1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
অ্যাড. জসীম উদ্দিন পাটওয়ারী ও অ্যাড. জাহিদুল ইসলাম রোমানের নেতৃত্বেঘোড়া মার্কার সমর্থনে চাঁদপুরে বিশাল মিছিল ও গণসংযোগ মতলব উত্তরে চরাঞ্চলে রাসেল ভাইপার আতঙ্কে মিলছে না ধানকাটার শ্রমিক! হংকং বেকারী ও চাঁদপুর সরকারি হাসপাতালের ক্যান্টিনে জরিমান  চাঁদপুর জেলা পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর পদত্যাগ, অবসান হলো লি যুগের ‘কোরবানিতে চাহিদার চেয়ে পশু প্রায় ২৩ লাখ বেশি’ ফরিদগঞ্জে ঋণের ভারে বৃদ্ধার আত্মহত্যা মুরাদনগর উপজেলার প্রেসক্লাব  নির্বাচনে উপলক্ষে ৩ সদস্য বিশিষ্ট কমিশন গঠন ফসলি জমি খেকো আব্দুল লতিফ সিন্ডিকেটের দৌরাত্ম বাড়ছে পুঠিয়ায় জোর করে তিন ফসলি জমিতে চলছে পুকুর খনন ঘোড়াঘাটে কর্মসংস্থান কর্মসূচির( ৪০ দিনের)কাজে স্বজনপ্রীতি ও দুর্নীতির অভিযোগ

তাহিরপুর থেকে ওসি ইফতেখার বদলি: নাজিমউদ্দিনের যোগদান

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮১ বার পঠিত হয়েছে

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের বহুল আলোচিত তাহিরপুর থানা থেকে অবশেষে বির্তকিত ওসি সৈয়দ ইফতেখার হোসেনকে বদলি করে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে,ওই থানায় গতকাল বৃহস্পতিবার (২১ সেপ্টেম্ভর) সন্ধ্যায় ওসি নাজিম উদ্দিনকে দায়িত্ব দেওয়া হয়েছে। এখবর জানাজানি হওয়ার পর জনসাধারণের মাঝে স্বস্থি ফিরে আসলেও আতংক কাটেনি বলে খবর পাওয়া গেছে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে- সীমান্ত চোরাচালান, চাঁদাবাজি ও মাদক প্রতিরোধ করে সুনামের সাথে ওসি আব্দুল লতিফ তরফতার তাহিরপুর থেকে অন্যত্র বদলি হয়ে যাওয়ার পর,এই থানায় যোগদান করে ওসি সৈয়দ ইফতেখার হোসেন। কিন্তু তিনি যোগদানের পর মাদক ও চাঁদাবাজির জন্য ৫বার গনধৌলাইয়ের শিকার হওয়া হাবিব সারোয়ার তোতলা আজাদ তার সোর্স বাহিনী নিয়ে সীমান্তের যাদুকাটা ও মাহারাম নদীর তীর কেটে বালি বিক্রিসহ লাউড়গড়, চাঁনপুর,টেকেরঘাট,বালিয়াঘাট,চারাগাঁও,বীরেন্দ্রনগর সীমান্তে রাজস্ব ফাঁকি দিয়ে অবাধে কয়লা,পাথর,মাদক,কাঠ, চিনি,সুপারী,নাসিরউদ্দিন বিড়ি ও গরুসহ বিভিন্ন মালামাল পাঁচার শুরু করে। এবং অভিযান চালিয়ে অবৈধ কয়লা ও সুপারীর চালান আটকের কারণে চারাগাঁও সীমান্তে বিজিবির বিরুদ্ধে মানববন্ধন পর্যন্ত করে তোতলা আজাদ বাহিনী। এঘটনায় বিজিবি ক্যাম্প কমান্ডার সুবেদার খাদেমুল ইসলাম বাদী হয়ে গডফাদার তোতলা আজাদ ও তার সোর্স রফ মিয়াসহ তাদের বাহিনীর বিরুদ্ধে মামলা নিয়ে থানায় গেলে,ওসি ইফতেখার তোতলা আজাদের নাম বাদ দিয়ে মামলাটি এফআইআর করেন। এঘটনাটি জানাজানি হওয়ার পর ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। এছাড়া নদীর তীর কেটে বালি বিক্রি ও থানার নামে চাঁদাবাজি নিয়ে আইন-শৃংখলা কমিটির মাসিক সভায় উপজেলার বাদাঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন,বালিজুরী ইউনিয়ন চেয়ারম্যান আজাদ হোসাইন ও আওয়ামীলীগ সভাপতি আবুল হোসেন খানের তুপের মুখে পড়েন ওসি ইফতেখার। তাছাড়া সীমান্ত দিয়ে পাচাঁরকৃত প্রতিনৌকা কয়লা ও চুনাপাথর থেকে পুলিশ,সাংবাদিক ও বিজিবির নাম ভাংগিয়ে ২৫ থেকে ৫০হাজার টাকা চাঁদা উত্তোলনসহ পাটলাই নদীর একাধিক স্থানে বৈধ কয়লার নৌকা থেকে চাঁদাবাজির অভিযোগে সম্প্রতি জেলা প্রশাসক,পুলিশ সুপার ও নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি দিয়েছে ৩ শুল্কস্টেশনের আমদানী কারকরা। এছাড়া কয়লা ও পাথর পাচাঁর করতে গিয়ে বালিয়াঘাট ও লাউড়গড় সীমান্তে চোরাই গুহায় পড়ে ও নদীতে ডুবে ২জনের মৃত্যু হয়। এব্যাপারে বড়ছড়া কয়লা ও চুনাপাথর আমদানী কারক সমিতির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক আবুল খায়ের,আমদানী কারক ও ইউপি সদস্য রাশিদ মিয়া,ধন মিয়া,শাজাহান খন্দকার,ফজলু সরর্দার ও আবুল বাশার খান নয়নসহ অনেকে বলেন- সাবেক ওসি ইফতেখারের সহযোগীতায় তোতলা আজাদ তার সোর্স বাহিনী দিয়ে মাদক,জুয়া,নদীর তীরকাটা,কয়লা ও চুনাপাথর পাচাঁরসহ চাঁদাবাজি করে বাড়ি-গাড়িসহ কোটিকোটি টাকার যে অবৈধ অর্থ-সম্পদ মজুত করেছে তা উদ্ধার করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য দুদুক ও প্রশাসনের সহযোগীতা জরুরী প্রয়োজন।
এব্যাপারে তাহিরপুর থানার নবাগত ওসি নাজিম উদ্দিন বলেন- ইফতেখার সাহেবকে পুলিশ সুপার মহোদয়ের কার্যালয়ে নেওয়া হয়েছে। আমি ছাতক থেকে এখানে এসেছি। সকলের সহযোগীতা নিয়ে এউপজেলার বেআইনী কাজ বন্ধের জন্য আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews