1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
সোমবার, ২০ মে ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: মিশা-ডিপজল দুজনই মূর্খ বললেন নিপুণ আক্তার চাঁদপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান কালু ভূঁইয়া ঘোড়া মার্কার প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের সংবাদ সম্মেলন হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে টাকা বিলি করার সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ দুই নেতা আটক চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি) উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত সাভারে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার হাইমচরের চরভাঙ্গা গ্রামে চা দোকানে আগুন ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন

জামালপুরে ক্লিনিক মালিকসহ ৬ জনের করোনা শনাক্ত

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ৪৩ বার পঠিত হয়েছে

ক্রাইম এ্যকসান ডেস্ক
নমুনা পরীক্ষায় জামালপুরে ক্লিনিক মালিক ও ওষুধ বিক্রেতাসহ নতুন করে আরও ৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৫ জনে।

ময়মনসিংহের পিসিআর ল্যাব থেকে পাঠানো ২৯ এপ্রিলের ২য় প্রতিবেদন ও ৩০ এপ্রিলের ১ম ও ২য় প্রতিবেদনে এই ৬ জনের দেহে কোভিড-১৯ পজেটিভ উপস্থিতি পাওয়া গেছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

আক্রান্তদের মধ্যে মেলান্দহ উপজেলায় দুজন, সরিষাবাড়ি উপজেলায় দুজন, জামালপুর সদরে ও ইসলামপুরে একজন করে।

সরিষাবাড়ী উপজেলায় আক্রান্ত দুজন পুরুষের একজন হলেন মাতৃছায়া ডায়াগনোস্টিক সেন্টারের ২৬ বছর বয়সী মালিক, অন্যজন হলেন বিসমিল্লাহ ফার্মেসীর ২৪ বছর বয়সী ওষুধ বিক্রেতা। তাদের দুজনের বাড়ি পৌরসভার ধানাটা এলাকায়। এ নিয়ে সরিষাবাড়ীতে আক্রান্ত বেড়ে হলো ৬ জন।

মেলান্দহ উপজেলার দুরমুঠের রোকনাই গ্রামের দুই গার্মেন্টস কর্মী। একজনের বয়স ১৮ ও আরেকজনের বয়স ১৬ বছর। তারা নারায়ণগঞ্জে একটি গার্মেন্টসে কাজ করতেন। ১৭ এপ্রিল তারা নিজ বাড়িতে আসেন। উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মীরা ওই নারীর নমুনা সংগ্রহ করেন ২০ এপ্রিল। এ নিয়ে মেলান্দহে আক্রান্ত বেড়ে ৫ জনে দাঁড়াল।

জামালপুর সদরে শহরের কলেজ রোডে খামারবাড়ি এলাকায় ২৮ বছর বয়সি এক নারী। এই নিয়ে জামালপুর সদরে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৯ জনে। সদর উপজেলায় এপর্যন্ত সবচেয়ে বেশী আক্রান্ত হয়েছে।

ইসলামপুর পৌর এলাকার ফকিরপাড়া গ্রামে ২৮ বছর বয়সী এক নারী গার্মেন্টকর্মী আক্রান্ত হয়েছেন। তিনি ঢাকার মাদারটেকে এক পোষাক কারখানায় কাজ করতো। এই নিয়ে ইসলামপুরে আক্রান্তের সংখ্যা হলো ৭জন।

মেলান্দহ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফজলুল হক জানান, মেলান্দহে নতুন দুই আক্রান্ত নারী নারায়ণগঞ্জ ফেরত। তারা গার্মেন্টস কর্মী। ১৭ এপ্রিল তারা নিজ বাড়িতে এসেছেন। খবর পেয়ে ২০ এপ্রিল ওই দুজনের নমুনা সংগ্রহ করা হয়।

সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ জানান, সরিষাবাড়ীতে করোনা শনাক্ত ব্যক্তিরা সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার মাজনাবাড়ি গ্রামের ওই পিতাপুত্রের সংস্পর্শে এসেই আক্রান্ত হয়েছেন। তারা সরিষাবাড়ীর ইউনিল্যাব ডায়াগনোস্টিক সেন্টারে এসে পরীক্ষা-নিরীক্ষা করেছিলেন। ওই দুজন রোগীর সংস্পর্শে যারাই এসেছেন তারাই শনাক্ত হচ্ছেন। নতুন শনাক্ত দুজনের বাড়ি ধানাটা এলাকায়।

সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে ২৯ এপ্রিলের ২য় প্রতিবেদন ও ৩০ এপ্রিলের ১ম ও ২য় প্রতিবেদনে নতুন করে ৬ জনের দেহে কোভিড-১৯ পজেটিভ উপস্থিতি পাওয়া গেছে।

তিনি আরও জানান, ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৬১ জনের। সর্বমোট নমুনা সংগ্রহ হয়েছে ১১৮৭টি। মোট হোম কোয়ারান্টাইনে ছিলেন ১০৮৫ জন। ছাড়পত্র পেয়েছেন ৮৯৮ জন। মোট হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন ১৮৭ জন। চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে দেওয়ানগঞ্জের এক ব্যক্তির। ইসলামপুরে মৃত ২ নারীর নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজেটিভ এসেছিল।

জামালপুরে শেখ হাসিনা মেডিকেল কলেজের মোট আইসোলেশনে রয়েছেন ৩১ জন। হোম আইসোলেশনে রয়েছেন ২০ জন। একজনকে ময়মনসিংহ এসকে হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews