, জেলা প্রশাসন ও পুরিশ প্রশানের বিশেষ নজরদারী কামনা করেন।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews