1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

চারাগাঁও সীমান্তে রাজস্ব ফাঁকি দিয়ে কয়লা ও পাথর পাচাঁরের অভিযোগ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৬৩ বার পঠিত হয়েছে

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের চারাগাঁও সীমান্তে লাখলাখ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে প্রতিরাতে ভারত থেকে অবৈধ ভাবে কয়লা ও চুনাপাথরসহ চিনি, সুপারী ও মাদকদ্রব্য পাচাঁর করা হচ্ছে বলে খবর পাওয়া গেছে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে- গতকাল সোমবার (২৫ সেপ্টেম্ভর) রাত ১১টা থেকে আজ মঙ্গলবার (২৬ সেপ্টেম্ভর) ভোর ৫টা পর্যন্ত জেলার চারাগাঁও সীমান্তের লামাকাটা, জঙ্গলবাড়ি, কলাগাঁও, চারাগাঁও এলসি পয়েন্ট, বাঁশতলা ও লালঘাট এলাকা দিয়ে একযোগে কয়লা, চুনাপাথর, চিনি, সুপারী ও মাদকদ্রব্য পাচাঁর করে অর্ধশতাধিক ইঞ্জিনের নৌকা বোঝাই করে পাটলাই নদী দিয়ে নেত্রকোনা জেলার কলমাকান্দা নিয়ে গেছে স্থানীয় চোরাকারবারীরা। পরে পাচাঁরকৃত প্রতিনৌকা (২০মেঃটন) অবৈধ মালামাল থেকে বিজিবি ক্যাম্পের নামে, সোর্স পরিচয়ধারী চোরাচালান মামলার আসামী আইনাল মিয়া তার সহযোগী সাইফুল মিয়া ৫হাজার টাকা চাঁদা নেওয়াসহ থানা-পুলিশ ও সাংবাদিকদের নাম ভাংগিয়ে সোর্স পরিচয়ধারী চোরাচালান মামলার আসামী রফ মিয়া ২০হাজার টাকা করে চাঁদা নেয়। এই চোরাচালান ও চাঁদাবাজি বাণিজ্য করে সোর্স ও তাদের গডফাদার গত ২ বছরে কোটিকোটি টাকা মালিক হয়েগেছে বলে জানা গেছে।
এব্যাপারে কয়লা ও চুনাপাথর আমদানী কারক আবুল বাশার খান নয়ন বলেন- সীমান্তের যেদিকে যাই শুধু তোতলা আজাদের নাম শুনতে পাই। তার নেতৃত্বে চোরাকারবারী নেকবর আলী চোরাই কয়লার ব্যবসা করছে, আর রফ মিয়া সোর্স পরিচয় দিয়ে ওপেন চাঁদাবাজি করছে বলে এলাকার লোকজন অভিযোগ করেছে। তাই এব্যাপারে প্রশাসনের সহযোগীতা প্রয়োজন। উত্তর শ্রীপুর ইউনিয়ন পরিষদের মেম্মার ও আমদানী কারক রাশিদ মিয়া বলেন- আমার ওয়ার্ডের জঙ্গলবাড়ি, কলাগাঁও, এলসি পয়েন্ট, বাঁশতলা ও লালঘাট এলাকা দিয়ে প্রতিদিন রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে কয়লা ও পাথর পাচাঁর করা হচ্ছে। জানতে পারছি হাবিব সারোয়ার তোতলা আজাদ মিয়া পার্টনার শিপে চোরাই কয়লার ব্যবসা করছে। সে বললে কয়লা পাচাঁর হয় আর না করলে বন্ধ থাকে। আর আমরা সরকারের রাজস্ব দিয়ে বৈধ ভাবে কয়লা আমদানী করে বিক্রি করতে পারিনা।
চারাগাঁও ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার তাজুল ইসলাম বলেন- বিজিবির চোখে ফাঁকি দিয়ে এলাকার মানুষ কয়লা ও পাথর পাচাঁর করে। তবে সামনে পড়লে কাউকে ছাড়বনা। পাচাঁরকৃত অবৈধ মালামাল থেকে বিজিবি, পুলিশ ও সাংবাদিকসহ বিভিন্ন নামে চাঁদা উত্তোলনের খবর শুনতে পাই। কিন্তু সরাসরি কাউকে খোঁজে পাইনা। তাহিরপুর থানার ওসি নাজিম উদ্দিন বলেন- আমি এখানে নতুন এসেছি, তাই অনেক কিছুর সম্পর্কে জানিনা। তবে লোকজনের মুখ থেকে আজাদের নাম শুনতে শুনতে মুখস্থ হয়েগেছে। সীমান্ত চোরাচালান ও চাঁদাবাজিসহ সকল অন্যায় কর্মকন্ডা বন্ধ করার জন্য অবশ্যই পদক্ষেপ নেওয়া হবে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews