1. rajubdnews@gmail.com : admin :
  2. bipplobsarkar@gmail.com : Md. Bipplob Sarkar : Md. Bipplob Sarkar
  3. crimeaction24@gmail.com : Maruf Gazi : Maruf Gazi
  4. mizanbhola10@gmail.com : Mizanur Rahman : Mizanur Rahman
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন
সবর্শেষ সংবাদ :
চাঁদপুর সরকারি হাসপাতালে অজ্ঞাত বৃদ্ধের মৃত্যু হাজীগঞ্জে খালে মিলল অজ্ঞাত নারীর মরদেহ ছেংগারচর পৌর ৫নং ওয়ার্ড লীগের কমিটি গঠন সুবিধাবঞ্চিত শিশুদের সুরক্ষা ও অধিকার শীর্ষক এ্যাডভোকেসি সম্মেলন নির্বাচনি আচরণবিধি লঙ্গন চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলামের সমর্থকে ৫ হাজার টাকা জরিমানা। অ্যাড. জসীম উদ্দিন পাটওয়ারী ও অ্যাড. জাহিদুল ইসলাম রোমানের নেতৃত্বেঘোড়া মার্কার সমর্থনে চাঁদপুরে বিশাল মিছিল ও গণসংযোগ মতলব উত্তরে চরাঞ্চলে রাসেল ভাইপার আতঙ্কে মিলছে না ধানকাটার শ্রমিক! হংকং বেকারী ও চাঁদপুর সরকারি হাসপাতালের ক্যান্টিনে জরিমান  চাঁদপুর জেলা পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর পদত্যাগ, অবসান হলো লি যুগের

নিশ্চিন্তপুর বাজারে অগ্রণী ব্যাংকের শাখা উদ্বোধন সরকারের গ্রামমূখী অর্থনীতির কারনে গ্রামের অর্থনীতি চাঙ্গা হয়েছে ………. ত্রাণ মন্ত্রী মায়া

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০১৭
  • ১৩২ বার পঠিত হয়েছে

মনিরুল ইসলাম মনির : দুর্যোগ ব্যবস্থাপানা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, সরকারের গ্রামমূখী অর্থনীতির কারনে গ্রামের অর্থনীতি চাঙ্গা হয়েছে। গ্রামের প্রচুর লোক বিভিন্ন দেশে শ্রমশক্তি হিসেবে কাজ করায় সরকারি বেসরকারি ব্যাংকগুলো গ্রামের দিকে ঝুঁঁকছে। তিনি বৃহস্পতিবার দুপুরে মতলব উত্তর উপজেলার নিশ্চিন্তপুর বাজারে অগ্রণী ব্যাংকের শাখা উদ্বোধনকালে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, কৃষকদের ব্যবসা বাণিজ্য প্রসারের জন্য সরকার ১০ টাকা মূল্যে ব্যাংকের একাউন্ট খোলার ব্যবস্থা করেছে। সরকারি অন্যান্য আরও কিছু সুবিধা ব্যাংকের মাধ্যমে সরাসরি প্রদানের উদ্যোগ রয়েছে সরকারের। সেই হিসেবে গ্রামাঞ্চলে ব্যাংকের শাখা খোলা প্রান্তিক লোকদের ব্যবসা বাণিজ্য প্রসার ও সরকারের সুবিধা গ্রহণে বিশেষ ভূমিকা রাখবে। তিনি বলেন, সরকার উন্নয়নের রাজনীতি শুরু করেছে। এ ধারা অব্যহত থাকবে।

ত্রাণ মন্ত্রী বলেছেন, গ্রামীণ অর্থনীতি সচল হওয়ায় গ্রামেও ব্যাংক স্থাপিত হচ্ছে। এর ফলে গ্রামের মানুষের আর্থিক নিরাপত্তা বৃদ্ধি পাবে, গ্রামের মানুষ ঋণ পাবে ও প্রবাসীদের টাকা পাঠাতে সুবিধা হবে।

অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শামস-উল ইসলাম এর সভাপতিত্বে ও প্রিন্সিপাল অফিসার (চাঁদপুর) আবদুল মোনাফ’ এর সঞ্চালনায় অনুষ্ঠানে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব ইউনুসুর রহমান, উপ-ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান হাজী ওচমান গনি পাটোয়ারী, আওয়ামী মহিলা লীগের সভাপতি সাফিয়া খাতুন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগের সভাপতি মইনুল হোসেন খান নিখিল, শাখা ব্যবস্থাপক কাউসার আলম বক্তব্য রাখেন।

ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরী আরো বলেন, গ্রামে বিদ্যুতায়নের ফলে নতুন নতুন কলকারখানা স্থাপিত হচ্ছে। ফলে আর্থিক লেনদেন বৃদ্ধি পেয়েছে। তাই আর্থিক নিরাপত্তার জন্য ব্যাংকের গুরুত্ব অপরিসীম। বিশেষত কৃষিভিত্তিক ঋণ পেতে ব্যাংকগুলো গ্রামের মানুষকে সহযোগিতা করবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

মন্ত্রী বলেন, দেশে যখন সাড়ে ৭ কোটি মানুষ ছিলো তখন খাদ্যে সংকট ছিলো। এখন ১৬ কোটি মানুষের দেশে আমরা খাদ্যে স্বংসম্পূর্ন । জাতির জনক বঙ্গবন্ধু এ দেশ স্বাধীন করেছে। তিনি দেশের অর্থনৈতিক মুক্তি না আনতেই তাকে স্বপরিবারে হত্যা করা হয়েছে। কিন্তু তার সুযোগ্য কন্যা তার কাজ সম্পন্ন করছে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও খবর
© All rights reserved by CrimeAction 24 Dot Com.
Theme Customized BY LatestNews