1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন
সবর্শেষ সংবাদ :
ইসলামী সাংস্কৃতিক সংগঠন স্বপ্নপূরীর শিল্পী গোষ্ঠীর চাঁদপুর জেলার শাখার ক্লাস উদ্বোধন ডি এ তায়েবের নামে সাইবার ক্রাইমে মামলার হুমকি নিপুণের! ঘূর্ণিঝড় নিয়ে সর্বশেষ যে তথ্য দিল আবহাওয়া অধিদপ্তর মাঠ চষে বেড়াচ্ছেন উড়োজাহাজ মার্কার প্রার্থী শাহ জালাল প্রধান আশুলিয়ায় ২৪ ঘন্টায় ৬ জনের মরদেহ উদ্ধার সাভারে ফেনসিডিলসহ চার মাদক কারবারি গ্রেপ্তার নবাবগঞ্জে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতঃ লেডি দেহলভী বালিকা বিদ্যালয়ে চর্যাপদ একাডেমির বই উপহার কর্মসূচি দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর প্যালেস্টাইনে ইসরায়েলি নৃশংসতা গণহত্যার প্রতিবাদে নওগাঁয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংহতি সমাবেশ

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানার পাশাপাশি জাতির জনকের আত্মজীবনী পড়া দরকার

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ২৯ নভেম্বর, ২০১৭
  • ৬০ বার পঠিত হয়েছে

স্টাফ রিপোর্টার :মঙ্গলবার সন্ধ্যায় ফরিদগঞ্জ মুক্তিযুদ্ধের বিজয় মেলার স্মৃতিচারণ অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে চাঁদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও সহ-সভাপতি, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং মেলা উদ্যাপন পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী বলেন, ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে যুবকরা যেভাবে ঝাঁপিয়ে পড়েছিলো তা এখনো মনে পড়লে গা শিউরে উঠে। ভয় ডর নামে কোনো শব্দ তাদের চোখেমুখে দেখেনি।

বলতে বাধা নেই আমিও ওই সময়ে যুবক ছিলাম। বঙ্গবন্ধুর ঐতিহসিক ৭ মার্চের ভাষণ আমাদের হৃদয়ে স্পর্শ করেছিল। তাঁর ভাষণের এক একটি কথা এখনো মনে বাজলে স্থির থাকতে পারি না। তিনি ফরিদগঞ্জের যুদ্ধকালীন স্মৃতিচারণ করে বলেন, মুক্তিযুদ্ধের শুরুতে আওয়ামী লীগ নেতা ও সংগ্রাম পরিষদের সভাপতি আমিনুল হক মাস্টার, সদস্য শেখ মোঃ আব্দুর রব, আব্দুর রব বিএসসি, সিরাজ মিয়াসহ যারা ছিলেন তারা আমাদের সাথে থেকে নেতৃত্ব দেয়ার পাশাপাশি কীভাবে যুদ্ধকে এগিয়ে নেয়া যায় সে ব্যাপারে কাজ করেছেন।

তিনি বলেন, ফরিদগঞ্জ থানা থেকে লুট করা ৯টি থ্রি নট থ্রি রাইফেল দিয়ে আমাদের যুদ্ধের ট্রেনিং শুরু করেছিলাম। ইচলীতে আঃ সামাদ পাটওয়ারীসহ আরো ক’জন মাটির খাদে ৬দিন অবস্থান করে পাক বাহিনীর সাথে যুদ্ধ করেছিলেন। সেই সব তরতাজা ইতিহাস এখনো আমাদের মনে দাগ কাটে।

তিনি বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানার পাশাপাশি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী পড়া উচিত। কারণ একজন আদর্শবান মানুষ হতে হলে এই দুটি ইতিহাস জানা অপরিহার্য। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সহিদুল্লাহ তপাদারের সভাপতিত্বে ও ডেপুটি কমান্ডার সরোয়ার হোসেনের পরিচালনায় আরো স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা ও পৌর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আঃ সামাদ পাটওয়ারী। পরে ফরিদগঞ্জ নৃত্যকলা একাডেমী তাদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews