1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন ডি এ তায়েবের নামে সাইবার ক্রাইমে মামলার হুমকি নিপুণের! ঘূর্ণিঝড় নিয়ে সর্বশেষ যে তথ্য দিল আবহাওয়া অধিদপ্তর মাঠ চষে বেড়াচ্ছেন উড়োজাহাজ মার্কার প্রার্থী শাহ জালাল প্রধান আশুলিয়ায় ২৪ ঘন্টায় ৬ জনের মরদেহ উদ্ধার সাভারে ফেনসিডিলসহ চার মাদক কারবারি গ্রেপ্তার নবাবগঞ্জে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতঃ লেডি দেহলভী বালিকা বিদ্যালয়ে চর্যাপদ একাডেমির বই উপহার কর্মসূচি দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর প্যালেস্টাইনে ইসরায়েলি নৃশংসতা গণহত্যার প্রতিবাদে নওগাঁয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংহতি সমাবেশ

চাঁদপুর মেরিন একাডেমিতে  শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১২৪ বার পঠিত হয়েছে
 মানিক দাস // চাঁদপুর ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি একাডেমিতে  শিক্ষার্থীদের উপর দফায় দফায় সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা।  ২৭ ফেব্রুয়ারী সোমবার সকালে একাডেমির শতাধিক শিক্ষার্থী ফেস্টুন নিয়ে ক্যাম্পাস অঙ্গনে এই প্রতিবাদ করে।
গত তিন দিন ধরে তিন দফায় হামলার ঘটনা ঘটলেও একাডেমি কতৃপক্ষ কোন ব্যবস্থা না নেয়ায় এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে শিক্ষার্থীরা। তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের দৃষ্টান্ত মুলক শাস্তির  দাবি জানান এবং এ বিষয়ে শিক্ষা মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
চাঁদপুর মেরিন একাডেমির ফাইনাল বর্ষের শিক্ষার্থী সামিউল ইসলাম জানান গত ২৫ ফেব্রুয়ারি শুক্রবার একাডেমি শিক্ষার্থীরা পাশে নদীর পাড়ে মাঠে খেলতে যায়। সেখানে তাদের সাথে স্থানীয় সোহান নামে  এক যুবকের সাথে তুচ্ছ বিষয় নিয়ে  বাকবিতন্ডা ঘটনা ঘটে। এই ঘটনাকে কেন্দ্র করে সোহানের নেতৃত্বে সন্ত্রাসী প্রকৃতির যুবকরা শিক্ষার্থীদের উপর  দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে।
শিক্ষার্থীরা জানান,২৬ ফেব্রুয়ারি শনিবার দুপুরে এবং রাতে তিন দফায় হামলা করেন। হামলায় মেরিন একাডেমির শিক্ষার্থী সাইফুল ইসলাম, রুহুল আমিন খান রণি, কাউসার ইসলাম, আছলাম শেখ, ফারহান আহমেদ, দ্বিতীয় দিনে কায়েস মাহমুদ, জনি, স্টাফ কিবরিয়া সহ ১০/১২ জন আহত হয়।  খবর পেয়ে চাঁদপুর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
শিক্ষার্থীদের দাবি আগামী ২৪ ঘন্টার মধ্যে অভিযুক্তদেরকে আটক করে আইনের আওতায় আনতে হবে। না হয় তারা আরো বড় আন্দোলন কর্মসূচি নিতে বাধ্য হবেন। পাশাপাশি এ বিষয়ে শিক্ষা মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন মেরিন একাডেমির সাধারণ শিক্ষার্থীরা।
এবিষয়ে চাঁদপুর ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির অধ্যক্ষ ড. প্রকৌশলী মো. সাখাওয়াৎ আলী  জানান, আমি শিক্ষার্থীদের কাছ থেকে যতটুকু জেনেছি তা সত্যিই দুঃখজনক। এই ধরনের ঘটনা আমাদের কাম্য নয়। আমি ঘটনার সাথে উভয় পক্ষের সাথে কথা বলবো। সত্যতা পেলে অবশ্যই দোষিদের বিষয়ে ব্যবস্থা নেয়ার দাবী জানাবো। এই অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির পুনরাবৃত্তি যেন না হয়। এই প্রতিষ্ঠানের সম্মান রক্ষা এলাবাসীরও দায়িত্ব।
চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ  আব্দুর রশিদ জানান, বিষয়টি মূলত ভুল বুঝাবুঝির কারনে হয়েছে। আমরা উভয় পক্ষকে শান্ত থাকার জন্য বলেছি।  এ বিষয়ে উভয়-পক্ষের সাথে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে এই ঘটনার পর বেলা সাড়ে ১২টায় চাঁদপুর মেরিন একাডেমির অধ্যক্ষ ও চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ প্রতিষ্ঠানের দ্বিতীয় তলায় শিক্ষার্থীদের সাথে আলোচনায় বসেন। এসময় শিক্ষার্থীরা তিন দিন ধরে হামলার ঘটনা ঘটলেও একাডেমি কতৃপক্ষ কোন ব্যবস্থা না নেয়ায় এবং আইনশৃঙ্খলা বাহিনী  কাউকে আটক না করায়  ক্ষোভ প্রকাশ করেন। এই ঘটনায় বর্তমানে চাঁদপুর মেরিন একাডেমিতে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews