1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: মিশা-ডিপজল দুজনই মূর্খ বললেন নিপুণ আক্তার চাঁদপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান কালু ভূঁইয়া ঘোড়া মার্কার প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের সংবাদ সম্মেলন হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে টাকা বিলি করার সময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ দুই নেতা আটক চাঁদপুর বিচার বিভাগের বিরুদ্ধে মিথ্যা প্রচার, থানায় জিডি ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি) উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত সাভারে গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার হাইমচরের চরভাঙ্গা গ্রামে চা দোকানে আগুন ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন

তাহিরপুর সীমান্ত চোরাকারবারীদের স্বর্গরাজ্য: কয়লাসহ ৩ নৌকা আটক

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩
  • ৮৫ বার পঠিত হয়েছে

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর সীমান্ত এখন চোরাকারবারীদের স্বর্গরাজ্য। সরকারের লাখলাখ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে দিনে-রাতে অবাধে পাঁচার করা হচ্ছে কয়লা। কিন্তু এব্যাপারে কোন পদক্ষেপ না নেওয়ার কারণে চোরাকারবারীরা সেই সুযোগকে কাজে লাগিয়ে চোরাই কয়লার বস্তার ভিতরে করে মদ, গাঁজা ও ইয়াবা পাচাঁর করছে। আর এই চোরাচালান করতে গিয়ে বালিয়াঘাট সীমান্তে চোরাই কয়লা গুহায় পড়ে ও লাউড়গড় সীমান্তের যাদুকাটা নদীতে ডুবে গত ২ মাসে ৪ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এছাড়াও পাচাঁরকৃত কয়লা থেকে চাঁদা উত্তোলন করা নিয়ে চারাগাঁও সীমান্তে ২বার হয়েছে সংঘর্ষ এবং সোর্স পরিচয়ধারী চোরাচালান মামলা আসামী রফ মিয়াকে গণধৌলাই দিয়েছে চোরাকারবারীরা। এতকিছুর পরও চোরাকারবারী ও সোর্স পরিচয়ধারীদের গ্রেফতারের জন্য কোন উদ্যোগ না নেওয়া ফলে চোরাচালান ও চাঁদাবাজিসহ মৃত্যু ও সহিংসতা দিনদিন বেড়েই চলেছে বলে খবর পাওয়া গেছে।
এলাবাবাসী সূত্রে জানা গেছে- প্রতিদিনের মতো গতকাল মঙ্গলবার (২৪ অক্টোবর) রাত ১২টার পর থেকে তাহিরপুর সীমান্তের বীরেন্দ্রনগর, চারাগাঁও, বালিয়াঘাট, টেকেরঘাট, চাঁনপুর ও লাউড়গড় এলাকা দিয়ে ভারত থেকে অবৈধ ভাবে কয়লা, পাথর ও মাদকদ্রব্যসহ চিনি, সুপারী, কসমেটিকস, গরু, কাঠ, নাসিরউদ্দিন বিড়িসহ বিভিন্ন মালামাল পৃথক ভাবে পাচাঁর শুরু করে সীমান্ত চোরাকারবারী ও সোর্স পরিচয়ধারী একাধিক মামলার আসামীরা। এমতাবস্থায় রাত সাড়ে ১২টার সময় সোর্স পরিচয়ধারীরা বিজিবি, পুলিশ ও সাংবাদিকদের নাম ভাংগিয়ে দেড় লাখ টাকা চাঁদা নিয়ে বীরেন্দ্রনগর সীমান্তের বাগলী এলাকার দিয়ে ভারত থেকে প্রায় ২শ মেঃটন কয়লা পাচাঁর করে রংগাছড়া নদীতে ইঞ্জিনের নৌকায় বোঝাই করার সময় হাবিলদার নজরুল অভিযান চালিয়ে অবৈধ কয়লা বোঝাই ৩টি স্টিলবডি ইঞ্জিনের নৌকা আটক করে। আর বাকী কয়লাসহ অন্য নৌকাগুলো নিয়ে চোরাকারবারী ও সোর্সরা পালিয়ে যায়। এরআগে সন্ধ্যায় চাঁনপুর সীমান্তের রজনীলাইন এলাকা দিয়ে ৩৫মেঃটন কয়লা পাচাঁর করে ওই গ্রামের রুস্তম মিয়া, ফাইজু মিয়া, নুরজামাল ও ইসমাইল মিয়াসহ আরো ১০-১২জনের বাড়িতে নিয়ে মজুত করার পর বিজিবি অভিযান চালিয়ে শুধুমাত্র ইসমাইলের বাড়ি থেকে ৭ বস্তা অবৈধ কয়লা জব্দ করছে বলে খবর পাওয়া গেছে।
এব্যাপারে বাগলী শুল্কস্টেশনের ব্যবসায়ী ও ইউপি সদস্য শাজাহান খন্দাকার বলেন- বীরেন্দ্রনগর ক্যাম্পের বিজিবি কর্তৃক আটককৃত কয়লা বোঝাই ১টি নৌকা সেলিমের। অন্য ২নৌকা ও কয়লার মালিকের সন্ধান করা হচ্ছে। ওই এলাকার ব্যবসায়ী আবুল বাশার খান নয়ন বলেন- চোরাচালান মামলার আসামী সেলিম আহমেদ, আনিছ মিয়া ও শেখ মস্তোফাসহ গডফাদার তোতলা দরবেশের পক্ষে নেকবর আলী মিলে ২ গ্রুপে বিভক্ত হয়ে রাজস্ব ফাঁকি দিয়ে এই চোরাই কয়লার ব্যবসা চলছে। তাদের কারণে বৈধ ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ্য হচ্ছে।
এব্যাপারে চারাগাঁও বিজিবি ক্যাম্প কমান্ডার মান্নান বলেন- আমি কয়েকদিন হয়েছে এই ক্যাম্পে এসেছি। এই সীমান্তের চোরাচালান বন্ধ করাসহ সোর্স পরিচয়ধারীদের গ্রেফতারের জন্য চেষ্টা করছি। তাহিরপুর থানার ওসি নাজিম উদ্দিন বলেন- চোরাই কয়লাসহ ৩টি নৌকা বিজিবি আটক করেছে জানতে পেরেছি। পুলিশের পক্ষ থেকেও এব্যাপারে অভিযান চলছে।

 

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews