1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এর সমাপনি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান   তিল চাষে আগ্রহ বেড়েছে মতলব উত্তরের কৃষকদের চাঁদপুর জেলায় জন্ম ও মৃত্যু নিবন্ধন সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত ফ‌রিদগ‌ঞ্জে দু‌টি ইট ভাটাকে ৪ লাখ টাকা জ‌রিমানা মিশা-ডিপজলের কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চেয়ে রিট কবে হচ্ছে শ্রমিকদের ঈদ-বোনাস, জানালেন শ্রম প্রতিমন্ত্রী ফিটনেসহীন বাস ও ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের নির্দেশ মৌসুম শেষ হওয়ার আগেই লবণের রেকর্ড উৎপাদন লক্ষ্মীপুর-রামগতি সড়কের দুই পাশে ১৫ হাজার গাছ কাটার আয়োজন, বড় বিপর্যয়ের শঙ্কা তাপপ্রবাহ থাকতে পারে ৫ দিন

চাঁদপুর মহাশশ্মানের জায়গা দখলের পায়তারা

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৪৬ বার পঠিত হয়েছে

মানিক দাস ॥ চাঁদপুর শহরের বাগাদী রোডস্থ মহাশ্মশানের জায়গা দখল করে একটি চক্র পাকা স্থাপনা তৈরি করছে। এ ব্যাপারে চাঁদপুর মহাশ্মশান পরিচালনা কমিটির পক্ষ থেকে চাঁদপুর পৌরসভার মেয়ার ও চাঁদপুর মডেল থানায় লিখিতভাবে সাধারণ ডায়রি করেছে।
চাঁদপুর মহাশ্মশানের সনাতন ধর্মাবলম্বীদের সবদাহের সংগঠন হরিবোলা সমিতির সভাপতি অজয় কুমার ভৌমিক জানান, আজ থেকে বহু বছর পূর্বে সাধুচরণ পোদ্দার সবদাহের জন্য ৪ একর সম্পত্তি শশ্মানকে দান করে। সেই থেকে এখানে সনাতন ধর্মাবলম্বী মৃত ব্যক্তিদের দাহ কার্য করা হচ্ছে। এক সময় চাঁদপুর পৌরসভা থেকে শ্মশানের বাহিরের অংশ ব্যক্তি মালিকানায় লীজ দেওয়া হয়।

আমরা শ্মশান কর্তৃপক্ষ চাঁদপুর পৌরসভার তৎকালীন চেয়ারম্যান মরহুম সফিকুর রহমান ভূইয়ার কাছে লীজ প্রথা বাতিলের আবেদন করলে তা বাতিল করা হয়। স্থানীয় একটি প্রভাবশালী মহল লীজ নবায়ন করেছে দাবি করে শ্মশানের জায়গায় পাকা স্থাপনা গ্রেড ভিমের মাধ্যমে তৈরি করছে। গত ৩০ জানুয়ারি শনিবার ওই প্রভাবশালী মহল পাকা স্থাপনা নির্মাণ কাজ শুরু করলে আমরা শ্মশান কর্তৃপক্ষ জানতে পারলে বিকেলে ঘটনাস্থলে ছুটে যাই। এই সময় ফারুক ভূইয়া নামক ব্যক্তি আর কোন কাজ করা হবে না বলে আমাদেরকে জানিয়ে দেয়। কিন্তু সোমবার ভোররাত থেকে ওই প্রভাবশালী মহল পুনরায় গ্রেড ভিমের মাধ্যমে কাজ শুরু করে।

পূর্বে তারা কাজ বন্ধ করে দেওয়ার অঙ্গীকার করে যে আর কোন পাকাস্থাপনার কাজ করা হবে না। শ্মশান কর্তৃপক্ষ যখন চাইবে তখন তারা এই স্থান থেকে সরে যাবে। সোমবার পুনরায় কাজ শুরু করা হলে হরিবোলা সমিতির সভাপতি অজয় কুমার ভৌমিক তাৎক্ষনিক লিখিতভাবে চাঁদপুর পৌরসভার কর্তৃপক্ষকে অবগত করেন। পাশাপাশি কাজ বন্ধ করার জন্য চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন বরাবর লিখিত অভিযোগ করেন।

অফিসার ইনচার্জ নাসিম উদ্দিনের নির্দেশ মতে পুলিশ সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে ১৪৪ ধারা জারি করে এই কাজ বন্ধ করে দেন। চাঁদপুর শহরের হিন্দু সম্প্রদায়ের দাবি হলো তাদের শেষ ঠিকানা হিসেবে এই মহাশ্মশান। এই শশ্মানের জায়গা চেয়ারম্যান সফিকুর রহমান ভূইয়ার আমলে লীজ প্রথা বাতিল করে দেওয়া হলে এখন কিভাবে এই চক্রটি লীজ নবায়ন করেছে বলে দাবি করে পাকা ভবন নির্মাণ করছে। এতে করে চাঁদপুর মহাশ্মশানের জায়গা দখল হয়ে যাচ্ছে। দখলদারদের কবল থেকে শশ্মানের জায়গা বাচানোর জন্য সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews